১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিশ্বরূপম-২’ মুক্তিতে স্থগিতাদেশ, কমল হাসানকে নোটিস পাঠাল আদালত

Published by: Bishakha Pal |    Posted: August 4, 2018 3:54 pm|    Updated: August 4, 2018 3:54 pm

Madras High Court issues notice to Kamal Haasan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বিশ্বরূপম-১’-এর পর ফের সমস্যায় কমল হাসান। এবার সমস্যা ‘বিশ্বরূপম-২’ নিয়ে। ছবিটির জন্য তাঁকে নোটিস পাঠিয়েছে মাদ্রাজ হাই কোর্ট। বিচারপতি সিকে কার্তিকেয়ন এই নোটিস পাঠিয়েছেন। এই নোটিসের পর আপাতত স্থগিত ‘বিশ্বরূপম-২’ ছবির মুক্তি। ছবিটি ১০ আগস্ট মুক্তি পাওয়ার কথা ছিল।

‘বিশ্বরূপম-২’ নিয়ে প্রযোজনা সংস্থা পিরামিড সাইমিরা প্রোডাকশনস ইন্টারন্যাশনাল আদালতের দ্বারস্থ হয়েছিল। তাদের আবেদনের ভিত্তিতে শুক্রবার ছিল মামলার শুনানি। আদালতকে ওই কোম্পানির অভিযোগ জানিয়েছে, কমল হাসান তাদের সম্পূর্ণ টাকা দেয়নি। ৭.৭৫ কোটি টাকা এখনও শোধ করা হয়নি। ‘বিশ্বরূপম-২’ মুক্তি পেলে এই টাকা পুনরুদ্ধার করা সম্ভব হবে না বলেও জানায় তারা। কোম্পানির এই অভিযোগের ভিত্তিতে অভিনেতাকে নোটিস পাঠিয়েছে আদালত। ৬ আগস্টের মধ্যে তাঁকে এর জবাব দিতেও নির্দেশ দেওয়া হয়েছে।    

পাকিস্তানে নিষিদ্ধ ‘মুলক’, খোলা চিঠি লিখলেন পরিচালক ]

কোম্পানির বক্তব্য, ‘মারমাযোগী’ নামে একটি ছবির জন্য রাজকমল ফিল্মস ইন্টারন্যাশনালকে টাকা দিয়েছিল তারা। এটি কমল হাসানের প্রযোজনা সংস্থা। ‘মারমাযোগী’ ছবিটি তামিল ও হিন্দি ভাষায় তৈরি হওয়ার কথা ছিল। পিরামিড সাইমিরা প্রোডাকশনস ইন্টারন্যাশনালের দাবি রাজকমল ফিল্মসের সঙ্গে ২০০৮ সালের ২ এপ্রিল তাদের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। তাতে বলা হয় ছবিটির বাজেট ১০০ কোটি টাকা। এরপর ওই সংস্থা ১০.৯ কোটি টাকা ইস্যু করে। কমল হাসানকে ওই টাকা দেওয়া হয়। অভিনয়, পরিচালনা ও চিত্রনাট্য লেখার জন্য এই টাকা দেওয়া হয় বলে জানায় তারা। অভিযোগ, সেই টাকা অন্য ছবির ক্ষেত্রে কাজে লাগিয়েছে কমল হাসান। তবে এনিয়ে অভিনেতা এখনও কোনও মন্তব্য করেননি। মনে করা হচ্ছে, ৬ আগস্ট, সোমবার আদালতেই তিনি নিজের বক্তব্য পেশ করবেন।

কিছুদিন আগে আরও একবার বিতর্কে জড়িয়েছিলেন কমল হাসান। তবে তা শুধু টুইটারের মধ্যেই সীমাবদ্ধ ছিল। নিজের মেয়েকে স্কুলে ভরতির সময় ফর্মে ধর্ম উল্লেখ করেননি তিনি৷ আর তাতেই টুইটে সমালোচনার শিকার হন তিনি৷

বাবার পরিচয়ে ম্যাগাজিনের প্রচ্ছদে, নেটিজেনদের সমালোচনায় বিরক্ত সুহানা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে