Advertisement
Advertisement

প্রিয়ার গানে মুসলিম ভাবাবেগে আঘাত, কী বলছে পুলিশ?

কী বিপদে পড়তে পারেন প্রিয়া?

Priya Prakash Varrier may land in legal woe, predicts police
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 14, 2018 6:22 pm
  • Updated:February 14, 2018 6:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি ইন্টারনেট সেনসেশন প্রিয়া প্রকাশ ভারিয়ের অভিনীত সিনেমার একটি গানে ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে বলে এফআইআর দায়ের হয়েছে। এই খবরটুকু তো সকলেরই জানা। কিন্তু এই অভিযোগের ভিত্তিতে পুলিশ কী বলছে?

[চেনেন এই অভিনেত্রীকে, যাঁর ভাইরাল ভিডিও মনে করাচ্ছে স্কুলজীবনের প্রেমকে?]

বুধবারই মালয়ালম সিনেমা ‘ওরু আদর লাভ’-এর পরিচালকের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের হয়। পুলিশ এই খবরের সত্যতা প্রথমে স্বীকার করতে না চাইলেও বিকেলের দিকে পুলিশই জানিয়ে দেয় যে এফআইআর হয়েছে। এবং সেটি হয়েছে মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত লাগার অভিযোগেই। সিনেমাটির একটি গান ও একটি টিজারই এখনও পর্যন্ত প্রকাশ্যে এসেছে। আর সেটিরই ভিত্তিতে অভিযোগ দায়ের হয়েছে হায়দরাবাদে।হায়দরাবাদের যুবক মহম্মদ আবদুল মুকিদ খানের দাবি, প্রিয়ার যে গান নিয়ে এত হইচই, সেখানে আঘাত করা হয়েছে মুসলিমদের। ওই যুবক বলেছেন, “আমি ইউটিউবে ভিডিওটি দেখেছি। দেখে ভালও লেগেছে। ডাউনলোড করে রেখেছি। বারবার দেখার পর গানের কথাগুলো বোঝার চেষ্টা করি। কিন্তু যেহেতু মালয়ালি তাই বুঝতে পারিনি। তখন গুগল করি। শেষমেশ অনুবাদ করে তবে গানের কথা স্পষ্ট হয়। তখনই বুঝতে পারি এই গানে নবীর অবমাননা করা হয়েছে। গানের কথা মুসলিমদের ভাবাবেগে আঘাত করছে।”

Advertisement

Priya-Prakash-Varrier-1-web

Advertisement

বিতর্কের আগেই অবশ্য মুক্তি পেয়েছে প্রিয়ার নতুন ভিডিও। প্রথম ভিডিওতে প্রেমিকের উদ্দেশ্যে চোখ মেরেই নেটদুনিয়ায় ঝড় তুলেছিলেন। আর এবার চুম্বন কিংবা বুলেট বিঁধিয়ে দিয়েছেন তাঁর অনস্ক্রিন প্রেমিকের বুকে। আসলে যা ঘায়েল করেছে তাবত পুরুষকুলকে। যথারীতি এ ভিডিও নিয়েও শুরু হয়েছে তুমুল আলোড়ন। ভ্যালেন্টাইনস ডে-তে তে প্রিয়ায় যে সেনসেশন তা বলার অপেক্ষা রাখে না। তবে তার মধ্যে খানিকটা বিপাকেও পড়লেন।

ফলকনুমার এসিপি সইদ ফৈয়াজ বলছেন, ‘মালয়ালম সিনেমাটির পরিচালক ওমর লুলুর বিরুদ্ধে এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগকারীর দাবি, সিনেমাটির একটি গান মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে।’ তিনি আরও বলেন, ‘নিয়মমাফিক ২৯৫-এ ধারায় মামলা রুজু হয়েছে। পুলিশ তদন্তে নেমেছে।’ অভিযোগকারী আরও জানিয়েছেন, ভাইরাল গানটির ভাষা হজরত মহম্মদকে অপমান করেছে। তবে নির্দিষ্টভাবে প্রিয়ার বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ হয়নি বলেই জানিয়েছে পুলিশ। সেক্ষেত্রে প্রিয়ার শিয়রে এখনই কোনও বিপদ হয়তো সেভাবে নেই, কিন্তু এই সিনেমাটির ভবিষ্যতও যদি ‘পদ্মাবত’-এর মতো হয়, তাহলে অষ্টাদশী এই তরুণীকেও যে রেয়াত করবে না চরমপন্থীরা, সেটা তাদের হাবেভাবেই স্পষ্ট। স্বঘোষিত কয়েকজন মুসলিম নেতা তো আজ থেকেই নানা টিভি চ্যানেলে বলতে শুরু করেছেন, পরিচালক ক্ষমা না চাইলে ও গানের দৃশ্য কাটছাঁট না করলে, তাঁরা এই সিনেমা মুক্তি পেতে দেবেন না।

[  যুবকরা শুনছেন? চাহনিতে মজিয়ে আপনাদের এটাই বলছেন প্রিয়া ]

Priya-Prakash-Varrier-3-web

কিন্তু কী এমন বিতর্কিত রয়েছে এই গানে? সে নিয়ে স্পষ্ট করে পুলিশ কিছু বলেনি। স্কুলপড়ুয়ার চরিত্রে একেবারে আনকোরা অভিনেতা-অভিনেত্রীকে দেখা যাওয়া ও তার পরবর্তী ২৪ ঘণ্টায় প্রিয়ার ‘ট্রেন্ড’ হয়ে যাওয়াই কি তাঁর বিড়ম্বনার কারণ? তামাম দেশে এখন একটাই নাম জপছেন পুরুষরা- প্রিয়া। প্রিয়ার এই জনপ্রিয়তা দেখে তাঁকে লোকচক্ষু থেকে খানিকটা সরিয়ে রেখেছেন তাঁর অভিভাবকরা। কারণ, প্রিয়া বয়স মাত্র ১৮। সবে সিনেমায় পা রেখেছেন। এই ব্যাপক জনপ্রিয়তা যেন তাঁর মাথা না ঘুরিয়ে দেয়, চান তাঁর অভিভাবকরা। তার উপর যোগ হয়েছে এই নয়া বিতর্ক। এই জোড়া বিড়ম্বনা থেকে প্রিয়াকে একটু দূরেই রাখতে চাইছেন তাঁর অভিভাবকরা।

💫

A post shared by priya prakash varrier (@priya.p.varrier) on

[চোখের চাহনির পর এবার ভাইরাল প্রিয়ার ‘ব্রেক-আপ সং’ ভিডিও]

দেখুন গানটির সম্পূর্ণ ভিডিও:

আসলে এক পলকে একটু দেখা, চোখে চোখে কথা বলা ও শেষ হতে হতেও শেষ না হওয়া হাসি৷ ছোট গল্পের মতো মাত্র ৩০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপই যে তামাম দেশবাসীর মনে দোলা দেবে, কে ভেবেছিল? আরও তাৎপর্যপূর্ণ হল, ঠিক ভ্যালেন্টাইন্স ডে-র মুখে মুক্তি পেয়েছে সিনেমাটির টিজার৷ যেখানে এবার প্রিয়াকেই ফোকাস করা হয়েছে রাতারাতি তাঁর জনপ্রিয়তা দেখে। তৈরি হয়ে গিয়েছে প্রিয়ার নামে অজস্র জাল ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইল। তবে ভিডিওটি দেখে এবং শেয়ার করে সোশ্যাল মিডিয়া একবাক্যে বলছে, এবার দেশ জুড়ে তামাম ছেলেদের ভ্যালেন্টাইন একজনই৷ কেরলের প্রিয়া প্রকাশ ভারিয়ের৷ প্রিয়াই যে এবছরের ‘ন্যাশনাল ক্রাশ’!

[মুসলিম ভাবাবেগে আঘাত প্রিয়ার গানে, অভিযোগ দায়ের যুবকের]

দেখুন সিনেমাটির টিজার:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ