Advertisement
Advertisement

OMG! এই ব্যক্তি ২০১৫-তেই জানতেন, বাহুবলীকে কেন কাটাপ্পা মারল!

ভাল লাগলে পোস্টটি LIKE/SHARE করতে ভুলবেন না|

OMG! This man knew exactly why katappa killed Baahubali
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 8, 2017 1:23 pm
  • Updated:May 8, 2017 1:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এস এস রাজামৌলি পরিচালিত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা ‘বাহুবলী ২’ বক্স অফিসে দুরন্ত গতিতে এগিয়ে চলেছে। একের পর এক রেকর্ড ভেঙে, গড়ে চলেছে প্রভাস, রানা দাগ্গুবাতি, অনুষ্কা অভিনীত এই সিনেমা। ইতিমধ্যেই দুনিয়া জুড়ে ১০০০ কোটি টাকারও বেশি ব্যবসা করে ফেলেছে ‘বাহুবলী ২, দ্য কনক্লুশন’।

[এই প্রজন্মের মেয়েদের চোখে কেন অমরেন্দ্র বাহুবলীই আদর্শ স্বামী, পড়ুন ৯টি কারণ!]

‘বাহুবলী’ সিরিজ নিয়ে মানুষের মনে প্রবল আগ্রহের জন্ম দেয় সিনেমাটির প্রথম ভাগ, ‘বাহুবলী দ্য বিগিনিং’। ওই সিনেমা দেশ জুড়ে প্রশ্ন তুলে দিয়েছিল, ‘কেন কাটাপ্পা বাহুবলীকে হত্যা করে?” উত্তর নিয়ে চর্চা কিছু কম হয়নি। পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া- সর্বত্রই দু’বছর ধরে এই প্রশ্ন ঘুরেছে। অনেকেই নিজের মতো করে বহু উত্তর দিয়েছেন, তার মধ্যে কোনওটি নির্ভুলভাবে মেলেনি। অত্যুৎসাহীরা সিনেমাটির দ্বিতীয় ভাগ রিলিজ করার আগে সোশ্যাল মিডিয়া, মেসেজিং অ্যাপ মারফত অতিসক্রিয় হয়ে ওঠেন। কেউ বলেন, দেবতার অভিশাপ থেকে বাঁচাতে কাটাপ্পা বাহুবলীকে হত্যা করে। কেউ আবার বলেন, কাটাপ্পা বাহুবলীকে না হত্যা করলে তিনি যুদ্ধক্ষেত্রে পাথর হয়ে যেতেন। কিন্তু এর মধ্যে কোনও উত্তরই নির্ভুল হয়নি।

Advertisement

[আসছে না ‘বাহুবলী ৩’, নিশ্চিত করলেন চিত্রনাট্যকার]

আর ঠিক এই কারণেই তাক লাগিয়েছেন জনৈক সুশান্ত দাহাল। Quora ওয়েবসাইটে ২০১৫-র ১৮ জুলাই তিনি ওই প্রশ্নের যে উত্তর পোস্ট করেছিলেন, এখন এসে দেখা গেল সেই উত্তরটি একেবারে নির্ভুল। কাটাপ্পা কেন বাহুবলীকে মারল- তাঁর মতো করে এই প্রশ্নের এত নিখুঁত কারণ আর কেউ জানাতে পারেননি। সুশান্ত লিখেছিলেন, “অমরেন্দ্র বাহুবলী ও ভাল্লালদেব দুজনেই দেবসেনার প্রেমে পড়েন। কিন্তু দেবসেনা প্রেমে পড়েন অমরেন্দ্রর, তাঁর নরম স্বভাবের জন্য। এদিকে রাজ্যপাট ও রাজকন্যা- দুই’ই হারিয়ে ভাল্লালদেব একেবারে খেপে ওঠেন। বাবার সাহায্য নিয়ে তিনিই অমরেন্দ্র বাহুবলীকে হত্যার ছক কষেন। শিবগামী দেবীকে রাজি করান কাটাপ্পাকে দিয়ে বাহুবলীকে হত্যা করানোর পরিকল্পনায়। কাটাপ্পা না চাইলেও তাঁকে রানিমা’র নির্দেশে হত্যা করতে হয় বাহুবলীকে। সারাজীবন সেই আক্ষেপ বয়ে বেড়ান কাটাপ্পা, সুযোগ খুঁজতে থাকেন, কোনওভাবে নিজের ভুল শুধরে নেওয়ার।”

Advertisement

baahubali-2-web

এখানেই শেষ নয়, সুশান্ত আরও লেখেন, “অমরেন্দ্রকে হত্যার নির্দেশ দেওয়ার পর রানিমা বুঝতে পারেন, ভাল্লালদেবের আসল উদ্দেশ্য কী ছিল।এখনও পর্যন্ত সিনেমাটি দেখে আমার এটাই মনে হয়েছে।” সুশান্তর পোস্ট Quora-তে বেশ জনপ্রিয় হয়। প্রায় ১ লক্ষ ‘ভিউ’ পায় তাঁর পোস্ট। নিজেকে ‘সেপিয়োসেক্সুয়াল’ বলে দাবি করে সুশান্ত জানিয়েছেন, বুদ্ধিমত্তার প্রতি তিনি আকৃষ্ট হন। এটাই তাঁর প্যাশন। নিজের মাথা খাটিয়ে সুশান্ত যে অনুমানটি ২ বছর আগে করেছিলেন, সিনেমা রিলিজ করার পর দেখা গেল সেটি হুবহু মিলে গিয়েছে।  সুশান্তর এই বুদ্ধিমত্তা যদি আপনাকেও ইমপ্রেস করতে পারে, তাহলে পোস্টটি LIKE/SHARE করতে ভুলবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ