১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হালফ্যাশনের পোশাক তৈরিতে মেতেছেন কয়েদিরা, উৎসাহ দিতে হাজির পরম

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2017 11:28 am|    Updated: April 5, 2017 11:28 am

Parambrata Chatterjee visits Presidency jail, impressed by inmates’ craftsmanship

সুপর্ণা মজুমদার: কেউ বিপথে চলে গিয়েছিলেন, কেউবা পরিস্থিতির শিকার। এভাবেই অপরাধের পথ বেছে নিয়েছিলেন ওঁরা। তা বলে কী সমাজের মূলস্রোতে ওঁদের আসার কোনও রাস্তাই আর নেই? আছে। ডিজি কারা অরুণ কুমার গুপ্তের সহযোগিতায় এই রাস্তাই দেখাচ্ছেন ডিজাইনার অভিষেক দত্ত। তাঁরই উদ্যোগে হালফ্যাশনের পোশাক তৈরি করতে শিখছেন প্রেসিডেন্সি জেলের আবাসিকরা। আর এই কাজে বন্ধুর পাশে এসে দাঁড়িয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ও।

[অনেকেই নিজেকে সৎ বলে দাবি করেন, করণকে কটাক্ষ কাজলের]

Untitled-1

মঙ্গলবার চড়া রোদ উপেক্ষা করেও প্রেসিডেন্সি জেলে হাজির হয়েছিলেন পরমব্রত। জেলের ভিতরে গিয়ে প্রত্যেক আবাসিকদের সঙ্গে দেখা করেন তিনি। তাঁদের কাজকর্ম খতিয়ে দেখেন। এর আগে একবার শুটিংয়ের খাতিরে প্রেসিডেন্সিতে এসেছিলেন বটে তবে এবারে এসে বন্দিদের কাজ দেখে অভিভূত টলি অভিনেতা। অভিষেকের তত্ত্বাবধানে ফ্যাশনেবল পোশাক তৈরির কাজ তো তাঁরা শিখছেন। তবে এর পাশাপাশি আলাদা করে আরও অনেক সৃষ্টিমূলক কাজের সঙ্গে জড়িত তাঁরা। কেউ আঁকার মাধ্যমে সুন্দর করে জেলের দেওয়ালগুলি সাজিয়ে তুলেছেন। কেউ আবার নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে তৈরি করছে সরষের তেল, জ্যামের মতো জিনিসও। বন্দিদের পাশে দাঁড়িয়ে অপরাধীকে নয়, অপরাধকে নির্মূল করার বার্তা দিলেন অভিনেতা।

[জানেন, কীভাবে ১০০ জিবি ফ্রি ডেটা পাবেন জিও-তে?]

কীভাবে এই উদ্যোগের ফলে উপকৃত হবেন জেলের আবাসিকরা? এই প্রশ্নের উত্তরে অভিষেক জানান, শিক্ষা কখনও বিফলে যায় না। এই শিক্ষার উপকার আবাসিকরা জেল থেকে ছাড়া পাওয়ার পরও পাবেন। এর মাধ্যমেই বাইরের পৃথিবীতে কাজ পাবেন তাঁরা। ইতিমধ্যেই বাংলার তন্তুজের মাধ্যমে এই পোশাকগুলি সাধারণ ক্রেতাদের মধ্যে পৌঁছে দেওয়া হবে। সেই অনুযায়ী প্রতিষ্ঠানের সঙ্গে কথাও হয়ে গিয়েছে। ভবিষ্যতে এই পোশাকগুলি নিয়ে ব়্যাম্প শো করার পরিকল্পনাও রয়েছে তাঁর। পুরো উদ্যোগ নিয়ে উচ্ছ্বসিত অলকানন্দা রায়ও। অনুষ্ঠানে উপস্থিত হয়ে সকলকে শুভেচ্ছা জানিয়ে যান তিনি।

[জঙ্গিদের ৯টি গুলি খেয়েও সুস্থ হয়ে উঠছেন এই CRPF জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে