৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রুপোলি পর্দায় ফের রাজনীতির লড়াই, এবার ‘নায়ক’ রাহুল গান্ধী

Published by: Sulaya Singha |    Posted: February 10, 2019 12:59 pm|    Updated: February 10, 2019 12:59 pm

'My Name Is RaGa' Teaser Out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের যে আর বেশি দেরি নেই, তার আঁচ শুধু রাজনৈতিক মহলেই নয়, রুপোলি পর্দায় চোখ রাখলেও টের পাওয়া যাচ্ছে। কখনও সেলুলয়েডে শাসক দল বিরোধীদের মুণ্ডপাত করছে, তো কখনও দেশভক্তি উসকে সরকারের জয়গান গাওয়া হচ্ছে। পিছিয়ে নেই বিরোধীরাও। তাই তো ভোটের আগে জাতীয় রাজনীতিকে আরও উত্তপ্ত করতে স্ক্রিনে হাজির হচ্ছেন রাহুল গান্ধী।

[বার্লিন চলচ্চিত্র উৎসবে নজর কাড়ছে ভারতীয় সিনেমা]

এ দেশে সিনেপ্রেমীর অভাব নেই। বলিউড ছবি মানেই তাঁদের আগ্রহ থাকে তুঙ্গে। আর তা যদি হয় কোনও বায়োপিক কিংবা সত্যি ঘটনা অবলম্বনে ছবি, তাহলে তো উত্তেজনার পারদ আরও চড়ে। ‘দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এ যেমন মনমোহন সিংকে সামনে রেখে গান্ধী পরিবারের অন্দরের কাহিনি তুলে ধরার চেষ্টা করেছিলেন পরিচালক বিজয় গুট্টে। আবার ভিকি কৌশল অভিনীত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবির পরিচালক আদিত্য ধর দেখিয়েছেন, গোটা ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূমিকা ঠিক কতটা গুরুত্বপূর্ণ ছিল। ইতিমধ্যেই আবার প্রকাশ্যে এসেছে মোদির বায়োপিকের পোস্টারও। এবার পালটা দিচ্ছে কংগ্রেস। দলের সভাপতি রাহুল গান্ধীর জীবনের আনাচে-কানাচে এবার আলোকপাত করছেন পরিচালক  রূপেশ পাল। শনিবার মুক্তি পেল তাঁর তৈরি সিনেমা ‘মাই নেম ইজ রা গা’র টিজার।

[রহস্যজনক মৃত্যু বলিউড অভিনেতার, উদ্ধার পচাগলা দেহ]

চার মিনিট তিন সেকেন্ডের ভিডিওটিতে রাহুলের ছোটবেলা থেকে রাজনীতির আঙিনায় পা রাখা – পুরোটাই ফুটে উঠেছে। ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের আগে কি কোনও ইঙ্গিত পেয়েছিলেন রাহুল? তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার পিছনে ঠিক কী কারণ কাজ করেছিল? বিরোধীদের লাগাতার আক্রমণের পরও কীভাবে তাঁর হাত ধরেই নির্বাচনী লড়াইয়ে ঘুরে দাঁড়িয়েছে কংগ্রেস? এসবই দেখতে পাবেন দর্শকরা। তবে পরিচালক সাফ জানাচ্ছেন, এই ছবিকে সরাসরি বায়োপিক বলা যাবে না। রাহুল গান্ধীকে লার্জার দ্যান লাইফ হিসেবেও তুলে ধরার কোনও উদ্দেশ্য নেই তাঁর। বরং রূপেশ পাল বলেন, “পর্দায় এমন একজন মানুষের কাহিনি দেখা যাবে, যিনি পুরোপুরি রাজনীতির শিকার। যাঁকে যে কোনও বিষয়ে আক্রমণ সহ্য করতে হচ্ছে। যে ব্যক্তি নির্ভীকভাবে পরাজয়কে মেনে নিতে পারেন, তিনি এই চরিত্রের মধ্যে দিয়ে নিজেকে খুঁজে পাবেন।” আগামী এপ্রিল মাসেই মুক্তি পাওয়ার কথা ছবিটি। অর্থাৎ নির্বাচনকে মাথায় রেখেই যে ছবি মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে, তা বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে