BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পদ্মাবতী’ দেখবেন না, সেন্সরকে সাফ জানালেন রাজ পরিবারের সদস্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 27, 2017 12:00 pm|    Updated: December 27, 2017 12:01 pm

Padmavati Row: Vishvaraj Singh demands clarification from CBFC

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ বলছেন এ সপ্তাহে, কেউ বলছেন আরও পরে। আসলে কবে মুক্তি পাবে ‘পদ্মাবতী’? উত্তরটি দিতে পারে একমাত্র প্রসূন জোশীর নেতৃত্বাধীন সংস্থা। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন অর্থাৎ সিবিএফসির ঘাড়েই দায়িত্ব দিয়েছে দেশের শীর্ষ আদালত। দায়িত্ব বেশ বড় এবং স্পর্শকাতরও। তাই কোনও ঝুঁকি নিতে চাইছে না সিবিএফসি। গড়া হয়েছে বিশেষজ্ঞদের প্যানেল। ইতিহাসবিদ ও রাজ পরিবারের সদস্যকে আমন্ত্রণ জানানো হয়েছে ছবিটি দেখার জন্য। তবে শোনা যাচ্ছে, এই আমন্ত্রণ নিয়েই প্রশ্ন তুলেছেন উদয়পুরের রাজ পরিবারের সদস্য বিশ্বরাজ সিং। তাঁকেই প্যানেলের অংশ হতে আমন্ত্রণ জানানো হয়েছিল।

[ক্যাটরিনার সঙ্গেই জন্মদিন সেলিব্রেট সলমনের, দেখুন ছবি]

সূত্রের খবর, ডিসেম্বর মাসের ২২ তারিখ সিবিএফসির আমন্ত্রণের উত্তরে তিনি লিখিতভাবে জানিয়েছেন প্রসূন জোশীর সঙ্গে দেখা করতে তাঁর কোনও আপত্তি নেই। তবে ছবি দেখা নিয়ে তাঁর আপত্তি রয়েছে। কারণ ছবিটি যেভাবে তৈরি করা হয়েছে তাতে সেটি দেখলেই প্রশ্নের ঝাঁপি খুলে যাবে তাঁর সামনে। তাই কমিটিকে তিনি অনুরোধ করেছেন, ঠিক কী কী  বিষয়ে তাঁকে মতামত জানাতে হবে তা যেন স্পষ্ট করে জানানো হয়। তবেই তিনি নিজের মতামত বিশেষজ্ঞ কমিটিকে দিতে পারবেন।

[বিরুষ্কার রিসেপশনে চমক, তানি পার্টনারের সঙ্গে ডান্স ফ্লোর মাতালেন কিং খান]

কিন্তু ছাড়পত্র দিতে এত সময় লাগছে কেন? এর উত্তরে ছবির অস্পষ্ট ডিসক্লেমারকেই দায়ী করেছেন সিবিএফসি-র এক সদস্য। তাঁর কথায়, বনশালির প্রযোজনা সংস্থার তরফ থেকে নতুন যে ডিসক্লেমারটি পাঠানো হয়েছে তাতে লেখা হয়েছে ছবির কাহিনি আংশিকভাবে ইতিহাস থেকে নেওয়া। তাই ইতিহাস থেকে অনুপ্রাণিত ছবিতে যাতে কোনও তথ্য বিকৃতি না থাকে, তার বিশেষ খেয়াল রাখতে হচ্ছে। আর  চুলচেরা বিশ্লেষণ করতে গিয়েই এত সময় লেগে যাচ্ছে। ফলে ছবি আদৌ কবে মুক্তি পাবে, তা এখনই বলা সম্ভব হচ্ছে না। অবশ্য অন্য একটি সূত্র থেকে জানা গিয়েছে, পরিচালক সঞ্জয় লীলা বনশালি আপ্রাণ চেষ্টা করছেন ৫ জানুয়ারি ‘পদ্মাবতী’-কে প্রেক্ষাগৃহে আনার। কারণ ওই দিনই নায়িকা দীপিকা পাড়ুকোন ওরফে অনস্ক্রিন ‘পদ্মাবতী’র জন্মদিন।

[নগ্ন হয়ে ক্যামেরার সামনে দেবের নায়িকা, শোরগোল নেটদুনিয়ায়]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে