BREAKING NEWS

১৯ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ২ এপ্রিল ২০২০ 

Advertisement

বালাকোটে এয়ারস্ট্রাইকের জের, এবার সিনে দুনিয়ায় ইন্দো-পাক যুদ্ধ

Published by: Bishakha Pal |    Posted: February 27, 2019 2:49 pm|    Updated: February 27, 2019 2:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে পাকিস্তানি শিল্পীদের উপর নিষেধাজ্ঞা জারি করা নিয়ে ইতিমধ্যেই উত্তাল হয়েছে ফিল্ম ইন্ডাস্ট্রি। অনেকেই বলেছেন, পাকিস্তানকে এবার কোথাও থামাতে হবে। তার জন্য যদি পাকিস্তানি শিল্পীদের ব্যান করতে হয়, তাও ভুল কোনও পদক্ষেপ নয়। এই নিয়েই অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও লেখে। এদিকে ভারতীয় বায়ুসেনার এয়ারস্ট্রাইকের পর পালটা দাঁও মারতে তৈরি হয়েছে পাকিস্তান।

ভারতকে ‘মোক্ষম শিক্ষা’ দিতে নড়েচড়ে বসেছে পাক প্রশাসন। ভারতের এয়ারস্ট্রাইকের পর ভারতীয় ছবির উপর নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান। বালাকোটে জইশ-ই-মহম্মদের ক্যাম্প ভারতীয় বায়ুসেনা ধ্বংস করে দেওয়ার ‘উপযুক্ত জবাব’ হিসেবে একটিও ভারতীয় ছবি মুক্তি পেতে দেওয়া হবে না পাকিস্তানে। এমনটাই জানিয়েছে সে দেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রক। তথ্য ও সম্প্রচার মন্ত্রী চৌধুরি ফাওয়াদ হুসেন জানিয়েছেন, ভারতীয় ছবিকে বয়কট করেছে পাকিস্তান। এছাড়া পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটিকে নির্দেশ দেওয়া হয়েছে, ভারতে তৈরি কোনও বিজ্ঞাপন যেন তারা টেলিকাস্ট না করে।

বিয়ে নিয়ে চিন্তিত মধ্যবিত্ত পরিবারের মেয়ের গল্প ‘সোয়েটার’ ]

এ প্রসঙ্গে উল্লেখ্য, পুলওয়ামা হামলার পর ভারতে যে সব বলিউড ছবি মুক্তি পেয়েছে বা পেতে চলেছে, তার বেশিরভাগটাই মুক্তি পাবে না পাকিস্তানে। ভারত থেকেই কোনও প্রিন্ট পাঠানো হবে না সেদেশে। নির্মাতাদের পক্ষ থেকেই এই খবর জানানো হয়েছে। এই ছবিগুলির মধ্যে রয়েছে ‘টোটাল ধামাল’, ‘লুক্কা ছুপি’, ‘অর্জুন পাটিয়ালা’ ও ‘নোটবুক’ ও ‘কবীর সিং’।

পুলওয়ামা হামলার পর অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA) পাকিস্তানি শিল্পী ও টেকনিশিয়ানের উপর নিষেধাজ্ঞা জারি করে। সংস্থার তরফ থেকে জারি করা একটি বিবৃতিতে বলা হয়, পুলওয়ামায় শহিদদের প্রতি সমবেদনা রয়েছে সংস্থার প্রতিটি সদস্যের। জঘন্য হামলার নিন্দায় মুখর তাঁরা। তাই পাকিস্তানি শিল্পীদের উপর এই নিষেধাজ্ঞা জারি। যদি কেউ পাকিস্তানি শিল্পীদের কাজে নেয়, তবে নিষেধাজ্ঞা জারি হবে তাঁদের উপরেও। এই ইস্যুতে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছে তারা। তাতে বলা হযেছে, পাকিস্তানি অভিনেতা, মিডিয়া ফ্র্যাটারনিটি ও ফিল্ম অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত কোনও ব্যক্তিকে ভিসা দেওয়া পুরোপুরি বন্ধ করুক ভারত সরকার। ভারতীয় বায়ুসেনা পুলওয়ামা হামলার যে বদলা নিয়েছে, তাতে গোটা ফিল্ম ফ্র্যাটারনিটি গর্বিত। এর পর তাঁরা আশা করেন, প্রধানমন্ত্রী বিদেশমন্ত্রককে পাকিস্তানি শিল্পীদের ভিসা না দেওয়ার ব্যাপারে নির্দেশ দেবেন।

আসছে ‘হাম দিল দে চুকে সনম’-এর সিক্যুয়েল! ]

 

Advertisement

Advertisement

Advertisement