BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘অভিনেতাদের বুদ্ধি কম, তাহলে কি একটা এন্ট্রান্স পরীক্ষার ব্যবস্থা হবে?’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 10:19 am|    Updated: October 27, 2017 10:19 am

Prakash Raj backs Farhan Akhtar, slams BJP leader for IQ remark

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জাস্ট আস্কিং’- এই হ্যাশট্যাগেই একের পর এক বিষয় নিয়ে নেটদুনিয়ায় সরব হচ্ছেন অভিনেতা প্রকাশ রাজ। তাতে মিশে থাকছে কটাক্ষ, ব্যঙ্গ। এবং চূড়ান্ত রসিকতা। এবার তাঁর প্রশ্ন, অভিনেতাদের নাকি বুদ্ধি এক্কেবারে নেই, আইকিউ শূন্য। তাহলে কারা ছবি বানাতে পারবেন তা ঠিক করতে কি একটা এন্ট্রান্স পরীক্ষার ব্যবস্থা হবে?

মোদির মিমিক্রিতে না চ্যানেল কর্তৃপক্ষের, ক্ষুব্ধ কমেডিয়ান ]

কেন এমন প্রশ্ন তুললেন অভিনেতা? উত্তর পেতে একটু পিছু ফিরে তাকাতে হবে। দক্ষিণী ছবি মার্শাল-এ জিএসটি ও ডিজিটাল ইন্ডিয়ার উল্লেখ ছিল। তাতেই ক্ষুব্ধ হয়েছিলেন বিজেপি নেতারা। ছবি থেকে ওই অংশ বাদ দেওয়ার আবেদন করতে থাকেন তাঁরা। এদিকে এ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে এক বিজেপি নেতা বলেন, দেশের বেশিরভাগ অভিনেতারই বুদ্ধিশুদ্ধি (আইকিউ) কম। সাধারণ জ্ঞানও নেহাতই নেই বললেই চলে। এই মন্তব্য সামনে আসার পরই কড়া প্রতিক্রিয়া দেন অভিনেতা ফারহান খান। কীভাবে একজন নেতা অভিনেতাদের সম্পর্কে এ কথা বলতে পারেন সে প্রশ্ন তোলেন তিনি। যদিও ফারহানের প্রতিবাদে আমল দেননি বিজেপি নেতারা। ‘মার্শাল’ প্রযোজকের বাড়িতে ইতিমধ্যেই হয়েছে আয়কর হানা। এদিকে ‘মার্শাল’ নিষিদ্ধ করতে মাদ্রাজ হাই কোর্টে দায়ের হযেছিল জনস্বার্থ মামলা। যদিও আদালতের রায়ে মুখ পুড়েছে আবেদনকারীর।

সেই প্রেক্ষিতেই নয়া কটাক্ষ অভিনেতা প্রকাশ রাজের। ব্যঙ্গ করে জানান, তিনি মেনেই নিচ্ছেন অভিনেতাদের আইকিউ শূন্য। তাহলে সেন্সর বোর্ড বা সম মর্যাদার কোনও প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে কি একটি এন্ট্রান্স পরীক্ষা চালু করা হবে? তাতেই নির্ধারিত হবে, ছবি বানানোর জন্য কে উপযুক্ত আর কে নয়। শ্লেষ করে তাঁর প্রশ্ন, যদি তা চালু করা হয়, তাহলে কোথায় আবেদনপত্র মিলবে?

[ ‘পদ্মাবতী’র এই গানের জন্য দীপিকাকে কী করতে হয়েছিল জানেন? ]

এর আগে তাজমহল নিয়েও কটাক্ষের প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন অভিনেতা। জানতে চেয়েছিলেন, তাজমহল কি শিগগিরি অতীত হয়ে যাবে? যদি তা হয়, তাহলে অন্তত ছেলেপুলেদের শেষবার তা দেখিয়ে আনবেন। এর আগে গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলে বিজেপি নেতাদের কোপে পড়েছিলেন অভিনেতা। কিন্তু দমেননি। জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী কোন দলের নেতা নয়। দেশের প্রধানমন্ত্রী। সুতরাং দেশের নাগরিক হিসেবে তাঁকে কোনও প্রশ্ন তিনি করতেই পারেন। এমনকী ভবিষ্যতেও সত্যি ও সঙ্গত প্রশ্ন তোলা থেকে তিনি দূরে থাকবেন না বলেও জানিয়েছিলেন। একের পর এক প্রশ্নে নিজের অবস্থানই জানান দিচ্ছেন অভিনেতা।

DNDiBDzVQAAWXF0

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে