Advertisement
Advertisement

Breaking News

মুক্তির আগেই রাষ্ট্রপতির জন্য বিশেষ স্ক্রিনিং ‘মণিকর্ণিকা’-র

কবে রাষ্ট্রপতি দেখবেন ছবিটি?

President to watch 'Manikarnika'
Published by: Bishakha Pal
  • Posted:January 18, 2019 12:42 pm
  • Updated:January 18, 2019 12:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের সপ্তাহেই মুক্তি পাচ্ছে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। কিন্তু তার আগে, এই সপ্তাহেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য আয়োজন করা হয়েছে ছবির স্পেশ্যাল স্ক্রিনিংয়ের। মুক্তির ঠিক এক সপ্তাহ আগে, আজ শুক্রবার রাষ্ট্রপতিকে দেখানো হবে ঝাঁসির রানির বীরগাথা। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইটারে এই খবর জানিয়েছেন। লিখেছেন, আজ দিল্লিতে ছবিটি রাষ্ট্রপতিকে দেখানো হবে। প্রদর্শনী উপলক্ষে উপস্থিত থাকবেন অভিনেত্রী কঙ্গনা রানাউত ও ‘মণিকর্ণিকা’-র গোটা টিম।

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের বীরত্বের কাহিনি নিয়ে তৈরি হয়েছে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। ঝাঁসিকে উত্তরাধিকার দেওয়ার জন্যই মণিকর্ণিকার আগমন। রাজ্যে তখন ব্রিটিশদের লোলুপ দৃষ্টি। এমন অবস্থায় দরকার এক যুদ্ধনিপুণার। মণিকর্ণিকা এসব দিক থেকে একেবারে জুতসই। তাই গঙ্গাধর রাওয়ের ঘরনি হিসেবে ঝাঁসিতে আসেন মণিকর্ণিকা। তাঁর নতুন নাম হয় লক্ষ্মীবাঈ। ততদিনে ব্রিটিশরা ঝাঁসিকে সতর্ক করেছে। কিন্তু লক্ষ্মীবাঈ মুখের উপর স্পষ্ট জানিয়ে দেন, প্রাণ থাকতে মাথা নোয়াবেন না তিনি। ঝাঁসি তিনি দেবেন না। উপায় না দেখে ব্রিটিশরা ঝাঁসির উপর আক্রমণ করে। রক্তগঙ্গা বয়ে যায় রাজ্যে। কিন্তু শেষ মুহূর্তেও আশা ছাড়েননি রানি। ছেলেকে কোলে নিয়ে যুদ্ধক্ষেত্রে ব্রিটিশ সেনার মুণ্ডচ্ছেদ করতে থাকেন তিনি। লক্ষ্য তাঁর স্থির। যেভাবেই হোক, ছত্রপতি শিবাজির স্বাধীনতার স্বপ্ন পুনরুজ্জীবিত করতে হবে। সবাই যদি স্বাধীনতার স্বপ্ন দেখতে থাকে, তাহলে ব্রিটিশরা দেশ ছেড়ে যেতে বাধ্য হবে। ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে সেই ইতিহাসই দেখা যাবে।

Advertisement

ভূষণ কুমারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ]

Advertisement

ছবিতে রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অনবদ্য কঙ্গনা। ঝলকারি বাঈয়ের চরিত্রে রয়েছেন অঙ্কিতা লোখণ্ডে। তাঁতিয়া টোপির চরিত্রে রয়েছেন অতুল কুলকার্ণি। তবে ছবিতে বাঙালি দর্শকদের জন্য বড় পাওনা যিশু সেনগুপ্ত। ছবিতে রানি লক্ষ্মীবাঈয়ের স্বামী রাজা গঙ্গাধর রাওয়ের চরিত্রে দেখা যাবে তাঁকে। ছবিটি পরিচালনা করেছেন রাধাকৃষ্ণ জাগরলামুদি ও কঙ্গনা রানাউত। ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

[ বাঁশিওয়ালা এবং রূপান্তরকামীর প্রেমের গল্প বলবে ‘নগরকীর্তন’ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ