BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুক্তি পেল ‘জব হ্যারি মেট সেজল’, বাজিমাত করতে পারলেন ‘বাজিগর’?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 4, 2017 7:20 am|    Updated: August 4, 2017 7:29 am

‘Jab Harry met Sejal’ released, Shah Rukh Khan, Anushka Sharma pair rock

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’জনে দেখা হল। হ্যারি আর সেজলের। বেশ অপ্রীতিকর পরিস্থিতিতেই। জীবন তো এরকমই। লম্বা যাত্রাপথ। নানা চড়াই-উতরাই। তাই কোন বাঁকে যে কার সঙ্গে দেখা হয় তা বোঝার উপায় নেই। দেখা হওয়ার মুহূর্তটিই তাই সিনেমার মতো সাজানো গোছানো হয় না। অথচ এ তো সিনেমাই। তাই হ্যারি ও সেজলও এগোতে থাকবে পর্দার বাস্তবতা মেনে। আর ফ্রেমে ফ্রেমে ধরা সেই মিথ্যে জীবনের গল্পেই উঁকি দিয়ে যাবে সত্যিকারের জীবন। ঠিক যেমনটি ঘটল ইমতিয়াজ আলির ‘জব হ্যারি মেট সেজল’ ছবিতে। ছবি মুক্তির দিনই কিং খানের থেকে এমন উপহার পেয়ে উদ্বেল কোনও কোনও সিনেপ্রেমী। নেটদুনিয়া তাঁরা ভরিয়ে দিয়েছেন প্রশংসায়। কেউ কেউ আবার সমালোচনায় বিদ্ধ করছেন শাহরুখের নতুন ছবিকে।

thumb_647_080417093800

নায়কের রূপান্তরও আসলে আর এক নায়ক হয়ে ওঠার শুরু। এই ভাঙাগড়ার পর্বটিতে বেশ মুশকিলেই পড়েছেন শাহরুখ খান। এককালে যে রোমান্স, আমিররা একের পর এক ব্লকবাস্টার দিয়ে চলেছেন। বাড়ছে বিষয়ভিত্তিক নানা সিনেমার কদর। এমত পরিস্থিতিতে ‘রইস’ থেকে ‘ডিয়ার জিন্দেগি’-তে নিজেকে ভাঙার অনেক চেষ্টা করেছেন। নিজেকে উজাড় করে দিয়েছেন ‘ফ্যান’ ছবিতে। কিন্তু বক্স অফিসের দেবতা সদয় হয়নি। ফলে ‘জব হ্যারি মেট সেজল’ যেন শাহরুখ খানের কাছে ছিল অনেকটা অ্যাসিড টেস্টের মতোই। তা তাতে কী উত্তীর্ণ হলেন কিং খান?

নেটদুনিয়ায় সিনেপ্রেমীদের একাংশের মত, এ ছবির প্লাস পয়েন্ট শাহরুখ-অনুষ্কা জুটির রসায়ন। আর কিং খানের রোম্যান্টিক ইমেজ। এ বয়সেও তিনি বোঝাচ্ছেন, রোমান্সের দৃশ্য এলে বলিপাড়ায় এখনও কারও দিকে না তাকালেও হয়। অন্যদিকে কেউ কেউ মজেছেন পরিচালক ইমতিয়াজ আলির সিগনেচার স্টাইলে। সংলাপের রসিকতায়, পাঞ্চলাইনের মজায় অনেকের কাছেই উপভোগ্য ঠেকেছে এ ছবি। হাফটাইম পর্যন্ত মেটামুটি শাহরুখ-অনুষ্কা জুটির ক্যারিশমাই ছবিকে টেনে রেখেছে। ছবির সেকেন্ড হাফে কী আছে সে প্রত্যাশা জেগে ওঠে। এবং বিরতির আগে যখন হ্যারি ও সেজল ভাল না বাসার প্রতিজ্ঞা করে তখনই ছবিতে আসে টুইস্ট। সে টুইস্টের পরিণতি কী হল, তার উত্তর অবশ্যই পর্দাতেই রাখা।

মোটামুটি যে বিষয়গুলিতে নেটিজেনরা একমত-

  • শাহরুখ আবার রোম্যান্সে বাজিমাত করেছেন।
  • শাহরুখ-অনুষ্কা জুটির রসায়ন ছবির ইউএসপি।
  • ইমতিয়াজের সিগনেচার আছে এ ছবির পরতে পরতে।
  • গানে মাত করেছেন প্রীতম।

 

তবে অনেকেরই মত জার্নির জেরে খানিক খেই হারিয়েছে ছবির গল্প। ইউরোপের লোকেশেন চোখের আরাম দিয়েছে, কিন্তু চিত্রনাট্য ততটাও মনের আরাম দিতে পারেনি, যতটা প্রত্যাশিত ছিল। তবে ভাল-মন্দের নিক্তি মাপা হিসেবের বাইরেও একটা ভাল লাগার আবহ থেকে যায়। ছবি দেখে হল থেকে বেরিয়ে তাতেই বুঁদ হয়ে আছেন সিনেপ্রেমীরা।

 

 

তবে কারও আবার মত, এতকিছু সত্ত্বেও কোথাও যেন অতৃপ্তি থেকেই যাচ্ছে। হয়তো হ্যারির সঙ্গে সেজলের দেখা না হলেই পারত।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে