২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কার্টুনের জন্য শিক্ষকের মুণ্ডচ্ছেদ, এই ধর্মকে সমর্থন করেন কী করে’, প্যারিস কাণ্ডে তোপ কঙ্গনার

Published by: Monishankar Choudhury |    Posted: October 17, 2020 10:59 am|    Updated: October 17, 2020 10:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস হত্যাকাণ্ডে সরব বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangna Ranaut)। এই নৃশংস ঘটনার জন্য একটি বিশেষ সম্প্রদায়কে দায়ী করে অত্যন্ত কড়া ভাষায় সমালোচনা করেন ওই অভিনেত্রী।

[আরও পড়ুন: পাক সেনাবাহিনীর উপর ভয়াবহ হামলা বালোচ বিদ্রোহীদের, নিহত ১৪]

শুক্রবার প্যারিসের রাস্তায় এক শিক্ষকের মাথা কেটে ফেলে এক মুসলিম যুবক। জানা যায়, বাকস্বাধীনতা ও ধর্মনিরপেক্ষতার পাঠ দিতে পড়ুয়াদের হজরত মহম্মদের একটি কার্টুন দেখিয়েছিলেন তিনি। সেই রাগেই হত্যাকাণ্ডটি ঘটায় ওই চেচেন মুসলিম মৌলবাদী। শনিবার এই ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেন কঙ্গনা। নাম না করেও উগ্র ইসলামপন্থীদের তুলোধোনা করেন তিনি। নিজের টুইটার হ্যান্ডেলে ওই অভিনেত্রী লেখেন, “একটি কার্টুনের জন্য এক শিক্ষকের মাথা কেটে ফেলা হল। আমি শুধু কল্পনা করতে পারি অতীতে আমাদের লোকজনের কী অবস্থা করেছিল এই হানদাররা। আজকের ডিজিটাল যুগে শিক্ষিত হয়েও এদের আচরণ রক্ষসের মতো। যাযাবর অবস্থায় এরা ভারতের কী দশা করেছিল।”

নিজের টুইটারে কঙ্গনা আরও লেখেন, “আমি ভেবে অবাক হই, এই ধর্ম এতো অসহিষ্ণু। পুরুষতান্ত্রিক এই ধর্মে মহিলা, পশু, প্রকৃতি কারওরই উপাসনা করা হয় না। অথচ আজকের দিনে এটাই সবচেয়ে দ্রুত বাড়তে থাক ধর্ম। বুদ্ধিজীবীরাও এই ধর্মকেই সমর্থন করেন। এমনটাই কী করে হয়?”

উল্লেখ্য, শুক্রবার দুপুরে ফ্রান্সের রাজধানী প্যারিসের (Paris) রাস্তায় এক শিক্ষকের মাথা কেটে ফেলে এক চেচেন ব্যক্তি। তাকে আটক করতে গেলে ধারাল অস্ত্র নিয়ে পুলিশ অধিকারিকদের প্রাণে মারার হুমকি দেয় সে। বাধ্য হয়ে শেষমেশ ওই বন্দুকধারীকে গুলি করে নিকেশ করেন নিরাপত্তারক্ষীরা। জানা গিয়েছে, প্যারিসের একটি স্কুলে পাঠদান করতেন স্যামুয়েল পি নামের নিহত শিক্ষক। ছাত্রদের ধর্মনিরপেক্ষতার পাঠ দিতে গিয়ে হজরত মহম্মদের একটি কার্টুন দেখিয়েছিলেন তিনি। আর এই ঘটনার জন্য তাঁর উপর হামলা চালায় ওই চেচেন মৌলবাদী।

[আরও পড়ুন: পাক সেনাবাহিনীর উপর ভয়াবহ হামলা বালোচ বিদ্রোহীদের, নিহত ১৪]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement