১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রাকৃতিক সুরক্ষার পাঠ দিতে টেলিভিশনে আসছেন জিম সারভ

Published by: Bishakha Pal |    Posted: February 18, 2019 6:27 pm|    Updated: February 18, 2019 6:27 pm

Jim Sarabh will be the anchor on TV

প্রতিনিয়ত বিভিন্নভাবে ক্রমশ দূষিত হচ্ছে পরিবেশ। এর ফলে নষ্ট হচ্ছে পৃথিবীর ভারসাম্য। বিপন্ন হচ্ছে মানবজীবন। এহেন প্রাকৃতিক বিপদকে সরিয়ে পৃথিবীকে আরও একবার সুন্দর ও বাসযোগ্য করে তুলতে ডিসকভারি চ্যানেলে শুরু হতে চলেছে ভাবনা জাগানো অনুষ্ঠান ‘প্ল্যানেট হিলারস্‌’।

আর এই অনুষ্ঠানের হাত ধরেই প্রথমবার ছোটপর্দার আঙিনায় পা রাখতে চলেছেন জিম সারভ। সম্প্রতি বলিটাউনে ‘নীরজা’, ‘পদ্মাবত’, ‘সঞ্জু’-র মতো ছবিতে অসাধারণ অভিনয়ের সুবাদে দর্শক ও সমালোচক মহলে প্রশংসিত হয়েছেন এই অভিনেতা। এহেন জিম সারভকেই এবার দেখা যাবে ‘প্ল্যানেট হিলারস্‌’-এর সঞ্চালক হিসাবে।

চার পর্বের এই শোয়ের হাত ধরে জিম মানুষের তথা দর্শকদের সামনে তুলে ধরবেন প্রকৃতির বর্তমান বিপদসঙ্কুল অবস্থার কথা এবং কীভাবে এই বিষাক্ততা ক্রমশ গ্রাস করছে পৃথিবীকে। তবে প্রাকৃতিক এই সমস্যাগুলি তুলে ধরার পাশাপাশি তার থেকে সমাধানের পথকেও দেখাবে এই অনুষ্ঠানটি।

পুলওয়ামা নিয়ে বিতর্কিত মন্তব্য, ‘দ্য কপিল শর্মা শো’ থেকে বহিষ্কৃত সিধু ]

৮টি অ্যাপসের মাধ্যমে আটটি প্রচেষ্টার দ্বারা কীভাবে পরিবেশের বিপদগুলিকে সারিয়ে তোলা যায় তাই দেখানো হবে এই অনুষ্ঠানটিতে। এক অর্থে আটজন ব্যক্তির আটটি প্রচেষ্টার হাত ধরে প্রকৃতির বিষাক্ততাকে সারিয়ে তোলার এক উদ্যোগ দেখানো হবে ‘প্ল্যানেট হিলারস্‌’-এ।বিভিন্ন ধরনের জটিল অথচ গুরুত্বপূর্ণ সমস্যাগুলি, যথা- গাছ কেটে নগরায়ণ, বৈদ্যুতিক বর্জ্য পরিচালন, বায়ুদূষণ ও জ্বালানি পুনর্ব্যবহারের মতো বিষয়গুলিকে তুলে ধরা হবে এই শোয়ের হাত ধরে।

এই অনুষ্ঠানটি প্রসঙ্গে জিম সারভের অভিমত, “মানুষ প্রকৃতির অবিচ্ছেদ্য অংশ। প্রকৃতি নিজেই নিজেকে সারিয়ে তোলে মানুষের হাত ধরে। ডিসকভারির এই নতুন সিরিজটিকে নিয়ে আমি ভীষণভাবে উৎসাহিত। আমি আশা করি মানুষ নিজের কল্পনাশক্তিকে কাজে লাগিয়ে নতুন পদ্ধতিতে আমাদের এই বৃহৎ সুন্দর বাসস্থানকে সংরক্ষণ করতে সচেষ্ট হবে।” ‘প্ল্যানেট হিলারস্‌’ দেখা যাবে ৮ মার্চ থেকে প্রতি শুক্রবার রাত ৮টায় ডিসকভারি চ্যানেলে।

সনিকা মৃত্যু মামলায় ধাক্কা বিক্রমের, তাঁর বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ হাই কোর্টের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে