BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বজনপোষণ নিয়ে কঙ্গনাকে কটাক্ষ, শেষমেশ ক্ষমাপ্রার্থী করণ-বরুণ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 19, 2017 10:02 am|    Updated: July 19, 2017 10:02 am

Nepotism Row: Karan Johar, Varun Dhawan apologise to Kangna Ranaut

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাপে পড়লে ‘বাপের’ কথা তো মনে পড়েই থাকে। ব্যতিক্রম নন করণ জোহর। IIFA-র মঞ্চে কঙ্গনা রানাউতের সমালোচনা করতে গিয়ে নতুন করে স্বজনপোষণ বা নেপোটিজম বিতর্ককে উসকে দিয়েছিলেন প্রযোজক-পরিচালক। তারই খেসারত দিতে হল তাঁকে। নেটিজেনদের সমালোচনার চাপে পড়ে শেষে কঙ্গনার কাছে ক্ষমা চাইতে হল ধর্মা প্রোডাকশনের মালিককে। বলতে হল ‘নেপোটিজম’ নয়, কেবলমাত্র ‘ট্যালেন্ট রকস’। সিনিয়রের পন্থা অবলম্বন করতে হল তাঁর ‘স্টুডেন্ট’ বরুণ ধাওয়ানকেও। টুইটের মাধ্যমে প্রকাশ্যে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হল অভিনেতাকে।

ঘটনার সূত্রপাত হয়েছিল করণ জোহরেরই চ্যাট শো ‘কফি উইথ করণ’-এ। প্রযোজক-পরিচালকের মুখের উপর কঙ্গনা বলে দিয়েছিলেন বলিউডে নেপোটিজম অর্থাৎ স্বজনপোষণের অন্যতম পৃষ্ঠপোষক করণ জোহর। এই ঘটনা উল্লেখ করে নিউ ইয়র্কে  IIFA-র মঞ্চে নায়িকাকে একহাত নেন করণ ও বরুণ। আর তাঁদের সঙ্গত দেন সইফ আলি খান। শুরুটা সইফই করেন। নিজের ছবি ‘ঢিসুম’-এর জন্য বরুণ পেয়েছিলেন সেরা কমিক অভিনেতার পুরস্কার। মঞ্চে তা নিতে গেলেই সইফ আচমকা বলে ওঠেন, বাবা ডেভিড ধাওয়ানের জন্য এ জায়গায় পৌঁছতে পেরেছেন বরুণ। বরুণও পালটা নবাবকে বলেন, তাঁর মায়ের জন্যই বলিউডে নাম করতে পেরেছেন সইফ। আসরে যোগ দিয়ে করণও বলে ওঠেন বাবা যশ জোহরের জন্য এই ইন্ডাস্ট্রিতে রয়েছেন তিনি। এরপর তিনজনে মিলে একসুরে বলে ওঠেন ‘নেপোটিজম রকস’। এখানেই শেষ নয়, করণের ‘বোলে চুড়িয়া, বোলে কঙ্গনা’ গানের তালে নেচে ওঠেন বরুণ। করণ সঙ্গে সঙ্গে বলে ওঠেন, কঙ্গনা না কথা বললেই ভাল হয়।

[শুটিংয়ের খাতিরে জীবন্ত বাঘের সঙ্গেও লড়াই করেছিলেন বিগ বি!]

এই ঘটনার পরিপ্রেক্ষিতেই নেটদুনিয়ায় চরম সমালোচনার মুখে পড়েন তিন তারকা। পরিস্থিতি সামাল দিতে শেষে মুখ খুলতেই হয় করণকে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে প্রযোজক-পরিচালক স্বীকার করে নেন যে, তিনি ভুল করেছেন। আর এর যাবতীয় দায় তাঁরই। তিনিই পুরো ঘটনাটি মজার ছলে সাজিয়েছিলেন। কিন্তু প্রকাশ্যে কঙ্গনার প্রসঙ্গ এভাবে টানা তাঁর উচিত হয়নি। স্বজনপোষণ নয়, বলিউডে ট্যালেন্টই শেষ কথা। এমনটাই নাকি বিশ্বাস করেন তিনি। কঙ্গনার সঙ্গে তাঁর সম্পর্ক যাই হোক না কেন, সেই ঘটনা এভাবে তুলে আনা ঠিক হয়নি। এমন শিক্ষা অভিভাবকদের থেকে তিনি পাননি। এটা সত্যিই তাঁর ভুল হয়েছে।

করণের পথে চলেই ক্ষমা চেয়ে নেন বরুণও। কঙ্গনার নাম উচ্চারণ না করলেও ‘নেপোটিজম’ নিয়ে তাঁর মন্তব্যে যাঁদের ভাবাবেগে আঘাত করা হয়েছে, তাঁদের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন অভিনেতা।

 

করণ-বরুণ ক্ষমার পথে হাঁটলেও এ বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি বলিউডের নবাব সইফ আলি খান। তবে এ বিষয়ে কঙ্গনারও কোনও পালটা মন্তব্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। অবশ্য তাঁর হয়ে জবাব সিনেপ্রেমীরাই দিয়ে দিয়েছেন। আর তাতে ‘নেপোটিজম’-এর সিংহাসন বেশ ভালভাবেই টলে গিয়েছে বলে মনে করছেন অনেকে।

[‘জগ্গা জাসুস’ খ্যাত অভিনেত্রীর রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য বলিপাড়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে