BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার পাকিস্তানে ‘বেগম জান’-এর মুক্তিতে নিষেধাজ্ঞা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 13, 2017 11:45 am|    Updated: April 13, 2017 11:45 am

Pakistan clamps ban on Begum jaan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শোনা যা গিয়েছিল, তাই সত্যি হল। পাকিস্তানে নিষিদ্ধ হয়ে গেল ‘বেগম জান’। মুক্তির ঠিক আগেই পাকিস্তানের সেন্সরবোর্ডের পক্ষ থেকে ভাট ক্যাম্পকে জানিয়ে দেওয়া হল সৃজিত মুখোপাধ্যায়ের প্রথম হিন্দি ছবি পাকিস্তানে মুক্তি পাওয়া সম্ভব নয়।

[সঞ্জয় না রণবীর! নতুন লুকে একেবারেই চেনার উপায় নেই]

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে প্রযোজক মহেশ ভাট জানান, ছবিটি যখন পাকিস্তানে মুক্তির অনুমতির জন্য ডিস্ট্রিবিউটারের কাছে পাঠানো হয়। ডিস্ট্রিবিউটর তাঁকে বলেছিলেন দেশভাগের কোনও কাহিনি পাকিস্তানে মুক্তির অনুমতি পায় না। তাও নিজের তরফ থেকে ব্যক্তিগতভাবে পাক সেন্সরবোর্ডকে অনুরোধ করেছিলেন মহেশ। যাতে পাকিস্তানের মানুষ ‘বেগম জান’কে দেখতে পান। তাঁর কাহিনি জানতে পারেন। কিন্তু বহু দিন হয়ে গেলেও সেখান থেকে কোনও উত্তর আসেনি। মুক্তির ঠিক আগে ডিস্ট্রিবিউটর তাঁকে জানান ‘বেগম জান’ পাকিস্তানে মুক্তি পাওয়া সম্ভব নয়। গোটা ঘটনায় হতাশ বর্ষীয়ান প্রযোজক-পরিচালক।

[মহাকাশ থেকে রাতে কেমন দেখতে লাগে দেশকে, ছবি পাঠাল নাসা]

প্রসঙ্গত, কিছুদিন আগেই পাকিস্তান আপত্তি তোলে আমিরের ছবি ‘দঙ্গল’ নিয়ে। ‘দঙ্গল’কে অবশ্য শর্তসাপেক্ষ মুক্তির অনুমতি দেওয়া হয়েছিল। শর্ত ছিল ছবির কিছু দৃশ্য বাদ দিতে হবে৷ বিশেষ করে যেখানে ভারতের জাতীয় পতাকা রয়েছে এবং জাতীয় সংগীত গাওয়া হয়েছে৷ কিন্তু পাক সেন্সরবোর্ডের অনৈতিক আবদারের কাছে মাথা নত করেননি আমির৷ আমিরি মেজাজেই জানিয়ে দেন, ছবির কোনও দৃশ্য বাদ দেওয়া হবে না৷ বিশেষ করে জাতীয় পতাকা ও জাতীয় সংগীত যে সব দৃশ্যে রয়েছে, সেগুলি তো একেবারেই নয়৷ একটি দৃশ্য বাদ দেওয়া হলেও পাকিস্তানে ‘দঙ্গল’ মুক্তি পাওয়ার কোনও প্রয়োজনই নেই৷ সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই ‘বেগম জান’ আটকে দেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে৷ তবে পাকিস্তানের জাল সিডির রমরমা বাজারে মানুষের নাগাল থেকে বেগম জানকে কতটা আটকে রাখতে পারবে পাক প্রশাসন৷ তা নিয়ে উঠেছে প্রশ্ন৷

[সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তম কোহলি মাঠে নামতে পারেন শুক্রবারই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে