BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমার রাজ্যে পদ্মাবত মুক্তি পেলে খুশি হব, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 8:46 am|    Updated: January 24, 2018 2:11 pm

Padmaavat live update

সংবাদ প্রতিদিন ডিজিটাল: বছর ঘুরে গেল। সিবিএফসির শংসাপত্র মিলল। মিলল দেশের সর্বোচ্চ আদালতের অনুমতি। ঘোষিত হল নয়া মুক্তির তারিখ। তবুও কর্ণি সেনাদের বিক্ষোভ অব্যাহত। বিহার থেকে গুজরাট, হরিয়ানায় সেনার ভাঙচুর, আগুন থেকে রেহাই পায়নি প্রেক্ষাগৃহগুলি। গুরুগ্রামে আবার জারি হয়েছে ১৪৪ ধারা। একের পর এক ঘটনা ঘটেই চলেছে ‘পদ্মাবত’-এর মুক্তির আগে।

  • এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপির কয়েকটি সংগঠন এই তাণ্ডব করছে। বিজেপি-র উচিত এই ধরনের সংগঠনগুলিকে নিয়ন্ত্রণে রাখা। ছবির প্রদর্শন বন্ধ হওয়া উচিত নয়। এটা একটা ছবি মাত্র। তাই আমি সবাইকে শান্তি বজায় রাখতে আবেদন করছি। আমার রাজ্যে এ ছবি মুক্তি পেলে খুশি হব। আদালতের রায় সকলেরই মানা উচিত।”
  • ‘পদ্মাবত’ নিয়ে এ রাজ্যে কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। বিশৃঙ্খলা পাকালে কড়া ব্যবস্থা নেওয়া হবে। যে সব প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাবে, সেখানে থাকবে পুলিশি টহলদারি। সাফ জানিয়ে দিল কলকাতা পুলিশ।

[কেন রণবীরকে এত পছন্দ? ফাঁস করলেন দীপিকা]

  • সুপ্রিম কোর্টের নির্দেশ থাকবে। পাশাপাশি ‘জনতা কারফিউ’-ও চলবে। ‘পদ্মাবত’-এর বিরুদ্ধে বিক্ষোভ জারি থাকবে। প্রয়োজনে গুলিও চলবে। বুধবারই ছবি মুক্তির আগে জানিয়ে দিলেন রাজপুত কর্ণি সেনার সভাপতি লোকেন্দ্র কালভি। আর এ পুরো ঘটনার দায় তিনি পরিচালক সঞ্জয় লীলা বনশালিকেই দিলেন।

  • ইতিমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। বিক্ষোভের কারণে দিল্লি-জয়পুর হাইওয়েতে বিক্ষোভের কারণে যান চলাচল ব্যাহত হয়েছে।

 

[অভিনব কায়দায় কর্ণি সেনার তাণ্ডবের প্রতিবাদ অভিনেত্রী রেণুকার]

  • গুরুগ্রামে ওয়াজিরপুর-পতৌডি রোডও বন্ধ করা হয়েছে বলে জানা গিয়েছে। মথুরার ভূতেশ্বর রেলওয়ে স্টেশনে ট্রেন চলাচল বন্ধ বিক্ষোভের কারণে। আগামী কালও পথ অবরোধের পরিকল্পনা রয়েছে কর্ণি সেনার। একই সঙ্গে হবে বাইক ব়্যালি।

Protesters block Gurgaon’s Wazirpur-Pataudi road agitating against #Padmaavat pic.twitter.com/CpzSJ7SEj5

  • মঙ্গলবার আমেদাবাদে একটি প্রেক্ষাগৃহ এবং একটি শপিং মল জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা। পোড়ানো হল বাইক। নির্বিচারে ভাঙচুর চালানো হল পার্কিং লটে রাখা গাড়িগুলির উপর। পরে অবশ্য কর্ণি সেনা দাবি করে, এর নেপথ্যে তাদের হাত নেই। বুধবারও আমেদাবাদের একাধিক জায়গায় হামলা হয়েছে। আমেদাবাদের পুলিশ কমিশনার এ কে সিং জানান, ৪টি অভিযোগ দায়ের হয়েছে মঙ্গলবারের আগুন ও ভাঙচুরের ঘটনায়। আরও তিন-চার জায়গায় দুষ্কৃতীদের প্রেক্ষাগৃহে হামলা চালানোর আগেই রোখা সম্ভব হয়েছে। বিভিন্ন জায়গা থেকে ৪৮ জনকে আটক করা হয়েছে।

Incidents tk place at 3-4 locations simultaneously.Police managed to stop protesters frm entering multiplexes&malls.48 ppl were picked up last night frm various locations under act of rioting.Key conspirators identified after interrogation,4 FIRs registered:AK Singh,CP, Ahmedabad

[‘পদ্মাবত’ মুক্তির আগে স্বমহিমায় কর্ণি সেনা, আগুন মাল্টিপ্লেক্সে ]

  • এদিকে গুরুগ্রামে ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজস্থানের চিতোরগড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তবে ছবির পাশে দাঁড়িয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। দলের সাধারণ সম্পাদক শালিনী ঠাকরে জানান, যে ছবিকে সুপ্রিম কোর্ট ও সিবিএফসি শংসাপত্র দিয়েছে তাকে এভাবে আটকানো ঠিক নয়। মুম্বই ও মহারাষ্ট্রে বিনা বাধাতেই মুক্তি পাবে পদ্মাবত। আশ্বাস দেন ঠাকরে।

Rajasthan: Security heightened in Chittorgarh ahead of release of film #Padmaavat pic.twitter.com/lzBlxigdtb

  • গুরুগ্রামে ওয়াজিরপুর-পতৌডি রোডও বন্ধ করা হয়েছে বলে জানা গিয়েছে। মথুরার ভূতেশ্বর রেলওয়ে স্টেশনে ট্রেন চলাচল বন্ধ বিক্ষোভের কারণে। জ্বলছে হরিয়ানাও। আগামী কালও পথ অবরোধের পরিকল্পনা রয়েছে কর্ণি সেনার। একই সঙ্গে হবে বাইক ব়্যালি।

 

 

  • সোমবার সুপ্রিম কোর্টে ছবির কয়েকটি দৃশ্য বাদ দেওয়ার আরজি জানিয়েছিলেন আইনজীবী মনোহর লাল শর্মা। এদিন জরুরি ভিত্তিতে তার শুনানিতে সে আরজি নাকচ করে দেয় শীর্ষ আদালত।

Supreme Court refused to give an urgent hearing to a plea filed by lawyer, Manohar Lal Sharma, seeking deletion of certain scenes from film #Padmaavat. Court to hear the matter on Monday. pic.twitter.com/HiiAWl6xyw

  • এদিকে গুজরাটে ‘পদ্মাবত’-এর মুক্তি রোখার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রূপাণিকে চিঠি লিখেছেন পতিদার নেতা হার্দিক প্যাটেল। তাঁর দাবি, ছবি মুক্তি পেলে রাজ্যের আইন-শৃঙ্খলা বিঘ্নিত হবে। এ ছবি রাজ্যে মুক্তি না পাওয়াই বাঞ্ছনীয়।
  • একই সুর শোনা গিয়েছে, গুজরাটের উপ-মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলের মুখে। রাজ্যের সাধারণ মানুষের কাছে এ ছবি না দেখার আবেদন জানিয়েছেন তিনি।

গুজরাট, লখনউ, গুরুগ্রাম, মধুরার একাধিক প্রেক্ষাগৃহের বাইরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এত নিরাপত্তা সত্ত্বেও একাধিক প্রেক্ষাগৃহের মালিক ছবিটি পর্দায় দেখাতে অস্বীকার করেছেন বলে জানা গিয়েছে।

[পর্নস্টারকে নিয়ে ছবির সমালোচনা, বিক্ষুব্ধদের বেদম মার রামুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে