BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মুক্তি পেলেই হবে বিক্ষোভ, পুরোহিতদের হুমকির মুখে ‘কেদারনাথ’

Published by: Sulaya Singha |    Posted: November 4, 2018 12:21 pm|    Updated: November 4, 2018 12:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ঝলকেই সাড়া ফেলে দিয়েছিলেন সারা আলি খান। ইতিমধ্যেই সিনেপ্রেমীদের মন ভরিয়েছে ছবির টিজার। কিন্তু ‘কেদারনাথ’ না-পাসান্দ মন্দির শহরের পুরোহিতদের। ‘কেদারনাথ’ বন্ধ করার দাবি তুলে ছবির নির্মাতাদের রীতিমতো হুমকি দিয়েছেন তাঁরা।

[ইমতিয়াজের পরবর্তী ছবিতে সারা, ঠিক হয়ে গিয়েছে নায়কও]

এর আগে সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবত’ ছবি বন্ধের দাবিতে উত্তাল হয়েছিল গোটা দেশ। রাজস্থান থেকে মহারাষ্ট্র, একাধিক রাজ্যে সেটে গিয়ে ভাঙচুর চালিছে ছিল কর্ণি সেনার সদস্যরা। প্রতিবাদ সরব হয় রাজপুত সম্প্রদায়ের মানুষ। হুমকির মুখে পড়তে হয় ছবির নায়িকা দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংকেও। চাপের মুখে শেষমেশ বদলে ফেলা হয় ছবির নামও। পিছিয়ে যায় ছবি মুক্তির দিনও। লাগাতার প্রতিবাদের পরও অবশ্য মুক্তি পায় ছবিটি এবং বক্স অফিসে বাজিমাতও করে। এবার মুক্তির আগে রোষের মুখে পড়ল সুশান্ত সিং রাজপুতের ‘কেদারনাথ’ও। ২০১৩ সালে কেদারনাথের ভয়াবহ বন্যার প্রেক্ষাপটে হিন্দু ও মুসলিম যুবক-যুবতীর মধ্যে একটি মিষ্টি প্রেমকাহিনিই তুলে ধরেছেন পরিচালক অভিষেক কাপুর। আর এই বিষয়টি নিয়েই আপত্তি তুলেছেন সে শহরের পুরোহিতরা। তাঁদের দাবি, ছবির বিষয়বস্তু হিন্দু ধর্মাবলম্বিদের ভাবাবেগে আঘাত করেছে। তাই ছবির মুক্তি যেন নিষিদ্ধ করে দেওয়া হয়।

কেদারনাথের কেদার সভার চেয়ারম্যান বিনোদ শুক্লা বলেন, “ছবিটি লাভ জিহাদের পক্ষে সুর চড়িয়েছে। ফলে তা হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। তাই এই ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা না জারি হলে প্রতিবাদের রাস্তায় হাঁটব আমরা।” ইতিমধ্যেই স্থানীয় পুরোহিতরা এ নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে দিয়েছেন বলে খবর। বৃহস্পতিবার রুদ্রপ্রয়াগে একটি প্রতিবাদ মিছিলও বের হয়েছিল। রাজ্য বিজেপি নেতা অজেন্দ্র অজয়ও জানান, সেন্সর বোর্ডের চেয়াম্যান প্রসূন যোশীকেও ছবিটি ব্যান করে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তাঁর মতে, যে ভয়ংকর প্রাকৃতিক দুর্যোগ বহু মানুষের প্রাণ কেড়ে নিয়েছে, সেই প্রেক্ষাপটে প্রেমকাহিনি তুলে ধরাকে কোনওভাবেই সমর্থন করা যায় না।

[পারদ চড়াল ‘২.০’-র ট্রেলার, নজর কাড়লেন থালাইভা-খিলাড়ি]

উল্লেখ্য, ছবির একটি গানের দৃশ্য কেদারনাথ মন্দিরের কাছেই শুট করা হয়েছিল। সে সময়ও শুটিং বন্ধের দাবি তুলেছিলেন পুরোহিতরা। এবার ছবির মুক্তি রুখতে আসরে নেমেছেন তাঁরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement