১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভিনরাজ্যে সেরার শিরোপা ‘রেনবো জেলি’র, ঝুলিতে পাঁচটি পুরস্কার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 26, 2018 3:35 pm|    Updated: August 24, 2021 8:00 pm

Rainbow Jelly bags five awards at Hyderabad Bengali Film Festival

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপকথাও বাস্তব হয়। স্বপ্ন হয় সফল। নান্দনিকতার ঠাঁই পায় নন্দনে। আর ঘোঁতনদের স্বপ্নও ডানা মেলতে শেখে। উড়ে যায় সাফল্যের আকাশে। শুরু হল ‘রেনবো জেলি’র সাফল্যের সেই উড়ান। এখনও সাফল্যের সঙ্গে প্রেক্ষাগৃহে চলছে সৌকর্য ঘোষালের ছবি। এর মধ্যেই হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালে পাঁচ-পাঁচটি অ্যাওয়ার্ড সৌকর্যর নাগরিক রূপকথার।

[সত্যজিতের নস্ট্যালজিয়া ফিরিয়ে অস্কার মঞ্চে আমন্ত্রিত সৌমিত্র-মাধবী]

সম্প্রতি শেষ হয়েছে হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল। কিছুদিন আগেই এই ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর শিরোপা পান প্রিয়াঙ্কা সরকার। পুরস্কৃত হয়েছে তাঁর ছবি ‘অন্দরকাহিনি’ও। তবে জ্যুরিদের বিচারে ও জনপ্রিয়তার নিরিখে সেরা ছবির তকমা পেল ‘রেনবো জেলি’। বাজিমাত করল ঘোঁতন ওরফে মহাব্রত। বিচারকদের মন জয় করে সেরা পেল অভিনেতার শিরোপা। নিজের সুনাম অক্ষুন্ন রেখে সেরা সম্পাদক হলেন অর্ঘ্যকমল মিত্র। সৌকর্য নিজে পেলেন সেরা চিত্রনাট্যকারের সম্মান।

 

সংবাদ প্রতিদিন ডিজিটালের প্রশ্নের উত্তরে পরিচালক জানালেন, অ্যাওয়ার্ড সবসময় একটা ভাললাগা উপহার দেয়। দেয় সিলমোহর। হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালের এই সম্মান আরও বেশি গুরুত্বপূর্ণ। কারণ, ‘রেনবো জেলি’ কেবল সমালোচকদের কাছেই প্রশংসিত হয়নি জনপ্রিয়তার নিরিখেও তা সেরা হয়েছে। এটা খুব কম সিনেমার ক্ষেত্রেই হয়। এই সম্মানের সৌজন্যে সাফল্যের একটা বৃত্ত যেমন সম্পূর্ণ হল, তেমনই নতুন একটা আনন্দের বৃত্ত শুরু হল।

[কেমন করে মহিলাদের প্রেমের ফাঁদে ফেলতেন সঞ্জু, ফাঁস করলেন পরিচালক]

ফেসবুকের মারফত খবরটি পান পরি পিসি ওরফে শ্রীলেখা মিত্র। নিজের ছবির সাফল্যে গর্বিত অভিনেত্রী। সবচেয়ে বেশি খুশি নিজের ঘোঁতন অর্থাৎ মহাব্রতর জন্য। তার এটি প্রথম রেকগনিশন। অর্ঘ্যকমল মিত্রের মুকুটে আরও একটি পালক যোগ হল। হ্যাঁ, সৌকর্যর মুখ থেকে সাফল্যের খবরটি পেলে ভাল লাগত নায়িকার। কিন্তু ‘রেনবো জেলি’-র মতো ইন্ডিপেনডেন্ট সিনেমা এভাবে স্বীকৃতি পেয়েছে তাতেই গর্বিত নায়িকা। অনেকেই ছবি নিয়ে অনেক কথা বলেছিলেন, তাঁদের এ সম্মান মোক্ষম জবাব দিয়েছেন বলেই অভিমত অভিনেত্রীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে