১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সলমনিয়া’য় ভুগছে দেশ, তিনদিনেই একশো কোটির ক্লাবে ‘রেস থ্রি’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 18, 2018 9:05 pm|    Updated: October 27, 2018 7:20 pm

Salman Khan’s Race 3 enters into 100 crore club

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুগলে সার্চে ইংরাজিতে Worst bollywood actor লিখে দেখেছেন কার নাম ও ছবি দেখাচ্ছে? শুনলে খানিকটা অবাক হতেও পারেন। নাম আসছে সলমন খানের। তাঁর ছবি ‘রেস থ্রি’ নিয়েও সোশ্যাল মিডিয়ায় মশকরার অন্ত নেই। কিন্তু তাতে কী? সলমন আছেন সলমনেই। আর তাই তো মুক্তির তিনদিনের মধ্যে তাঁর ছবি হাসতে হাসতে ঢুকে পড়ল একশো কোটির ক্লাবে।

বক্স অফিসের সুলতান তিনি। ইদে তাঁর ছবি মুক্তি পাওয়া মানেই রেকর্ড তৈরি হওয়া। এবারও তার ব্যতিক্রম হল না। ছবিতে সলমন খান তো আছেন। আর কী চাই! পরিচালক কেমন, গল্প কী, সেসব জানার প্রয়োজন নেই। অনস্ক্রিনে ভাইজানের উপস্থিতিতেই পয়লা উসুল। মুক্তির দিনই রেকর্ড অঙ্কের ব্যবসা করে তা প্রমাণ করেছিল ‘রেস থ্রি’। আর তিনদিনেই ছবিটি ঢুকে পড়ল একশো কোটির ক্লাবে। তৃতীয় দিনের শেষে বক্স অফিসে ১০৬ কোটি ৪৭ লক্ষ টাকার ব্যবসা করেছে সলমনের নতুন ছবিটি।

[শুটিংয়ের জন্যও ব্রিটেনে পা রাখতে পারছেন না সলমন, কেন জানেন?]

শুক্রবার রেস সিরিজের তৃতীয় সংস্করণ মুক্তি পাওয়ার পর থেকেই রেমো ডিসুজার পরিচালনা নিয়ে চলছে নানা সমালোচনা। কিন্তু নিন্দুকদের মুখে একাই ছাই দিয়েছেন সল্লু মিঞা। বুঝিয়ে দিয়েছেন রেসের ঘোড়ার লাগাম যখন তাঁর হাতে, তখন চিন্তার কোনও কারণ নেই। আপন গতিতেই ছুটবে ঘোড়া। আর একাই ছবিকে বক্স অফিসের বৈতরণী পার করাবেন দাবাং খান। সেই দৌড়ের ওপেনিংয়ে ছক্কা হাঁকিয়েছিলেন। মুক্তির প্রথম দিন বক্স অফিসে ২৯ কোটি ১৭ লক্ষ টাকার ব্যবসা করে ছবি। বিশ্বকাপের মধ্যেও এবারও ইদের উৎসবে সলমনিয়া জ্বরে ভুগছেন তাঁর অগণিত ভক্ত। সেই সৌজন্যেই বলিউডের তৃতীয় ছবি হিসেবে প্রথমদিন এই বিপুল অঙ্কের ব্যবসা করল কোনও ছবি। এর আগে সলমনেরই দুটি ছবি সুলতান (৩৬.৫৪ কোটি) এক থা টাইগার (৩২.৯৩ কোটি) মুক্তির দিনই বক্স অফিসে ঝড় তুলেছিল। দ্বিতীয় ও তৃতীয় দিন রেস থ্রি ব্যবসা করেছে ৩৮.১৭ কোটি এবং ৩৯.১৬ কোটি টাকা।

বরাবরই সলমন বলে এসেছেন, তিনি চান তাঁর ছবি যেন গোটা পরিবার একসঙ্গে বসে উপভোগ করতে পারে। এবারও তার ব্যতিক্রম হয়নি। অনিল কাপুর, জ্যাকলিন ফার্নান্ডেজ, ববি দেওলদের সঙ্গে নিয়ে ফের দর্শকদের মন কেড়েছেন ভাইজান। এখবরও শোনা গিয়েছিল, ছবি মুক্তির আগেই নাকি ছবি তৈরির খরচ পকেটে পুরে ফেলেছিলেন প্রযোজক। কীভাবে? ১৩০ কোটি টাকা দিয়ে নাকি ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে। যা হার মানিয়েছে আমির খানের ‘দঙ্গল’কেও। অর্থাৎ বক্স অফিসে যে আরও একবার অতীত রেকর্ড ভাঙতে চলেছে সলমনের ছবি, তা বলাই বাহুল্য।

[সুজয় ঘোষের ‘বদলা’য় ফের একসঙ্গে অমিতাভ-শাহরুখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে