BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনন্য সম্মান শ্রীদেবীকে, সুইজারল্যান্ডে বসবে প্রয়াত অভিনেত্রীর মূর্তি

Published by: Bishakha Pal |    Posted: September 9, 2018 8:16 pm|    Updated: September 9, 2018 8:16 pm

Switzerland to honour Sridevi with a statue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ভারতীয় অভিনেত্রী। অথচ তাঁর সম্মানে সুদূর সুইজারল্যান্ডে বসবে মূর্তি। সেদেশে এভাবেই সম্মান জানানো হবে শ্রীদেবীকে। সম্প্রতি এমন কথাই ঘোষণা করেছে সুইজারল্যান্ড সরকার। অভিনেত্রীর বিখ্যাত ছবি ‘চাঁদনি’-র শুটিং যেখানে হয়েছিল, সেখানেই বসবে তাঁর মূর্তি।

মারা গিয়েছেন সোনালি! বিজেপি বিধায়কের টুইটে ক্ষুব্ধ স্বামী গোল্ডি ]

তবে শ্রীদেবী প্রথম নন। এর আগে যশ চোপড়ার মূর্তি বসেছে সুইজারল্যান্ডে। ২০১৬ সালে সেই মূর্তি উদ্বোধন হয়। শ্রীদেবী তালিকায় দ্বিতীয়। সুইজারল্যান্ড সরকারের এক আধিকারিক জানিয়েছেন, যশ চোপড়ার অনেক ছবির শুটিং এই দেশে হয়েছে। আল্পস পর্বতমালাকে জনপ্রিয়তা দিয়েছেন তিনি। ভারতীয় পর্যটকরা তাঁর টানেই আল্পস দর্শনে যান। এবার শ্রীদেবীও দেশের পর্যটন শিল্পকে সাহায্য করবেন। তাঁর মূর্তির টানে সেই জায়গাতেও পর্যটক আসবে বলে আশা করছে সুইজারল্যান্ড সরকার। তবে শুধু ব্যবসা নয়, অভিনেত্রীকে সম্মান জানানোও তাদের উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।

বালগিং ডিস্কে ভুগছেন অনুষ্কা, আপনিও কিন্তু পড়তে পারেন এই সমস্যায় ]

‘চাঁদনি’ ছবির গান ও নাচের প্রায় অর্ধেক শুটিং হয় সুইজারল্যান্ডে। তবে সুইজারল্যান্ডে প্রথম ভারতীয় ছবির শুটিং শুরু করেন রাজ কাপুর। ১৯৬৪ সালে ‘সঙ্গম’-এর শুটিং হয় ওখানে। এরপর ১৯৬৭ সালে হয় ‘অ্যান ইভনিং ইন প্যারিস’ ছবির শুটিং। তারপর থেকে ধীরে ধীরে সুইজারল্যান্ড হয়ে ওঠে বলিউডের অন্যতম শুটিং স্পট। ১৯৯৫ সালে সুপারহিট ফিল্ম ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবির শুটিংও হয় ওখানে।

এ বছর ফেব্রুয়ারি মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৪-তেই থেমে যায় মিস হাওয়াইয়ের জীবন রথ। প্রায় ১৫ বছর ফের নতুন করে বলিউডে কাজ শুরু করেছিলেন শ্রীদেবী। নয়া প্রজন্মের বলিউডি হার্টথ্রবদের মধ্যে নিজের জায়গা করে নিচ্ছিলেন। রূপ কি রানির এহেন অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে আসে ভারতীয় চলচ্চিত্র জগতে। শোকস্তব্ধ হয়ে পড়ে বলিউড।

জন্মদিনে ভক্তদের কী উপহার দিলেন খিলাড়ি? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে