BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আমার স্তন আছে, তো…’, কড়া বার্তায় বিদ্রুপের জবাব অভিনেত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 13, 2018 1:23 pm|    Updated: January 13, 2018 1:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হ্যাঁ, আমার স্তন আছে। ক্লিভেজও আছে।’ একেবারে সপাট চড়ের মতো এ কথাগুলো ছুটে এসেছিল অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের মুখ থেকে। সালটা ২০১৪। তাঁর ক্লিভেজকে ফোকাস করেই একটি ছবি ছাপা হয়েছিল সর্বভারতীয় এক সংবাদপত্রে। কিন্তু অভিনেত্রী মানেই তো স্রেফ শরীর নয়, স্তন বা ক্লিভেজ নয়। কড়া বার্তায় তা স্পষ্ট করে দিয়েছিলেন অভিনেত্রী। বহুদিন পর আবার সেই একই স্বর শোনা গেল অভিনেত্রী শামা সিকন্দরের মুখেও।

দীপিকার উন্মুক্ত পেটে আপত্তি, শেষমেশ কী করলেন সঞ্জয় লীলা বনশালি? ]

বছর চারেক পেরিয়েছে। কিন্তু নেটদুনিয়ায় ট্রোল সংস্কৃতির কোনও বদল ঘটেনি। বরং তা বেড়েছে। যে কোনও অভিনেত্রীকে টার্গেট করে বিশ্রী মন্তব্য ছুড়ে দেওয়া যেন রেওয়াজে পরিণত হয়েছে। যা শ্লীলতাহানির পর্যায়েই পড়ে। কিন্তু যেহেতু ভারচুয়াল দুনিয়ায় সকলেই মুখোশের আড়ালে, তাই কটূ মন্তব্য করতে কেউ যেন দ্বিধা করেন না, এমনকী করে পারও পেয়ে যান বেশিরভাগ ক্ষেত্রে। সেক্ষেত্রে রুচি তো দূরের কথা, শালীনতার সীমাও উধাও। নারী অঙ্গের নাম দিতেও ওস্তাদ এই নেটিজেনরা। বিকিনি পরা ছবি দিয়ে একাধিক অভিনেত্রী হেনস্তার শিকার হয়েছিলেন। দিনকয়েক আগে রীতিমতো নাজেহাল হয়েছিলেন এষা গুপ্তা। অন্তর্বাস পরা অবস্থায় ছবি দিয়ে বিপাকে পড়েছিলেন। অবশ্য মুখের উপর জবাব দিয়েছিলেন অভিনব উপায়ে। নগ্ন ছবি পোস্ট করেই তিনি বুঝিয়ে দিয়েছিলেন ট্রোলের চোখরাঙানিকে অভিনেত্রীরা আর ভয় পান না। দীপিকা যেন পথ দেখিয়েছিলেন। সাহসী হওয়ার। পরবর্তীকালে এষা, থেকে শামারা সে পথেই হাঁটছেন।

কেমন করে স্যানিটারি ন্যাপকিন তৈরি হয়, শেখাচ্ছেন ‘প্যাডম্যান’ অক্ষয় ]

A sass a day keeps the basics away #ManlyBeach #Sydney #TravelDiaries

A post shared by Shama Sikander (@shamasikander) on

দিনকয়েক আগে বিকিনি পরা ছবি দিয়েই হেনস্তার শিকার হন শামা। তিনিও চুপ করে থাকেননি। কড়া জবাব দিয়ে জানিয়েছেন, ‘একজন মহিলার স্তন থাকে। পুরুষের থেকে সে কারণেই নারী আলাদা। আমারও স্তন আছে। এবং সত্যি বলতে তা সুন্দরও। জুসি বা মেলন যে নামে ডাকার প্রবৃত্তি হয় ডাকুন। আমার মনে হয় যাঁরা আমার শরীরের অঙ্গের নাম দেওয়ায় ব্যস্ত আছেন, তাঁরা সময় নষ্ট না করে অন্য কাজ করুন। স্তন আমারই এবং আমি তা পছন্দও করি।’ বডি শেমিংয়ের বিরুদ্ধে এভাবেই প্রতিবাদে সরব হয়েছেন অভিনেত্রী।

[  OMG! দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে নগ্ন হলেন পুনম ]

You were born with wings, why prefer to crawl through life?

A post shared by Shama Sikander (@shamasikander) on

বডি শেমিং যেমন এই সময়ের একটা সমস্যা। তেমন অভিনেত্রীদের এই প্রতিবাদটাও মনে রাখার মতো। প্রতিবাদ করছেন বলেই নেটদুনিয়ায় কোথাও একটা লাগাম আছে। সম্প্রতি কর্মক্ষেত্রে যৌন হেনস্তা বিষয়ক এক সেমিনারে বক্তব্য রাখার ডাক পেয়েছেন অভিনেত্রী এষা গুপ্তা। তিনিও কদিন আগেই বডি শেমিংয়ের শিকার হয়েছিলেন। এটাই বোধহয় পোয়েটিক জাস্টিস!

The sun is a daily reminder that we too can rise again from the darkness, that we too can shine our own light each day and every moment…

A post shared by Shama Sikander (@shamasikander) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement