১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুক্তি পেল লক্ষ্মীবাঈয়ের বীরগাথা ‘মণিকর্ণিকা’র ট্রেলার, নজর কাড়লেন কঙ্গনা

Published by: Bishakha Pal |    Posted: December 18, 2018 7:09 pm|    Updated: December 18, 2018 7:09 pm

Manikarnika The Queen Of Jhansi Trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বিনা যুদ্ধে নাহি দেব সূচাগ্র মেদিনী’। কথায় নয়, ব্রিটিশ সেনাকে কাজে একথা বুঝিয়ে দিয়েছিলেন রানি লক্ষ্মীবাঈ। শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে রক্ষা করেছিলেন ঝাঁসিকে। রানির সেই বীরত্বের কাহিনি উঠে এসেছে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে। মঙ্গলবার মুক্তি পেল ছবির ট্রেলার।

অস্কারের দৌড় থেকে ছিটকে গেল ‘ভিলেজ রকস্টার্স’ ]

ঝাঁসিকে উত্তরাধিকার দেওয়ার জন্যই মণিকর্ণিকার আগমন। কিন্তু তাই বলে যে কোনও রাজ্যের রাজকুমারীকে রানির দরজা দেয়নি ঝাঁসি। রাজ্যে তখন ব্রিটিশদের লোলুপ দৃষ্টি। এমন অবস্থায় দরকার এক যুদ্ধনিপুণার। মণিকর্ণিকা এসব দিক থেকে একেবারে যুতসই। তাই গঙ্গাধর রাওয়ের ঘরনি হিসেবে ঝাঁসিতে আসেন তিনি। তাঁর নতুন নাম হয় লক্ষ্মীবাঈ। ততদিনে ব্রিটিশরা ঝাঁসিকে সতর্ক করেছে। কিন্তু লক্ষ্মীবাঈ মুখের উপর স্পষ্ট জানিয়ে দিয়েছেন, প্রাণ থাকতে মাথা নোয়াবেন না তিনি। ঝাঁসি তিনি দেবেন না। উপায় না দেখে ব্রিটিশরা ঝাঁসির উপর আক্রমণ করে। রক্তগঙ্গা বয়ে যায় রাজ্যে। কিন্তু শেষ মুহূর্তেও আশা ছাড়েননি রানি। ছেলেকে কোলে নিয়ে যুদ্ধক্ষেত্রে ব্রিটিশ সেনার মুণ্ডচ্ছেদ করতে থাকেন তিনি। লক্ষ্য তাঁর স্থির। যেভাবেই হোক, ছত্রপতি শিবাজির স্বাধীনতার স্বপ্ন পুনরুজ্জীবিত করতে হবে। সবাই যদি স্বাধীনতার স্বপ্ন দেখতে থাকে, তাহলে ব্রিটিশরা দেশ ছেড়ে যেতে বাধ্য হবে। ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে সেই ইতিহাসই দেখা যাবে।

দেশের বর্তমান এলিজেবল ব্যাচেলারদের পাত্রী হতে পারেন কারা? ]

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অনবদ্য কঙ্গনা। ঝলকারি বাঈয়ের চরিত্রে মাত্র কয়েক সেকেন্ড জায়গা পেয়েছেন অঙ্কিতা লোখণ্ডে। তাঁতিয়া টোপির চরিত্রে অতুল কুলকার্ণি নজর কেড়েছেন। তবে ছবিতে বাঙালি দর্শকদের জন্য বড় পাওনা যিশু সেনগুপ্ত। ছবিতে রানি লক্ষ্মীবাঈয়ের স্বামী রাজা গঙ্গাধর রাওয়ের চরিত্রে দেখা যাবে তাঁকে।

ছবিটি পরিচালনা করেছেন রাধাকৃষ্ণ জাগরলামুদি। পরের বছর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে