BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শাশুড়ি-বউমার দ্বন্দ্ব নিয়ে আসছে ‘মুখার্জিদার বউ’, মুক্তি পেল পোস্টার

Published by: Bishakha Pal |    Posted: January 21, 2019 6:58 pm|    Updated: January 21, 2019 6:58 pm

Poster of ‘Mukharjee dar Bou’ released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাড়ায় পাড়ায় ‘মুখার্জিদার বউ’ একটা খুব পরিচিত পরিচিতি। পাড়ায় যতজন মুখার্জিদা, ততজনই ‘মুখার্জিদার বউ’। এমনকী, একই বাড়ির মধ্যেও একাধিক ‘মুখার্জিদার বউ’। ফলে মুখার্জিদারা নিশ্চিন্তে থাকলেও যত গন্ডগোল পোহাতে হয় ‘মুখার্জিদার বউ’-দের। আইডেনটিটি ক্রাইসিসে ভোগে বাড়ির মহিলারা। আদতে বিষয়টি মজার হলেও সমস্যাটি কিন্তু বেশ সিরিয়াস। আর এই গল্পই উঠে এসেছে ‘মুখার্জিদার বউ’ ছবিতে।

সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির পোস্টার। পোস্টারে দেখা গিয়েছে কনীনিকা বন্দ্যোপাধ্যায় আর অনসূয়া মজুমদারকে। একজন পুত্রবধূ, অন্যজন শাশুড়ি। পোস্টারে উঠে এসেছে শাশুড়ি-বউমার দ্বন্দ্ব চিরদিনের কথা। বউমা মানেই শাশুড়ির মুখঝামটার ডাস্টবিন। অলক্ষ্মী, অকম্মা, ন্যাকা, মুখরা, বাঙালের মতো হাজার একটা কথা শুনতে হয়। ফলে বউমারা ইচ্ছা থাকলেও আপন করে নিতে পারে না শাশুড়িকে। তাঁর সম্পর্কে পাঁচটা ভাল কথা বলতে গেলেই খেই হারিয়ে ফেলে বাড়ির বউরা। জিলিপির মতো জটিল এই সম্পর্ক। এর প্যাঁচ খোলার চেষ্টা হবে ৮ মার্চ।

গুপ্তধনের সন্ধান এবার জঙ্গলে! ‘টোটাল ধামাল’-এর ট্রেলারে মিলল ইঙ্গিত ]

আন্তর্জাতিক নারী দিবসের দিন মুক্তি পাবে ‘মুখার্জিদার বউ’ ছবিটি। ছবিটি নারীকেন্দ্রিক। তাই এই দিনটিকেই মুক্তির দিন হিসেবে বেছে নেওয়া হয়েছে। দিন কয়েক আগে নির্মাতারা একটি ভিডিও প্রকাশ করেছিলেন। তাতে মহিলাদের আইডেনটিটি ক্রাইসিস বা অস্তিত্ব সংকটের বিষয়টি তুলে ধরা হয়েছে। সব কথা অবশ্য সেই প্রোমোশনাল ভিডিওয় প্রকাশ করা যায়নি। শুধু ‘বাড়ি’-র কথা দেখানো হয়েছে। বিবাহিত মহিলা মানেই তাদের দু’টি বাড়ি- শ্বশুরবাড়ি, বাপেরবাড়ি। আর নিজের বাড়ি? ইতিউতি অনেক মহিলাই জবাব দিয়েছেন শ্বশুরবাড়িকেই তো মহিলাদের নিজেদের বাড়ি বলা হয়। তাঁরাও তাই মেনে চলেন। গতানুগতিক সমাজের কথা মেনে নিলে বলতে হয়, তাঁরা খুব একটা মিথ্যে কথা বলেননি। কিন্তু আক্ষরিক অর্থে ‘নিজের বাড়ি’ কি আদৌ আছে? এর উত্তরে কারওর উত্তর হয় হালকা হাসি, কেউ হয় বাক্যহীন, কেউ আবার এড়িয়ে যায় প্রশ্ন। এসব দেখতেই অভ্যস্ত আমরা। নারীদিবসে ‘মুখার্জিদার বউ’ সেই উত্তরই খুঁজবে।

ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিতে মনোবিদের চরিত্রে দেখা যাবে তাঁকে।

রিয়েলের পর রিল লাইফেও সংঘাতে কঙ্গনা-হৃতিক! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement