BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইনি গেরোয় অক্ষয়ের ‘টয়লেট এক প্রেম কথা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2017 4:50 am|    Updated: October 27, 2020 6:50 pm

Legal notice against

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা বেশ ভালই যাচ্ছিল অক্ষয় কুমারের। এককথায় অক্ষয়ের এখন পায়ে সর্ষে। একদিকে মুক্তির অপেক্ষায় ‘টয়লেট এক প্রেম কথা’। পোস্ট প্রোডাকশনে আসন্ন ছবি ‘প্যাডম্যান’, ইতিমধ্যেই শুরু করেছেন তাঁর পরের ছবি ‘গোল্ড’-এর শুটিং। শনিবার টুইটারে সেই ছবিতে তাঁর লুক প্রকাশ করেছেন অক্কি। পাশাপাশি দক্ষিন ভারতীয় ছবিতে ডেবিউ করতে চলেছেন খিলাড়ি। ‘২.০’ নামের সেই ছবিতে রজনীকান্তের সঙ্গে তাঁকে দেখা যাবে এক ফ্রেমে। তাঁর প্রমোশন চলছে সারা পৃথিবী জুড়ে। তারই মাঝে ঘটে গেল বিপত্তি। আইনি লড়াইয়ে জড়িয়ে পড়ল তাঁর ছবি ‘টয়লেট এক প্রেম কথা’।

 

সম্প্রতি দিল্লির এক লিগাল ফার্ম থেকে বারাণসীর এক পরিচালক ও নাট্যব্যক্তিত্ব প্রবীন ব্যাস এক আইনি নোটিস পাঠান ‘টয়লেট এক প্রেম কথা’ ছবির প্রযোজক Viacom 18 Media-কে। তাঁর অভিযোগ, ‘টয়লেট এক প্রেম কথা”-র চিত্রনাট্য আসলে তাঁর শর্ট ফিল্ম ‘মানিনী’ থেকে নকল করা হয়েছে। নোটিসে উল্লেখ করা হয়েছে, অক্ষয় অভিনীত এই বহুল চর্চিত ছবি ‘টয়লেট এক প্রেম কথা’-র চিত্রনাট্যের সঙ্গে হুবহু মিল রয়েছে তাঁর শর্ট ফিল্মের। তাঁর অজান্তেই এই ছবির চিত্রনাট্য নকল করেছে এই প্রযোজনা সংস্থা। ট্রেলার দেখে রীতিমতো চমকে গিয়েছেন প্রবীন ব্যাস। তাঁর দাবি ‘মানিনী’ থেকে রীতিমতো ফ্রেম টু ফ্রেম নকল করা হয়েছে ”টয়লেট এক প্রেম কথা’। তবে এই অভিযোগকে কার্যত উড়িয়ে দিয়েছে Viacom। এই নোটিসের উত্তরে তাঁরা জানান, এই অভিযোগ আদতে সত্যি নয়। তাঁদের মতে একটা ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। নোটিসের প্রত্যুত্তরে কিছুটা সময় চেয়েছে এই প্রযোজনা সংস্থা।

[এবার কমেডির মোড়কে হিন্দি টেলিভিশনে আসছেন বাংলার মহাগুরু]

‘মানিনী’-র চিত্রনাট্যকার শ্যাম আনন্দ ঝার দাবি ‘টয়লেট এক প্রেম কথা’-র নির্মাতারা শুধুমাত্র যে তাঁর চিত্রনাট্য নকল করেছে এমন নয়, তাঁকে ক্ষতিপূরণও দিতে চেয়েছে, যা নিতে অস্বীকার করেন তিনি। ঝা জানান, তাঁদের সব শর্ত মেনে না নিলে আইনি পথে এগোবেন তাঁরা। স্বচ্ছ ভারত অভিযানে তথ্য সম্প্রচার মন্ত্রক আয়োজন করেছিল এক শর্ট ফিল্মের প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতায় তৃতীয় স্থান পেয়েছিল ‘মানিনী’। এমনকী গোয়া ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয় ব্যাসের এই শর্ট ফিল্ম।

 [বিখ্যাত ‘রেড ফোর্ট ট্রায়াল’ উঠে এল সিনেমার পর্দায়, সংসদে হল ট্রেলার লঞ্চ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে