০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অ্যাডভেঞ্চারের ভরপুর রসদ নিয়ে ট্রেলারে হাজির ‘ইয়েতি অভিযান’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 20, 2017 7:25 am|    Updated: April 1, 2019 12:08 pm

Srijit Mukherji's venture: Prosenjit Chatterjee starrer 'Yeti Obhijaan' trailer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘… মানুষ পায়ে ভর দিয়ে পাহাড়ে চড়ে না, সাহসের দড়ি বেঁধে আত্মবিশ্বাস ধরে ঝুলতে ঝুলতে মন ভর দিয়ে ওঠে’- কাকাবাবুর অ্যাডভেঞ্চারের ক্ষেত্রে এর থেকে বড় সত্যি বোধহয় আর কিছু নেই। আর তাই পাহাড়চূড়ার আতঙ্ককে হেলায় হারিয়ে কাকাবাবুই বলতে পারেন, ‘শেরপাদের পদবি রায়চৌধুরীও হয়’। এ আসলে বাঙালির গোপন শ্লাঘা। আত্মবিশ্বাসে ভর করে শিখর ছোঁয়ার স্বপ্ন। প্রতিবন্ধকতা পেরিয়ে ছিনিয়ে আনা জয়। অ্যাডভেঞ্চারের মোড়কে সেই একান্ত লালিত স্বপ্নপূরণের আখ্যানই কলমে তুলে এনেছিলেন সুনীল গঙ্গোপাধ্যায়। যে কিশোর সাহসে বুক বাঁধতে পারে, তার জন্যই এ অভিযান তোলা। আরও একবার সে সাহস আর স্বপ্নপূরণের বৃত্তান্ত পর্দায় তুলে আনতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যয়। দেখা মিলল তাঁর ‘ইয়েতি অভিযান’ এর ট্রেলারের।

ট্রেলারেই বাঙালি গেরস্থের নস্ট্যালজিয়া উসকে দিল ‘প্রজাপতি বিস্কুট ]

কেন ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ থেকে ‘ইয়েতি অভিযান’ নামকরণ? সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর সঙ্গে এক্সক্লুসিভ আড্ডায় বসে পরিচালক জানিয়েছিলেন, ‘আজকের প্রজন্মের কাছে অ্যাবস্ট্রাকশনের থেকে টু দি পয়েন্ট কমিউনিকেশন অনেক বেশি কার্যকর বলে আমার মনে হয়। আতঙ্ক অনেক কিছু নিয়ে হতে পারে। কিন্তু পুরো অভিযানটা যে ইয়েতিকে নিয়ে, সেটা বললে অনেকটা ডিরেক্ট কমিউনিকেশন করা যায়। পাহাড়চূড়ায় আতঙ্কের মধ্যে অনেকটা কাব্যিক অ্যাবস্ট্রাকশন আছে। সেখানেই ইয়েতি অভিযান অনেকটাই ফোকাসড।’ পরিচালক আরও জানিয়েছেন, ছোটখাটো হলেও এ ছবিতে তিনি কিছু পরিবর্তন এনেছেন। অর্থাৎ ছবিটি তৈরি হয়েছে পাহাড়চূড়ায় আতঙ্ক উপন্যাস অবলম্বনে।

প্রতীমের মশলায় আর ঋত্বিকের রান্নায় সুস্বাদু ‘মাছের ঝোল’ ]

বছর কয়েক আগে পুজোয় কাকাবাবু আর সন্তু হাত ধরে মিশর ঘুরতে গিয়েছিল বাঙালি দর্শক। অভিজ্ঞতা খুব একটা মন্দ না। ফলে এবার কাকাবাবুর পর্বতারোহণ নিয়ে আগ্রহ তুমুল। আর এ তো শুধু কাকাবাবুর অভিযান নয়। বাংলা সিনেমারও বটে। যে দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আত্মবিশ্বাসের দড়ি আর মনে জোর থাকলে কাকাবাবুর সঙ্গে বাংলা ছবিও শীর্ষে আরোহণ করতে পারে। অন্তত ট্রেলারে সে ইঙ্গিতই থাকল। সেইসঙ্গে পুজোয় বাঙালিকে ঘুরতে যাওযার স্বাদও যে এ ছবি দেবে, তা বলাই বাহুল্য। কাকাবাবুর অ্যাডভেঞ্চার, বেড়ানোর আনন্দ আর পুজোর বিনোদন- তিনের এমন জমজমাট মিশেলেরই হাতছানি থাকল ট্রেলারে।

দেখুন ট্রেলার:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে