BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জয়ললিতার বায়োপিকের জন্য কত পারিশ্রমিক পাচ্ছেন কঙ্গনা জানেন?

Published by: Sandipta Bhanja |    Posted: March 24, 2019 8:54 pm|    Updated: September 22, 2019 4:15 pm

Kangana Ranaut being paid 24 crore for this biopic.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মনিকর্ণিকা’র পর আরেক বায়োপিকে অভিনয় করছেন কঙ্গনাকে। আম্মার চরিত্রে যে বলি-কুইন কঙ্গনাকে অভিনয় করতে দেখা যাবে, সে খবর কঙ্গনা জন্মদিনেই জানিয়েছেন তাঁর ভক্তদের। দক্ষিণী রাজনীতিবিদ জয়ললিতাকে নিয়ে তৈরি হবে বায়োপিক। ছবির নাম ‘থালাইভি’। তবে, এই নাম শুধুমাত্র তামিল দর্শকদের জন্যই। কারণ, হিন্দিতে এই বায়োপিকের নামকরণ করা হয়েছে ‘জয়া’। আর এই বায়োপিকেই মূল চরিত্রে থাকছেন কঙ্গনা। তা এই ছবিতে অভিনয়ের জন্য কঙ্গনাকে কত পারিশ্রমিকের প্রস্তাব দেওয়া হয়েছে জানেন? ২৪ কোটি টাকা। যা এখনও পর্যন্ত কোনও দক্ষিণী ছবিতে অভিনয়ের জন্য বা মুখ দেখানোর জন্য বলিউডের কোনও অভিনেতাকেই দেওয়া হয়নি। এমনকী, বলিপাড়ার কোনও সুপারস্টারকেও না। ২৪ কোটির ফিরিস্তি শুনে অবাক লাগলেও, তা সত্যি!

[আরও পড়ুন: বিদ্যা নয়, জয়ললিতার বায়োপিকে মুখ্য চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে]

সূত্রের খবর অনুযায়ী, কঙ্গনাকে ২৪ কোটি টাকা পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব দিয়েছে ছবিকে গোটা দেশের জনতার কাছে পৌঁছে দিতে সাহায্য করবে। অভিনেত্রীর সঙ্গে ইতিমধ্যেই সই-সাবুদও সেরে ফেলেছেন তারা। এক্ষেত্রে আরেকটি বিষয় ভীষণভাবে উল্লেখযোগ্য যে এর আগে কোনও দক্ষিণী ছবিতে যখনই বলিউড স্টাররা অভিনয় করেছেন, তখনই তা হয়তো দক্ষিণের কোনও মোটা বাজেটের ছবি ছিল, কিংবা দক্ষিণের কোনও প্রথমসারির অভিনেতা-অভিনেত্রীরা ছিলেন সেই ছবির কাস্টিংয়ে। কিন্তু, ‘থালাইভি’র ক্ষেত্রে ব্যাপারটা বরং উলটো। যেহেতু এ ছবি জয়ললিতাকে নিয়ে, তাই গোটা ছবিতে কঙ্গনাই প্রাধান্য পাবেন। আর এই অভিনেত্রী ছাড়া সেরকম কোনও স্টার কাস্টিংও নেই এছবিতে। এর আগে ঐশ্বর্য রাই বচ্চন, বিদ্যা বালানের নাম এই চরিত্রের জন্য উঠে আসলেও, শেষপর্যন্ত কঙ্গনার ওপরই ভরসা করেছেন নির্মাতারা। আর ‘থালাইভি’র প্রস্তাব পেয়ে অভিনেত্রীও পিছপা হননি। সঙ্গে সঙ্গে রাজি হয়ে গিয়েছেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জুতোতে পা গলাতে।

ছবির পরিচালনা করবেন বিজয়। বায়োপিকে মেতে রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে খেলার ময়দান, বলিউডের ক্যামেরার লেন্স যে সবেতেই পড়েছে, তা বলাই বাহুল্য। একের পর এক বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। বিকোচ্ছেও দেদার। মাস দুয়েক আগেই মুক্তি পেয়েছে শিবসেনা প্রধান বালা সাহেব ঠাকরের বায়োপিক। দক্ষিণী সুপারস্টার তথা রাজনীতিবিদ এনটিআর রামা রাওকে নিয়েও তৈরি হয়েছে বায়োপিক। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনকাহিনি অবলম্বনে সিনেমা আগেই হয়ে গিয়েছে। মোদি এবং রাহুল গান্ধীর বায়োপিক আপাতত ভোটের বাজারে এখন মুক্তির অপেক্ষায়। রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে বায়োপিকের এক মোক্ষম ট্রেন্ড চলছে বলিপাড়ায়। আর সম্প্রতি, এই তালিকায় সংযোজন হয়েছে আরেক রাজনীতিবিদের জয়ললিতার নামও। আম্মাকে নিয়ে যে বায়োপিক হবে সে ঘোষণা আগেই হয় গিয়েছিল। কিন্তু, জয়ললিতার ভূমিকায় কাকে দেখা যাবে তা নিয়ে ধন্দ ছিল। কঙ্গনার জন্মদিনে সেই ধন্দ কেটে গিয়েছে।

[আরও পড়ুন: বড়পর্দায় ফের শিক্ষকের ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায় ]

বছর কয়েক আগে অবধি মহিলাকেন্দ্রিক সিনেমা মানেই ছিল গুটি কয়েক দর্শক। আর বক্স অফিসেও তার আয় ছিল সীমিত। ইন্ডাস্ট্রিও যে পুরুষশাসিত ছিল, সে ব্যাপারে একমত অনেকেই। তবে, যুগের বদলের সঙ্গে সঙ্গে ইন্ডাস্ট্রিতেও যে পরিবর্তন এসেছে, তার প্রমাণ- বিদ্যা বালান, কঙ্গনা রানাউত থেকে দীপিকা, আলিয়া। এরা প্রত্যেকেই এই চিরাচরিত ‘মেল ডমিনেটিং’ ইন্ডাস্ট্রির ধারণা বদলে দিতে সক্ষম হয়েছে। ১০০ কোটির ক্লাবে প্রবেশ থেকে বক্স অফিসে একদিনের সর্ব্বোচ্চ আয়ের রের্কড গড়া- সবেতেই এদের ছবির রমরমা। আর বলিপাড়ার চর্চায় যদি এদের মধ্যে কেউ এগিয়ে থাকেন, সেই তালিকায় বোধহয় কঙ্গনা রানাউতের নামই শীর্ষ স্থানাধিকারী। তা আরেকবার প্রমাণ করল ‘থালাইভি’র জন্য কঙ্গনার পাওয়া পারিশ্রমিকের প্রস্তাব। অন্য অভিনেত্রীদের থেকে তিনি এক্ষেত্রে দু’কদম এগিয়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে