Advertisement
Advertisement

মুন্নাভাই হয়ে ‘সঞ্জু’র নয়া টিজারে তাক লাগালেন রণবীর কাপুর

দেখুন সেই টিজার।

Sanju: Ranbir Kapoor recreates Sanjay Dutt's Munna Bhai in teaser
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 22, 2018 8:46 pm
  • Updated:June 22, 2018 8:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক বিতর্ক। অনেক উত্থান-পতন। নায়ক থেকে খলনায়ক, রিল থেকে রিয়েল লাইফের মেলামেশা, সঞ্জয় দত্তের জীবন মানেই নানা রঙের মিশেল। সে সবই পর্দায় তুলে আনছেন রণবীর কাপুর। যতটুকু ঝলক দেখা গিয়েছে বোঝা যাচ্ছে তুলে এনেছেন বিশ্বাসযোগ্যভাবেই। তবে মুন্নাভাই রূপে তাঁকে দেখে তাক লাগছে সিনেপ্রেমীদের। নিপুণ দক্ষতায় যেভাবে সঞ্জয়কে নকল করেছেন রণবীর, তার সত্যিই জুড়ি মেলা ভার।

[  রণবীর নয়, ‘সঞ্জু’র চরিত্রে বলিউডের এই নায়ককেই পছন্দ ছিল প্রযোজকের ]

Advertisement

সঞ্জয় দত্তের কেরিয়ারে নিঃসন্দেহে ল্যান্ডমার্ক চরিত্র মুন্নাভাই। পর্দার মুন্নাভাই কখনও পুরনো হন না। কেননা হিন্দি সিনেমার ইতিহাসেও মুন্নাভাই মাইলফলক। সে চরিত্র আজও প্রায় সমস্ত দর্শকের মনে সযত্নে আঁকা হয়ে রয়েছে। রাজকুমার হিরানি স্বাভাবিকভাবেই মুন্নাভাইকে বাদ দিয়ে ‘সঞ্জু’ তৈরি করেননি। তবে এক্ষেত্রে চ্যালেঞ্জটা ছিল অন্যরকম। এ চরিত্র একান্তই সঞ্জয়ের কথা ভেবেই তৈরি। তাতে সঞ্জয় মিশিয়ে দিয়েছিলেন নিজস্ব ম্যানারিজম। সংলাপ বলার বাচনভঙ্গি থেকে বডি ল্যাঙ্গোয়েজে এমন একটি ব্যাপার তৈরি করেছিলেন, যার অনুকৃতি হয় না বলেই বিশ্বাস করেছিলেন সিনেপ্রেমীরা। কিন্তু বায়োপিকে আস্ত সঞ্জয়কেই নকল করেছেন রণবীর। সঞ্জয়ের ম্যানারিজম ফুটিয়ে তোলা তাই তাঁর কাছে নতুন কিছু নয়। তবে মুন্নাভাইয়ের নিজস্ব কিছু বৈশিষ্ট্য আছে। সঞ্জয় নিজের ম্যানারিজমের সঙ্গে চরিত্রের বৈশিষ্ট্য মিশিয়েই মুন্নাভাইকে তৈরি করেছিলেন। এক্ষেত্রে রণবীরকে পুরোটাই তুলে আনতে হয়েছে। তবে প্রযুক্তির সাহায্য নিয়েছেন পরিচালক। মুন্নভাই ছবির দৃশ্যে রণবীর কাপুরকে সুপারইম্পোজ করা হয়েছে। তবে তাতেও বাজিমাত করেছেন রণবীর। নয়া টিজারে একবারও দেখে মনে হচ্ছে না যে, ইনি সঞ্জয় নিজে নন। কিংবা মুন্নাভাইয়ের কথা বলায় কোথাও কোনও খামতি আছে। এতটাই নিখুঁতভাবে মুন্নাভাইকে হাজির করেছেন তিনি। নয়া রূপে মুন্নাভাইকে দেখে তা অবাকই হয়েছেন সিনেপ্রেমীরা।

Advertisement

তবে অবাক হাওয়ার পালা এখনও বাকি আছে। আর দশ দিন পরেই মুক্তি পাবে ছবি। বোঝা যাবে কতখানি সঞ্জয় হয়ে উঠেছেন রণবীর। ছবি মুক্তি পাবে ২৯ জুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ