BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজপুত আবেগে আঘাত নেই, কর্ণি সেনার প্যানেলই ‘ক্লিনচিট’ দিল ‘পদ্মাবত’-কে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2018 11:17 am|    Updated: January 31, 2018 11:33 am

Padmaavat: Historians in Karni Sena panel clear Bhansali's movie

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবত‘ নিয়ে যে কর্ণি সেনা দেশ জুড়ে ভাঙচুর-তাণ্ডব চালাচ্ছে, সেই সংগঠনের দুই প্রতিনিধিই এবার ছবির পক্ষে সওয়াল করলেন। কর্ণি সেনা প্যানেলের দুই ইতিহাসবিদ সাফ জানিয়ে দিলেন, দীপিকা-রণবীর অভিনীত ‘পদ্মাবত’ কোনও সম্প্রদায় বা আবেগকে আঘাত করেনি। তাঁরাই এবার ক্লিনচিট দিলেন ছবিটিকে।

[শাহরুখ খানের ৮ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ]

জয়পুর আগরওয়াল পিজি কলেজের প্রিন্সিপাল আর এস খাঙ্গারোট এবং রাজস্থান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক বি এস গুপ্তা গত সোমবার বেঙ্গালুরুতে ছবিটি দেখেন। খাঙ্গারোট বলছেন, “ছবির সঙ্গে ইতিহাসের কোনও সম্পর্কই নেই। ইতিহাসে যে রানি পদ্মিনীর উল্লেখ আছে, তার সঙ্গে ছবির পদ্মাবতীর কোনও সামঞ্জস্য নেই। আমার মনে হয় না বড়পর্দায় পরিচালক যা ফুটিয়ে তুলেছেন, তাতে সমাজের কোনও শ্রেণির মানুষ আঘাত পাবেন।” একই সুর বি এল গুপ্তার গলাতেও। তিনি বলেন, কোনও জাতি বা ধর্মে মানুষকে এই ছবি আঘাত করে না। সুতরাং ছবিটি নিয়ে কোনও সমস্যা হওয়ার কথা নয়।

উল্লেখ্য, ছবি মুক্তির আগেই কর্ণি সেনার তরফে বলা হয়েছিল, তাদের প্যানেলের চারজন ইতিহাসবিদ ছবিটি দেখে নিজেদের মতামত দেবেন। কিন্তু ছবি মুক্তির আগে তাদের ইতিহাসবিদরা ছবিটি দেখেননি। তাই তাঁরা এখন বনশালি ও তাঁর ছবিকে ক্লিনচিট দিলেও হার মানতে নারাজ কর্ণি সেনা। সংগঠনের নেতা বিজেন্দ্র সিংয়ের বক্তব্য, কোন পরিপ্রেক্ষিতে ইতিহাসবিদরা এ কথা বলছেন তা খতিয়ে দেখতে হবে। তাঁর দাবি, ছবিতে যেভাবে অন্তঃসত্ত্বা মহিলাকে জহর করতে দেখা গিয়েছে, আসলে এমন কিছু হয়নি। তাছাড়া আলাউদ্দিন খিলজি ৫৫ বছর বয়সে চিতোরগড়ে হামলা করেছিল। কিন্তু এখানে যুবক খিলজিকে দেখানো হয়েছে। চিতোরগড়ের দরজাও খিলজি কখনও ভাঙেনি। অর্থাৎ কর্ণি সেনা যে নিজেদের প্রতিবাদ জারি রাখবে, সেটাই বুঝিয়ে দিতে চাইলেন সংগঠনের নেতা।

[নায়ক থেকে ডাকাত! সুশান্তের এমন রূপ আগে দেখেছেন?]

এদিকে, বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে ‘পদ্মাবত’। চারদিনেই একশো কোটির ক্লাবে ঢুকে পড়েছে ছবিটি। শুধু দেশের বাজারেই নয়, বিদেশেও সাড়া ফেলে দিয়েছেন রানি পদ্মিনী। সান ফ্রান্সিসকোর হলগুলিতেও প্রতিটি শো হাউসফুল। ছবি দেখে আপ্লুত অমিতাভ বচ্চনও। চিঠি পাঠিয়ে রণবীর-সহ গোটা দলকে শুভেচ্ছা জানিয়েছেন বিগ বি। কিংবদন্তি অভিনেতার থেকে প্রশংসা পেয়ে উচ্ছ্বসিত ‘পদ্মাবত’-এর খিলজিও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে