BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মুনলাইট’ নিয়ে বিড়ম্বনায় ক্ষমা চাইল প্রাইস ওয়াটারহাউস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2017 1:53 pm|    Updated: February 27, 2017 1:53 pm

Oscars vote counters apologise for epic blunder

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালের সেরা ছবি কোনটি? লস অ্যাঞ্জেলসে অস্কারের মঞ্চে সেই নিয়েই হয়ে গেল একপ্রস্থ নাটক। কারণ সেরা ছবির তকমা পেয়েছিল ‘মুনলাইট’. কিন্তু ঘোষিত হয় ‘লা লা ল্যান্ড’-এর নাম। সেই মতো মঞ্চে উপস্থিত হন ‘লা লা ল্যান্ড’-এর প্রযোজক জর্ডন হরউইৎজ। তাঁর হাতে তুলে দেওয়া হয় পুরস্কারও। কিন্তু পরক্ষণেই ভুল ধরা পড়ে। এরপরেই ‘লা লা ল্যান্ড’-এর প্রযোজক নিজেই জানান, কোথাও একটা ভুল হয়েছে। পাশাপাশি ডেকে নেন ‘মুনলাইট’-এর প্রযোজকদের। নিজেই তাঁদের তুলে দেন অস্কার। অস্কার পুরস্কারের ৮৮ বছরের ইতিহাসে এই ঘটনা আগে কখনও ঘটেনি। ঘটনাটির পরেই গোটা বিশ্বজুড়ে হইচই পড়ে যায়। কী করে এমন ঘটনা ঘটল? প্রশ্ন তোলেন অনেকেই। যদিও পরে এই ভুলের জন্য ক্ষমা চেয়ে নেয় ‘প্রাইস ওয়াটার হাউস কুপার’। জানিয়ে দেয়, এই ভুলের জন্য ঘোষক ওয়ারেন বেট্টি এবং ফায়ে ডুনাওয়ের কোনও দোষ নেই। তাঁদের হাতে ভুল খাম চলে গিয়েছিল।

অ্যাপোলো কাণ্ডে ৬ সদস্যের তদন্ত কমিটি গড়ল রাজ্য

‘প্রাইস ওয়াটার হাউস কুপার’ বা পিডব্লিউসি এক বিবৃতিতে জানায়, ‘আমরা মুনলাইট, লা লা ল্যান্ড, ওয়ারেন বেট্টি, ফায়ে ডুনাওয়ে এবং বাকি সবার কাছে এই ভুলের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। ভুলবশত অন্য ক্যাটেগরির খামটি ঘোষকদের হাতে তুলে দেওয়া হয়। বুঝতে পারার সঙ্গে সঙ্গেই আমরা ভুলটি শুধরে নিয়েছি। কীভাবে ভুলটি হল সেটা আমরা খতিয়ে দেখছি। সবাই যেভাবে ব্যাপারটি সামলেছে তাতে আমরা সত্যিই কৃতার্থ।’

মহিষের দাম উঠল ৯.২৫ কোটি টাকা, কেন জানেন?

কিন্তু অস্কারের মতো মঞ্চে কেন এরকম ভুল হল? জানা গিয়েছে, প্রত্যেকটি পুরস্কার জয়ীর নাম দু’টি করে খামে লেখা থাকে। যদি প্রয়োজন পড়ে সেটি ব্যবহার করা যায়। এদিন বেট্টির হাতে প্রথম আসে অন্য একটি খাম। যেটিতে আসলে সেরা অভিনেত্রীর পুরস্কারপ্রাপ্ত এমা স্টোনের নাম লেখা ছিল। কিন্তু ওয়ারেন বেট্টি ভাবেন ‘লা লা ল্যান্ড’ সেরা ছবির পুরস্কার জিতেছে। খামটি তিনি পাশে থাকা ফায়ে ডুনাওয়েকে দেখান। তিনিই ‘লা লা ল্যান্ড’-এর নাম ঘোষণা করে বসেন। তখন নিজেদের ভুল বুঝতে পারেন পিডব্লিউসি-র দুই আধিকারিক। এরপরেই হরউইৎজকে ভুলের কথাটি জানালে তিনি ‘মুনলাইট’-এর প্রযোজকদের ডেকে পুরস্কারটি হস্তান্তর করে দেন। উল্লেখ্য, এবারের অস্কারে রমরমা কিন্তু ‘লা লা ল্যান্ড’-এরই। মোট ছ’টি অস্কার পেয়েছে সিনেমাটি। আর ‘মুনলাইট’ পেয়েছে দু’টি অস্কার। সেরা ছবির পুরস্কার ছাড়াও ‘মুনলাইট’-এর জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন মাহেরশালা আলি। তিনিই প্রথম মুসলিম যিনি অস্কারের ইতিহাসে এই পুরস্কার জিতলেন।

ট্রাক পিষে দিল দুই খুদে পড়ুয়াকে, অবরোধ করণদিঘিতে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে