BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বয়স থাবা বসিয়েছে, তবুও ক্ষিপ্র উলভরিন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 21, 2016 3:43 pm|    Updated: October 21, 2016 3:43 pm

Logan’s First Trailer: Wolverine Gets The Grim, Sad, Western He Deserves

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বৃদ্ধ হলেন!
এমনিতে হিউ জ্যাকম্যানের বয়স মাত্র ৪৮ বছর! বৃদ্ধ বলা যায় না কোনও মতেই! কিন্তু, উলভরিন? লোগানেরও কি বয়স বাড়তে পারে?
বইয়ের চরিত্রদের বয়স বাড়াটা বেশ কঠিন ব্যাপার! বিশেষ করে উলভরিনের মতো সুপারহিরোর! সুপারহিরোরা বুড়িয়ে গিয়েছে- এটা মানতে খুব একটা প্রস্তুত থাকেন না কেউই!

logan1_web
অথচ, উলভরিন সিরিজের তিন নম্বর ছবিটার প্রথম ট্রেলারে স্পষ্ট দেখা যাচ্ছে, রীতিমতো বুড়িয়ে গিয়েছে লোগান। সদ্য মুক্তি পেয়েছে ‘লোগান’ ছবির ট্রেলার, তার প্রথম দৃশ্যেই থরথর করে হাত কাঁপছে উলভরিনের! পারকিনসনস রোগ? খুব একটা স্পষ্ট করে তা বলা হয়নি যদিও!

logan2_web
তার পরেও অবশ্য বয়সের ছাপটা স্পষ্ট বোঝা যাচ্ছে। স্রেফ ওই কাঁপতে থাকা হাত থেকেই! সেই হাতের চামড়া কুঁচকিয়ে গিয়েছে, পেশি অনেকটাই শিথিল। বয়স থাবা বসিয়েছে খোদ উলভরিনের থাবায়।

logan3_web
অস্বাভাবিক নয়। ‘লোগান’ ছবির ভরকেন্দ্রই তো ২০০৮ সালের কমিক বই ‘ওল্ড ম্যান লোগান’। ফলে, ছবির ট্রেলারে তো লোগানকে বয়স গ্রাস করবেই। সেই বয়সের ভারেই কাঁপতে থাকা হাত নিয়ে ট্রেলারে প্রথম আত্মপ্রকাশ করে উলভেরিন।

logan4_web
কিন্তু শুধুই কি বয়সের ভার? না কি আরও কিছু গ্রাস করেছে লোগানকে? যার পরিণতিতে লোগানের জীবন ছেয়ে নেমেছে এক গোধূলিবেলার ঔদাসীন্য?

logan5_web
ট্রেলার বলছে, লোগান কিছুতেই নিজেকে ক্ষমা করতে পারছে না। তার সব সময়েই মনে হচ্ছে- তার ভুলের জন্যই শেষ হয়ে গিয়েছে মিউট্যান্টরা! সেই অপরাধবোধই কুরে কুরে খাচ্ছে লোগানকে। ঠিক এই সময়েই লোগানকে এক শিশুকন্যার কথা জানান প্রফেসর চার্লস জেভিয়ার ওরফে প্যাট্রিক স্টুয়ার্ট। সে লোগানেরই মতো! সেটা জানতে পেরে তার অস্তিত্ব পৃথিবী থেকে মুছে ফেলার জন্য তৎপর হয়েছে দুর্বৃত্তরা।
কাহিনির বাকিটুকু আবিষ্কার করে নিন একেবারে নিচের ভিডিও থেকে। ছবিটি প্রেক্ষাগৃহে আসছে ২০১৭’র ৩ মার্চ। তার আগে নিশ্চয়ই আরও কিছু ট্রেলার দেখা যাবে।


তবে, লোগানের এই বয়স্ক অবতার নিয়ে কিন্তু বেশ হইচই শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেক উলভরিন-ভক্ত মেনে নিতে পারছেন না সুপারহিরোর এই পরিণতি। আবার অনেকে বলছেন, মদ যত পুরনো হয়, ততই তার নেশা বাড়ে।
ভেবে দেখলে এই দ্বিতীয় দলের মানুষরা কিন্তু ভুল কিছু বলছেন না। কেন না পরিচালক জেমস ম্যানগোল্ড এক জমাটি নেশার মতোই গাঢ় অন্ধকার বুনেছেন ছবির পর্দায়। সেই অন্ধকার থেকে আলোর দিকেই এবার হাঁটবে লোগান আর প্রফেসর।
সবার শেষে একটা কথা না বললেই নয়! অনেকে দাবি করছেন, ‘লোগান’ ছবির চিত্রনাট্যে না কি খুব সামান্য হলেও ছাপ রয়েছে ‘ডেডপুল’-এর। মার্ভেল কমিকস-এর এই সুপারহিরোকে নিয়েও ছবি হয়েছে। সেই ছবি করে আরও একটু বিখ্যাত হয়েছেন রায়ান রেনল্ডস। আদৌ কোনও প্রভাব আছে কি না, তা এখনই বোঝা যাচ্ছে না। যদি সাদৃশ্য জোরজার করে বের করতেই হয়, তবে বলতে হয় ডার্ক চিত্রনাট্যর কথা। যা মূল সম্পদ ছিল ‘ডেডপুল’-এরও!


যাই হোক, ‘লোগান’ ছবির ট্রেলার দেখে কিন্তু টুইট করেছেন রায়ান রেনল্ডস। লিখেছেন, ‘’এখনই এই ছবিটা আমার চেহারায় ইনজেক্ট করে দেওয়া হোক!’’ এছাড়া ‘ডেডপুল’-এর তরফ থেকে আরও একটা ছবি টুইট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে হাত মিলিয়েছে ডেডপুল আর উলভেরিন।
তাহলে?
অপেক্ষা করা যাক! আরও কিছু ট্রেলার তো আসবে! তখনই উত্তরটা পাওয়া যাবে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে