BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শিল্পীদের পিঁপড়ের মতো পিষে দেওয়া হয়’, সোনু নিগমের পর গানের জগৎ নিয়ে বিস্ফোরক মোনালি

Published by: Bishakha Pal |    Posted: June 23, 2020 3:06 pm|    Updated: June 23, 2020 3:51 pm

Monali Thakur backs Sonu Nigam's allegation on music industry

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর উত্তাল বলিউড। উসকে উঠেছে স্বজনপোষণ বিতর্ক। এই ডামাডোলের মধ্যেই সোনু নিগম বোমা ফাটিয়েছিলেন। জানিয়েছিলেন ফিল্ম ইন্ডাস্ট্রির মতো মিউজিক ইন্ডাস্ট্রিতেও মাফিয়া রাজ চলে। টি-সিরিজ ও আর একটি কোম্পানির দিকে সরাসরি আঙুল তুলেছেন তিনি। এবার সোনু নিগমকে সমর্থন করলেন গায়িকা মোনালি ঠাকুরও (Monali Thakur)। তিনি জানিয়েছেন, তিনি নিজেও এর শিকার হয়েছেন।

মোনালি জানিয়েছেন, মিউজিক ইন্ডাস্ট্রিতে মাফিয়া রয়েছে। সেখানে কেউ তাদের মুখের উপর কথা বলতে পারে না। ইন্ডাস্ট্রিতে যে পরিবেশে কাজ হয়, তা তাঁর পছন্দ নয়। আর সেই কারণেই বলিউডের ছবিতে গান গাওয়ার চেষ্টা ত্যাগ করেছেন তিনি। ওই সিস্টেম থেকে নিজেকে বিচ্ছিন্ন করে রেখেছেন বলেই তিনি মানসিকভাবে ভাল আছেন বলে জানিয়েছেন মোনালি। তিনি এও বলেছেন, এই ইন্ডাস্ট্রিতে শিল্পীরা তাঁদের কাজের জন্য বেতন পান না। ইন্ডাস্ট্রির কিছু লোক শুধু তাদের কাছের মানুষদেরই প্রোমোট করেন। তাঁরা যদি সাধারণ মানের হন, তাও। শিল্পীরা তাঁদের মর্যাদা পান না। গায়ক-গায়িকাদের মতো অনেক সুরকার, গীতিকারকেও এই সমস্যা সম্মুখীন হতে হয় বলে জানান মোনালি।  বলেন, মাফিয়ারা তো শিল্পীদের ‘পিঁপড়ের মতো পিষে দেন’।

[ আরও পড়ুন: ‘আমার সন্তান হয়ে জন্ম নেবে সুশান্ত, ও প্রতিশোধ নিতে আসছে’, বিতর্কিত মন্তব্য রাখি সাওয়ন্তের ]

তিনি একটি উদাহরণ দিয়ে বলেছেন যে, কেউ যদি কোনও কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয় তবে তার আয়ের ৮০% বা ৫০% তাদের দিতে হবে। শুধু তাই নয়, ওই শিল্পীদের স্বত্ত্বও ছিনিয়ে নেওয়া হয় বলে দাবি করেছেন এই গায়িকা। মোনালি বলেছেন যে বলিউডের গানের জন্য কোনও শিল্পীই বেতন পান না। তাঁদের তা বলারও কোনও অধিকার থাকে না। যদি কেউ সিঙ্গল অ্যালবাম প্রকাশ করেন, তাহলেও তাঁর স্বত্ত্ব কেড়ে নেওয়া হয়। সমস্ত শিল্পীই লাইভ কনসার্ট থেকে আয় করেন বলে জানান মোনালি। অবশ্য মোনালি একা নন। একথা বহুদিন আগে বলেছিলেন নেহা কক্কর। তিনিও বলেছিলেন, অনেক শিল্পী বলিউড ছবির প্লেব্যাক করে টাকা পান না। এবার মোনালিও সেই একই কথা বললেন।

কিছুদিন আগে একটি ভিডিওয় সোনু নিগম বলেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে তো স্বজনপোষণ রয়েইছে। কিন্তু মিউজিক মাফিয়াদের ক্ষমতা এখানে আরও বেশি। ব্যবসা অবশ্যই দরকার। সবার মনে হয়, আমি রাজত্ব করব। তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন কারণ, অনেক কম বয়সে অনেক আগে ইন্ডাস্ট্রিতে এসেছেন। ফলে এসব থেকে তিনি বেরিয়ে গিয়েছেন। কিন্তু যাঁরা নতুন আসছেন, তাঁদের পক্ষে পরিস্থিতি বেশ কঠিন। ওরা হতাশ হয়ে পড়ছেন। সোনুর বক্তব্য, ইন্ডাস্ট্রিতে দু’টো সংগীত কম্পানি গানের জগতের সব সিদ্ধান্ত নিয়ে থাকে। বাকিদের কোনও কথা চলে না। এরপরই নাম না করে সলমনের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। বলেন, যে অভিনেতা দিকে এখন অভিযোগের আঙুল উঠছে তিনি একবার সোনুকে গান গাইতে দেননি। অরিজিৎ সিংয়ের সঙ্গেও একই কাজ করেছেন তিনি। ‘কীভাবে আপনি আপনার ক্ষমতার এভাবে অপব্যবহার করতে পারেন?’ প্রশ্ন তোলেন সোনু।

[ আরও পড়ুন: ‘ভুল লোকের সঙ্গে টক্কর নিয়ে ফেলেছ, গোপন ভিডিও ফাঁস করে দেব’, ভূষণ কুমারকে হুঁশিয়ারি সোনুর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে