২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাল্মীকি সম্প্রদায়কে অপমানের জের, সলমন-শিল্পার বিরুদ্ধে শমন জারি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 1:43 pm|    Updated: January 15, 2018 1:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে তৃতীয় সপ্তাহেও বক্স অফিস কাঁপাচ্ছে ‘টাইগার’-এর সোয়্যাগ। আর অন্যদিকে বারবারই বিপাকে পড়ছেন সলমন খান। সম্প্রতি এক রিয়্যালিটি শোয়ে বাল্মীকি সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে বসেছিলেন বলিউড সুপারস্টার। একই অভিযোগ উঠেছিল অভিনেত্রী শিল্পা শেঠির বিরুদ্ধেও। সেই ঘটনাতেই এবার দুই তারকার বিরুদ্ধে শমন জারি করল রাজস্থান পুলিশ।

[যৌন হেনস্তায় অভিযুক্ত গোল্ডেন গ্লোবজয়ী ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা আজিজ]

দিন কয়েক আগে ‘টাইগার জিন্দা হ্যায়’-র প্রচারে গিয়েছিলেন সলমন। সঙ্গে ছিলেন ক্যাটরিনাও। সেখানেই আবেগের তোড়ে ‘ভাংগি’ শব্দটি উচ্চারণ করে বসেন দাবাং খান। এক প্রতিযোগীর নাচের প্রতিক্রিয়া দিতে গিয়েই নাকি এ মন্তব্য করেছিলেন তিনি। শিল্পাও একই শব্দের প্রয়োগ করেন নিজের কথায়। এতেই আপত্তি তোলে বাল্মিকী সম্প্রদায়। অভিযোগ, ‘ভাংগি’ শব্দটির মাধ্যমে বাল্মিকী সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল রাজস্থানের বিখ্যাত রাজ মন্দির প্রেক্ষাগৃহ। প্রেক্ষাগৃহে ভাঙচুর করা হয়। সলমন-ক্যাটরিনার ছবির পোস্টারে আগুনও লাগিয়ে দেওয়া হয়। এমন মন্তব্যের জন্য থানায় অভিযোগও দায়ের করা হয় সলমন ও শিল্পার বিরুদ্ধে। কেন প্রকাশ্যে একটি সম্প্রদায়কে এভাবে অপমান করা হয়েছে, এ নিয়ে তথ্য ও সংস্কৃতি মন্ত্রকের কাছে জবাব চেয়েছিল জাতীয় তফসিলি কমিশন। তারপরই টুইটারে নিজের অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন শিল্পা। তবে এতেও যে পরিস্থিতি স্বাভাবিক হয়নি, তারই প্রমাণ মিলল সোমবার।
রাজস্থানের চুরু জেলার ডেপুটি এসপি হুকুম সিং এদিন সলমন ও শিল্পার বিরুদ্ধে শমন জারি করলেন বলে খবর। দুই তারকা ছাড়াও ফিল্ম বিশ্লেষক কমল নাহতার বিরুদ্ধে শমন জারি করা হয়েছে। অর্থাৎ যে কোনও সময় আদালতে ডাকা হতে পারে সলমন ও শিল্পাকে।

[পদ্মাবত-এর মুক্তি রুখতে এবার ‘জহর’ পালনের হুমকি রাজপুত রমণীদের]

উল্লেখ্য দিন কয়েক আগেই যোধপুরে সলমনকে হত্যার হুমকি দিয়েছিল পাঞ্জাবের কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। তারপর গত সোমবার সলমনের আসন্ন ছবি ‘রেস ৩’-এর শুটিং স্পটেই হামলা চালায় একদল সশস্ত্র দুষ্কৃতী। সলমনকে পিটিয়ে মারাই তাদের লক্ষ্য ছিল বলে নিশ্চিত করেছিল পুলিশ। আর এবার তাঁর বিরুদ্ধে জারি হল শমন। সব মিলিয়ে রিল লাইফের টাইগার রিয়েল লাইফে বেশ বিপাকেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement