BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

ফের হিন্দিতে ফেলুদা, এবার পরিচালনায় সুজিত সরকার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2016 3:30 pm|    Updated: September 10, 2016 3:30 pm

An Images

পৌষালী দে কুণ্ডু: সত্যজিতের পর সুজিত! বাংলা থেকে এবার ফেলুদার বলিউড পাড়ি?
ফেলুদা অবশ্য আগেও বলিউড ঘুরে এসেছে। খোদ সন্দীপ রায়েরই হাত ধরে। যত কাণ্ড কাঠমাণ্ডু-তে হিন্দিতে নাম পেয়েছিল কিসসা কাঠমাণ্ডু কা! আর, ফেলুদার ভূমিকায় অভিনয় করেছিলেন শশী কাপুর! ১৯৮৬ সালে দূরদর্শনের জন্য তৈরি হয় এই স্বল্পদৈর্ঘের হিন্দি ফেলুদা-ছবি!
আর এবার ‘সোনার কেল্লা’র রিমেক বানাতে চান ‘পিকু’র পরিচালক সুজিত সরকার৷ সত্যজিৎ-ভক্ত সুজিতের কথায়, “ফেলুদা সিরিজ নিয়ে হিন্দিতে সিনেমা করার ভীষণ ইচ্ছা রয়েছে৷ ‘সোনার কেল্লা’ ছবিটির স্বত্ব পাওয়ার চেষ্টা করছি৷ তাই এখনই নিশ্চিত করে বলতে পারছি না ফেলুদার ছবি করতে পারবই কি না৷ জাতীয় স্তরে ফেলুদাকে প্রেজেণ্ট করা রীতিমতো চ্যালেঞ্জের৷”
অবশ্য সত্যজিত্‍ রায়ের ছবি রিমেক করতে গেলে যে সাহস লাগে, তা বিলক্ষণ জানেন বলিউডের এই মুহূর্তে অন্যতম সেরা বাঙালি পরিচালক৷ সেই প্রসঙ্গে সুজিতের বক্তব্য, “ছবি তৈরির ক্ষেত্রে আমরা এখনও সত্যজিৎ রায়কে ছুঁতে পারিনি৷ প্রযুক্তির সাহায্য ছাড়া ৫০ বছর আগে উনি যা করে গিয়েছেন আমরা আজও তা পারিনি৷ আমরা ওঁর মতো জিনিয়াসের ধারেকাছে ঘেঁষতে পারি না৷ ভারতে ওঁর মতো বিশ্বমানের পরিচালক আর কাউকে দেখিনি৷”
এই মুহূর্তে সত্যজিৎ-পুত্র সন্দীপ রায় ফেলুদাকে নিয়ে টলিউডে ছবি বানান৷ তাঁর ছবিতে ফেলুদা কে হবেন? তা নিয়েও বিস্তর জল্পনা চলে টলিউডে৷ তবে বলিউডে কার ভাগ্যে প্রদোষ মিত্তিরের চরিত্রে অভিনয় করার শিকে ছিঁড়বে তা এখনও জানা যায়নি৷ সুজিতের কথায়, ‘সোনার কেল্লা’র হিন্দিতে কে ফেলুদা হবেন তা এখনও ঠিক হয়নি৷ তবে ছবিটির স্বত্ব পেলে আর স্ক্রিপ্ট রেডি হলেই নতুন ফেলুদার পরিচয় জানাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন পরিচালক৷
রাজস্থানের প্রেক্ষাপটে টানটান উত্তেজনায় ভরপুর কাহিনি ‘সোনার কেল্লা’ হিন্দিতে তৈরি হলে যে বিগ বাজেটের ছবি হবে তা বলার অপেক্ষা রাখে না৷ তবে সত্যজিতের ছবির রিমেক করতে যে তাঁর প্রতি পদে টেনশন হবে, তা স্পষ্ট সুজিতের কথায়৷ তাই ছবিটি তৈরির সম্মতি পেলেই আগে ভাল করে হোমওয়ার্ক করবেন তিনি৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement