১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের সমালোচনার মুখে ‘ঠাকরে’-র ট্রেলার, তোপ দাগলেন সিদ্ধার্থ

Published by: Bishakha Pal |    Posted: December 27, 2018 4:42 pm|    Updated: December 27, 2018 4:42 pm

Siddharth Criticises Thackeray

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবির ট্রেলার মুক্তি পেতে না পেতেই শুরু হল বিতর্ক। জড়ালেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। বুধবার মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘ঠাকরে’-র ট্রেলার। এখানকার কয়েকটি সংলাপ নিয়ে আপত্তি তুলেছেন দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থ।  

শিব সেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরেকে নিয়ে তৈরি হয়েছে ছবিটি। বৃহস্পতিবার মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। সেখানে নওয়াজউদ্দিনের একটি সংলাপ আছে যেখানে তিনি বলেছেন, ‘উঠাও লুঙ্গি, বাজাও পুঙ্গি’। সিদ্ধার্থ একটি টুইটে বলেছেন, একাধিক জায়গায় এই কথাটি আওড়েছেন নওয়াজ অভিনীত ঠাকরে। এটি দক্ষিণ ভারতীয়দের জন্য খুবই অপমানজনক। যেই মানুষটি এমন কথা বলেছেন, তাঁকে তুলে ধরছে একটি ছবি। এটাই না পসন্দ সিদ্ধার্থের। সরাসরি তিনি টুইটারে বলেছেন, ‘ঘৃণা বিক্রি করা বন্ধ করুন।’ ‘Stop selling hate!’ এই একটা টুইটেই থেমে যাননি সিদ্ধার্থ। একের পর এক টুইট করে নিজের বক্তব্য প্রকাশ করেছেন। তবে সব টুইটের বক্তব্য একটাই। ছবিতে ঘৃণা দেখানো হয়েছে।

প্রথমবার একই ছবিতে বাবা-মেয়ে, সাহসী বিষয় নিয়ে ডেবিউ পরিচালক শেলির ]

অবশ্য মুক্তির দিনই বিতর্কে জড়িয়ে গিয়েছে ‘ঠাকরে’-র ট্রেলার। ট্রেলার মুক্তির কয়েক ঘণ্টা আগেই ছবির দুটি দৃশ্য নিয়ে আপত্তি তোলে সেন্সর বোর্ড (সিবিএফসি)। ছবির একটি দৃশ্যে বাবরি মসজিদ ভাঙার উল্লেখ রয়েছে। যে ইস্যু এখন বিচারাধীন। তাই সেন্সর বোর্ড চায় না, ছবিতে এমন কোনও বিতর্কিত ইস্যু থাকুক। আরও একটি দৃশ্য কেটে বাদ দিতে চায় বোর্ড। যেখানে নওয়াজ ওরফে বাল ঠাকরে মুম্বইয়ে বসবাসকারী দক্ষিণ ভারতীয়দের ‘ইয়ুন্ডু-গুন্ডু’ বলে উল্লেখ করেছেন। তবে রাউত সাফ জানিয়ে দিয়েছেন, কোনও ঘটনাই বাদ দেওয়া হবে না। যে দাপটের সঙ্গে জীবন কাটিয়েছেন বাল ঠাকরে, তার পুরোটাই দর্শকদের সামনে তুলে ধরা হবে। পরে অবশ্য ছবির মারাঠি ভার্সন থেকে ওই দুই দৃশ্য সরিয়ে ফেলতে রাজি হয়েছেন ছবির নির্মাতারা।

একে অপরকে জড়িয়ে ধরে নাচলেন সলমন-সুস্মিতা, ভাইরাল ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে