১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৩ দিনে রেকর্ড অঙ্কের ব্যবসা, ‘বাহুবলী’কেও পিছনে ফেলল রণবীরের ‘সঞ্জু’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2018 3:46 pm|    Updated: August 17, 2021 5:00 pm

‘Sanju’ movie beats  ‘Baahubali 2’, sails into 100 crore club

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’, অনুরাগ বসুর ‘জগ্গা জাসুস’ বক্স অফিসে একপ্রকার মুখ থুবড়েই পড়েছিল। কিন্তু পরিচালক রাজকুমার হিরানির হাত ধরে আবার লাইমলাইটে রণবীর কাপুর। সৌজন্যে সঞ্জয় দত্ত। তাঁর আত্মজীবনীতে অভিনয় করে দর্শকদের মন ছুঁয়েছেন রণবীর। আর বক্স অফিসে আরও একবার দেখা মিলছে করেছে হিরানি জাদুর। যা এবার পিছনে ফেলে দিল ব্লকবাস্টার ছবি ‘বাহুবলী’কেও।

বলিউডের খলনায়কের জীবনকাহিনি দেখতে প্রথমদিনই প্রেক্ষাগৃহে উপচে পড়েছিল ভিড়। দর্শকদের প্রশংসা তো পেয়েইছে, সমালোচকরাও বাহবা দিয়েছেন ‘সঞ্জু’কে। যে দৌলতে প্রথম দিনেই রেকর্ড ব্যবসা করে এই ছবি। টপকে যায় সলমন খানের ‘রেস থ্রি’র প্রথম দিনের ব্যবসার অঙ্ককেও। তবে ছবি মুক্তির তিনদিনের মধ্যে আরও একটি অনন্য রেকর্ড গড়ে ‘বাহুবলী টু’-কেও পিছনে ফেলে দিল ‘সঞ্জু’। চলচ্চিত্র সমালোচক তথা বলিউডের ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানাচ্ছেন, একদিনে সঞ্জু ব্যবসা করেছে ৪৬.৭১ কোটি টাকার। এখনও পর্যন্ত হিন্দি ছবির জগতে একদিনে সবচেয়ে বেশি ব্যবসার নিরিখে শীর্ষে ছিল ‘বাহুবলী টু’ (হিন্দি)। মুক্তির তৃতীয় দিন ৪৬.৫০ কোটি টাকার ব্যবসা করেছিল সে ছবি। আর রবিবার রণবীরের সঞ্জু ১০০ কোটি টাকার ক্লাবে ঢোকার পাশাপাশি ‘বাহুবলী টু’-এর সে রেকর্ড ভেঙে হিন্দি ছবির জগতে ইতিহাস তৈরি করল।

[আসছে ‘টয়লেট এক প্রেম কথা’র সিক্যুয়েল, ঘোষণা অক্ষয়ের]

চলতি বছর প্রথম দিনের ব্যবসার নিরিখে সবচেয়ে এগিয়ে ছিল সলমনের ‘রেস থ্রি’। তরণ আদর্শের পরিসংখ্যান অনুযায়ী, প্রথম দিন ২৯.১৭ কোটি টাকার ব্যবসা করে ‘রেস থ্রি’। কিন্তু সপ্তাহ দু’য়েক যেতে না যেতেই সে তকমা ছিনিয়ে নেয় রণবীর কাপুরের ‘সঞ্জু’। কারণ রাজকুমার হিরানির ছবির প্রথম দিনের আয় ৩৪.৭৫ কোটি টাকা। আর তিনদিনেই এ ছবি ব্যবসা করেছে ১২০.০৬ কোটি টাকার। গত বছর সলমনের ‘টাইগার জিন্দা হ্যায়’ তিন দিনে ১১৪.৯৩ কোটি টাকার ব্যবসা করেছিল। শুধু ভাইজানের ছবিই নয়, এখনও পর্যন্ত ব্যবসার নিরিখে এ বছরে মুক্তি পাওয়া ‘পদ্মাবত’, ‘বাঘি টু’-কেও পিছনে ফেলে দিয়েছে সঞ্জু বাবার জীবন কাহিনি। অর্থাৎ এ ছবি যে হিন্দি সিনেমা জগতে নয়া মাইলস্টোন প্রতিষ্ঠা করতে চলেছে, তা বলাই বাহুল্য।

[স্বামী-পুত্র ভরা সংসার চান দীপিকা, তবে কি বিয়ের খবর পাকা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে