BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিঘ্নহর্তা গণেশকে কটাক্ষ, আদালতের নোটিস রামগোপালকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 28, 2017 10:57 am|    Updated: June 28, 2017 10:57 am

Ram Gopal Varma summoned by court for hurting religious sentiments

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমা হিট হোক আর না হোক, খবরে তিনি প্রায়ই থাকেন। আর বেশিরভাগ সময়ই তা হয় কোনও না কোনও বিতর্কের সৌজন্যে। এমনই এক পুরনো বিতর্ক নতুন করে মাথাচাড়া দিয়ে উঠল সম্প্রতি। আর তার জন্য আদালতের নোটিস পেলেন পরিচালক-প্রযোজক রামগোপাল ভার্মা।

[স্কুটার সমেত মহিলাকে টেনে নিয়ে গেল গাড়ি, ভাইরাল ভিডিও]

ঘটনার সূত্রপাত হয় ২০১৪ সালে। মুম্বইয়ের বিখ্যাত গণেশ বিসর্জনের ঠিক আগে কিছু টুইট করেছিলেন রামু। অভিযোগ, নিজের টুইটে গণেশের দুঃখ দূর করার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পরিচালক। তাঁর শারীরিক আকৃতি নিয়েও নাকি ব্যঙ্গ করেছিলেন তিনি। রামুর উক্তিতে হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত লেগেছে। এই অভিযোগেই আন্ধেরির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট’স কোর্টে মামলা দায়ের করেছিলেন বিবেক শেট্টি নামে এক ব্যক্তি। সেই মামলারই শুনানি ছিল সম্প্রতি। যাতে রামুর বিরুদ্ধে হিন্দু দেবতা গণেশকে অপমান করা হয়েছে বলে দাবি করা হয়। বলা হয়, রামগোপালের টুইটগুলি ন্যক্কারজনক এবং তা ধর্মীয় ভাবাবেগে আঘাতকারী ও ভীষণভাবে উসকানিমূলক। বিশেষ করে যারা হিন্দু ধর্ম মেনে বিঘ্নহর্তার পুজো করেন। এরই জেরে ৮ আগস্টের মধ্যে রামগোপাল ভার্মাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে। নিজের টুইট সম্পর্কে বিস্তারিত জানানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

[ভারতীয় জওয়ানদের উদ্বুদ্ধ করতে নতুন গান রেকর্ড সোনুর]

এর আগেও বহুবার টুইট বিতর্কে জড়িয়েছেন রামগোপাল ভার্মা। নিজের ইন্ডাস্ট্রির সহকর্মীদের নিয়েও বেফাঁস মন্তব্য করেছেন। এর জন্য সমালোচিতও হয়েছেন প্রতিবার। কিন্তু মন্তব্য করা থেকে কখনও বিরত থাকেননি প্রযোজক-পরিচালক। সেই সঙ্গে পাল্লা দিয়ে চালিয়ে যাচ্ছেন সিনেমা ও ওয়েব সিরিজ তৈরির কাজ। তবে আদালতের এই নির্দেশের পর তিনি কী করতে চলেছেন, সেই প্রশ্নের উত্তর মেলেনি।

[সেন্সরকে বুড়ো আঙুল দেখাল ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র এই ট্রেলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে