৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক ছিল, আছে, থাকবে। সোনালি পুতুলের গুরুত্ব একই থাকবে। ‘অ্যান্ড দ্য অস্কার গোজ টু…’ –কথাটি উচ্চারিত হলেই অনেকের হৃৎস্পন্দন কিছুক্ষণের জন্য থমকে যাবে। সারা বিশ্ব তাকিয়ে থাকবে ডলবি থিয়েটারের দিকে। শেষ হাসি হাসবেন বিজয়ী। আর দর্শকাসনে বসে থাকবেন তাঁরা, যাঁরা এতদিন বাংলা তথা ভারতীয় সিনেমাকে সমৃদ্ধ করেছেন। সব ঠিক থাকলে অস্কারের আসরে এবার দেখা মিলতে পারে সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়দের। পাশাপাশি দেখা যেতে পারে শাহরুখ খান, মাধুরী দীক্ষিতদেরও। কারণ ২০১৯ সালের জন্য অতিথি তালিকা বাড়িয়েছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্সেস। এবার সদস্যপদের জন্য বাড়তি ৯২৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। যার মধ্যে ভারতীয় বিনোদন জগতের ২০ জনের নাম রয়েছে।

[কেমন করে মহিলাদের প্রেমের ফাঁদে ফেলতেন সঞ্জু, ফাঁস করলেন পরিচালক]

এই তালিকাতেই রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, শাহরুখ খান, মাধুরী দীক্ষিত, নাসিরুদ্দিন শাহ, অনিল কাপুর, টাবুর মতো নাম। প্রযোজকদের মধ্যে আমন্ত্রিত হয়েছেন আদিত্য চোপড়া, গুণিত মোঙ্গা। বাকি আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন সিনেম্যাটোগ্রাফার অনিল মেহতা, ডিজাইনার ডলি আলুওয়ালিয়া ও মণীশ মালহোত্রা, সাউন্ড ডিজাইনার দেবজিৎ চাংমায় ও বিশ্বদীপ চট্টোপাধ্যায়, প্রোডাকশন ডিজাইনার সুব্রত চক্রবর্তী ও অমিত রায়, সংগীত পরিচালক ঊষা খান্না ও স্নেহা খানওয়ালকর এবং এডিটর বাল্লু সালুজা।

প্রতিবারই অস্কারের সদস্যপদের সংখ্যা বাড়ানো হয়। গতবার আমন্ত্রিত ছিলেন আমির খান, প্রিয়াঙ্কা চোপড়া, ইরফান খান, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্য রাই বচ্চন, মৃণাল সেন ও গৌতম ঘোষরা। তবে এবারে রেকর্ড হারে সদস্যের সংখ্যা বাড়ানো হয়েছে। আর সেই তালিকাতেই উজ্জ্বল হয়ে রয়েছে বাংলার দুই বর্ষীয়ান অভিনেতার নাম। অস্কারের এ আমন্ত্রণ সৌমিত্র চট্টোপাধ্যায় ও মাধবী মুখোপাধ্যায় গ্রহণ করলে এবারের অস্কারের মঞ্চে বাঙালি দর্শকদের জন্য অবশ্যই বাড়তি রসদ থাকবে। পাশাপাশি আন্তর্জাতিক মঞ্চে বাংলার আরও প্রাসঙ্গিক হয়ে উঠবে। ফিরে আসবে সত্যজিৎ রায়ের নস্ট্যালজিয়াও।

[OMG! জার্মানি ম্যাচ দেখতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন শাহরুখ!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং