BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোদির জন্য ‘পোখরান’-এর স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন প্রযোজক জনের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2018 10:40 am|    Updated: January 16, 2018 10:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকাল যা দাঁড়িয়েছে। তাতে সিনেমা তৈরি করার পাশাপাশি সেন্সরের কথাটা মাথায় রাখাটাও জরুরি। কেন? তা সাম্প্রতিক অতীতে একটু খেয়াল রাখলেই বোঝা যাবে। যেখানে কোনও এক কর্ণি সেনার তাণ্ডবে পরিচালক সঞ্জয় লীলা বনশালিকে পর্যন্ত নিজের ছবি নিয়ে বিস্তর নাজেহাল হতে হয়েছে। বিভিন্ন জায়গায় জবাবদিহি করে শেষে ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করে মিলেছে মুক্তির ছাড়পত্র। ইতিহাস নির্ভর ছবি তৈরি করার কী যে হ্যাঁপা, তা বেশ ভালভাবেই বুঝে গিয়েছেন সঞ্জয়।

[‘বিগ বস’ জয়ী শিল্পার অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফাঁস, শোরগোল নেটদুনিয়ায়]

কথায় আছে কেউ ঠেকে শেখেন, আর কেউ দেখে। সেই শিক্ষাই এবার হয়েছে বলিউডের মাসলম্যান জন আব্রাহামের। ফেব্রুয়ারি মাসের ২৩ তারিখ মুক্তি পাওয়ার কথা তাঁর নতুন ছবি ‘পরমাণু: দ্য স্টোরি অফ পোখরান’। শোনা গিয়েছে, নিজের এই ড্রিম প্রজেক্টের হাল ‘পদ্মাবত’-এর মতো হোক, তা একেবারেই চান না অভিনেতা-প্রযোজক জন। তাই এ ছবি সকলের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দেখিয়ে নিতে চান তিনি। এর জন্য নাকি খুব শিগগিরিই স্পেশ্যাল স্ক্রিনিংয়েরও আয়োজন করছেন তিনি ও তাঁর সহ-প্রযোজক প্রেরণা অরোরা।

jhon_1_1516018366

[মুক্তি আসন্ন, সেন্সর বোর্ডে এখনও ছাড়পত্র পায়নি ‘প্যাডম্যান’]

১৯৯৮ সালে পোখরানে ভারতের পরীক্ষামূলক পারমাণবিক বিস্ফোরণের কাহিনি তুলে ধরা হবে এ ছবিতে। সে সময় ক্ষমতায় ছিল বিজেপি সরকার। আর প্রধানমন্ত্রী ছিল অটল বিহারী বাজপেয়ী। পুরোপুরি পলিটিক্যাল ড্রামা এ ছবি। মুক্তি পাওয়ার আগে বা পরে বিভিন্ন মহল থেকে আপত্তি উঠতেই পারে। ঠিক যেমনটা ‘পদ্মাবত’-এর ক্ষেত্রে হয়েছে। সিবিএফসি সঞ্জয়ের ছবিকে শংসাপত্র দিয়েছে। ছবির মুক্তির তারিখও ঘোষণা হয়েছে। কিন্তু এখনও দীপিকা-শাহিদ-রণবীরের সিনেমা নিয়ে জলঘোলা চলছে। আর এই ঘোলা জলে প্রচারের মাছটি পেতে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে স্বঘোষিত সংগঠনগুলি। একাধিক রাজ্যে ছবিটি এখনও নিষিদ্ধ। নিজের ছবির ক্ষেত্রে এমনটা চান না জন। তাই নাকি তিনি আগে ভাগে সরকার পক্ষকে ছবিটি দেখিয়ে নিতে চান। যাতে ভবিষ্যতের ঝঞ্ঝাট এড়ানো যায়।

[পদ্মাবত-প্যাডম্যানের সংঘাতে অসন্তুষ্ট, কী ইচ্ছে টুইঙ্কলের?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement