BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাস্টিং কাউচ বিতর্কে সরোজ খানকেই সমর্থন শত্রুঘ্ন সিনহার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 27, 2018 4:11 pm|    Updated: October 27, 2018 5:13 pm

Shatrughan Sinha backs Saroj Khan on casting couch remark

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবীণরা একরকম বলছেন। নবীনরা বলছেন অন্যরকম। প্রবীণদের কথায় অনেকটা গা-সওয়া ভাব। নবীনরা সেখানে অনেকটাই প্রতিবাদী। কাস্টিং কাউচ বিতর্ক নিয়ে প্রজন্মের প্রভেদই ক্রমশ প্রকট পাচ্ছে। সরোজ খানের পর এবার তা নিয়ে মুখ খুললেন বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা।

[  পোশাকের ভিতর হাত ঢুকিয়ে দিয়েছিল প্রযোজক, বিস্ফোরক দাবি অভিনেত্রীর ]

পুরো বিতর্কে সরোজ খানের পাশেই দাঁড়িয়েছেন অভিনেতা। তাঁর মতে, সরোজজিকে নিন্দা করার কোনও মানে হয় না। কারণ তিনি তো সত্যিটাই বলেছেন। কাস্টিং কাউচ প্রসঙ্গে বর্ষীয়ান কোরিওগ্রাফার জানিয়েছিলেন, বলিউড শুধু ধর্ষণই করে না, রুটি-রুজিরও জোগান দেয়। যা শুনেই রে রে করে উঠেছিলেন অনেকে। কাস্টিং কাউচকে সমর্থনের অভিযোগ উঠেছিল সরোজের বিরুদ্ধে। বিতর্ক ওঠায় নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। কিন্তু শত্রুঘ্ন সিনহা বলছেন, সরোজজি ভুল তো কিছু বলেনননি। রেণুকা চৌধুরিও যা বলেছেন ঠিকই বলেছেন। বিনোদন ও রাজনীতির ক্ষেত্রে কাস্টিং কাউচের ভূত আছে। শত্রুঘ্নর মতে, ‘এ তো বহু পুরনো প্রথা। তুমি আমাকে সন্তুষ্ট করো। বিনিময়ে আমিও তোমাকে সন্তুষ্ট করব। এ রেওয়াজ তো দীর্ঘদিন ধরে চলছে। তা মেনে নিয়েই মানুষ এগিয়ে গিয়েছে। জীবন ও সময় দুইই এগিয়ে গিয়েছে। ফলে এখন সরোজজিকে দোষ দেওয়া বৃথা।’ তিনি অন্দরের সত্যিটাই তুলে ধরেছেন। বরং যারা এতদিন ধরে এই পরিস্থিতি তৈরি করেছেন, মেনে নিতে বাধ্য করেছেন তাঁদের বিরুদ্ধে আঙুল তোলা উচিত বলে মনে করেন এই অভিনেতা। তিনি জানান, সরোজ খান একজন কিংবদন্তি। শ্রীদেবী থেকে মাধুরী দীক্ষিতের কেরিয়ারের পিছনে ওঁর বড় অবদান আছে। উনি এখন বলছেন মানে, ইন্ডাস্ট্রিতে মেয়েদের কী অবস্থার মধ্য দিয়ে যেতে হয় তা খুব ভাল করেই জানেন।

[  সুগন্ধীর খাতিরে ক্যামেরার সামনে নগ্ন হলেন কিম কারদাশিয়ান ]

অভিনেতার দৃঢ় মত, কাস্টিং কাউচের শিকার কে হবেন তা একান্তই তাঁর ব্যক্তিগত ব্যাপার। কারণ দুজন ব্যক্তির মধ্যে কী হচ্ছে না হচ্ছে তা তাঁরা ছাড়া আর কেউ জানতে পারেন না। কেউ একজন কোনও ছেলে বা মেয়েকে জোর করে কাউচে টেনে নিয়ে যেতে পারে না। সুতরাং যিনি যাচ্ছেন তিনি স্বেচ্ছায় রাজি হচ্ছেন। না হলে নিশ্চিতই এর প্রতিবাদ করতেন। অভিনেতা জানান, তিনি নিজে কখনও কাস্টিং কাউচের সঙ্গে যুক্ত ছিলেন না। এই প্রথাকে তিনি সমর্থনও করেন না। কিন্তু সরোজ খান যা বলেছেন তা নির্জলা সত্যি। সরোজ খানকে এই মন্তব্যের জন্য কাঠগড়ায় না তুলে, যাঁরা এই পরিস্থিতি তৈরি করেছেন তাঁদের কাঠগড়ায় তোলা উচিত বলে মত অভিনেতার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে