২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্ধুত্ব আর পরিচয় খোঁজার গল্প ‘মুখার্জিদার বউ’, মুক্তি পেল ট্রেলার

Published by: Bishakha Pal |    Posted: February 21, 2019 2:18 pm|    Updated: February 21, 2019 2:18 pm

Mukherjee Dar Bou trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকদিন আগে ‘ফসিলস’ ব্যান্ডের একটা গান সাড়া ফেলে দিয়েছিল। ‘শোন আমরা কি সবাই বন্ধু হতে পারি না’। ‘মুখার্জিদার বউ’ ছবির ট্রেলার দেখে সেই গানটা মনের আনাচ কানাচে ঘোরাফেরা করতে পারে। শাশুড়ি বউমার ঝগড়া, নিত্যদিনের অশান্ত সব ছাড়িয়ে সম্পর্কের এক নতুন স্বাদ এনে দিয়েছে ছবির ট্রেলার। তাই হয়তো ২৪ ঘণ্টা কাটার আগেই ট্রেলারের দর্শক সংখ্যা ছাড়িয়েছে ৭০ হাজার।

ছবির নাম ‘মুখার্জিদার বউ’। আদতে সম্পর্কের টানাপোড়েনের গল্প, শাশুড়ি-বউমার নিত্যদিনের কচকচির গল্প। কিন্তু গতানুগতিক বাংলা ধারাবাহিকের মতো একই খাতে বয়নি এই ছবি। এর ভিতরে সূক্ষ্ম একটি মেসেজ আছে। তা বোঝার জন্য একস্ট্রা কোনও মগজের দরকার হয় না। একটু মন দিলেই হয়। ছবির ট্রেলারের শুরুতেও রয়েছে তার সূত্র।

সেলুলয়েডে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবন, পরিচালক কে? ]

শাশুড়ির সঙ্গে বউমার ঝগড়া যে কোনও বাড়ির রোজকার ইস্যু। সেই নিয়েই শুরু হয়েছে ছবির ট্রেলার। বসার ঘরে কী ছবি লাগানো হবে, রান্নায় চিনি দেওয়া হবে কিনা এনিয়ে নিত্য খিটিমিটি লেগেই থাকে। কিন্তু বিন্দু বিন্দু জল দিয়েই সিন্ধ হয়। একসময় এই টুকরো টুকরো সমস্যাই বড় আকার ধারণ করে। দু’জন দু’জনকে সহ্য করতে পারে না। শাশুড়ি শোভারানি বউমা অদিতির আলমারি হাতড়ায়। বউমা নিজের টাকায় নতুন টিভি কিনে আনলে কুরুক্ষেত্র বাধে বাড়িতে। বাঙাল বলে আত্মীয়দের থেকে খোঁটাও শুনতে হয় বউমাকে। জিনিসপত্র ছুঁড়ে ফেলা থেকে শুরু করে আলাদা রান্না, সবই হতে শুরু করে একটাই সংসারে। কিন্তু এটাই কি ভবিতব্য?

‘মুখার্জিদার বউ’ আসলে অনেকটা নিজেদের গল্প। সংসারে দুই মহিলার মধ্য নিত্য অশান্তি হয় ঠিকই। কিন্তু বাস্তব জীবনে ওরা দু’জনেই বড় একা। এখানেই আসে আরাত্রিকা চরিত্রটি। দু’জনকে চিনতে শেখায়। আদতে নিজেদের পরিচয় খুঁজে পাওয়ার গল্প ‘মুখার্জিদার বউ’।

ছবিতে প্রধান দু’টি চরিত্রে অভিনয় করেছেন কনীনিকা বন্দোপাধ্যায় ও অনুসূয়া মজুমদার। আরাত্রিকার চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসের দিন মুক্তি পাবে ছবিটি।

স্টিং অপারেশন নিয়ে মুখ খুললেন সানি লিওনে ও সোনু সুদ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে