BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘২ টাকা’র গল্পে আর্থিক দুর্নীতির চালচিত্র, মুক্তি পেল তাপস পালের শর্ট ফিল্ম

Published by: Suparna Majumder |    Posted: July 27, 2018 4:52 pm|    Updated: July 27, 2018 4:52 pm

Tapas Paul acts in Bengali short film 2 Taka

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ মাস অর্থাৎ এক বছরেরও বেশি সময় জেলের অন্দরে ছিলেন। কোটি টাকার ব্যক্তিগত বন্ডে মুক্তি পান। বেরিয়ে যখন এসেছিলেন শারীরিক-মানসিকভাবে একেবারে বিধ্বস্ত ছিলেন। সংবাদমাধ্যমের সামনে কার্যত ভেঙে পড়েছিলেন কান্নায়। বলেছিলেন, ‘ভুল করেছি, অন্যায় হয়ে গিয়েছে। গোটা দেশবাসীর কাছে কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।’ অতীতের সেই কালো সময়কে পিছনে ফেলে ফের অভিনয় জগতে ফিরলেন তাপস পাল। কামব্যাকের জন্য নেটদুনিয়াকেই বেছে নিয়েছেন টলিউডের অভিনেতা। প্রকাশিত হল পরিচালক দেবাদিত্য বন্দ্যোপাধ্যায়ের শর্ট ফিল্ম ‘২ টাকা’। তাতেই মুখ্য ভূমিকায় অভিনেতা তাপস। আর উল্লেখযোগ্যভাবে ছবির বিষয়বস্তু আর্থিক দুর্নীতি।

[নিকের সঙ্গেই বাগদান পর্ব সারলেন প্রিয়াঙ্কা, অক্টোবরেই বিয়ে!]

জোর করে ঘুম থেকে তোলা অ্যালার্ম, খিটখিটে স্ত্রী, পানসে ডাল-ভাত নিয়ে চেনা মধ্যবিত্তের জীবন দিয়ে শুরু ‘২ টাকা’র কাহিনি। কাহিনি পবিত্র দত্তের। অটোয় সুন্দরী তরুণীর পাশে বসাতেই যার আনন্দ। আবার তার প্রয়োজনে ২ টাকা দেওয়াতেও আনন্দ। পথচলতি ভিখারিকেও দয়া করে ‘২ টাকা’ সে দিয়েই দেয়। কিন্তু অফিসে পৌঁছেই ঘুরে গেল গল্প। আর্থিক দুর্নীতি ধরা পড়ে গিয়েছে। এবার কী করবে পবিত্র?

গল্প বেশ ভালই সাজিয়েছেন দেবাদিত্য। জাত অভিনেতাদের নিয়েছেন। তুলিকা বসু, কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়, নিমাই ঘোষ প্রত্যেকেই অনবদ্য। দীপশংকর দে, কৌশিকি গঙ্গোপাধ্যায়, ভিক্টরের মতো তরুণরাও প্রশংসার যোগ্য। রথীজিৎ ভট্টাচার্যের সংগীত গল্পের বুনোট বজায় রাখতে সাহায্য করেছে। প্রোডাকশন এক্সিকিউটিভ হিসেবে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন সুমন ভট্টাচার্য।

[‘সঞ্জু’তে ভুল তথ্য দেওয়া হয়েছে, নির্মাতাদের আইনি নোটিস আবু সালেমের]

‘দাদার কীর্তি’র  মতো সিনেমায় টলিউডে প্রবেশ করেছিলেন তাপস পাল। নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। ২০০০ সালে রাজনীতিতে যোগ দিয়েছিলেন। কিন্তু ১৬ সালে রোজভ্যালি কাণ্ডে নাম জড়িয়ে যাওয়ার পরই যেন ছন্দপতন হয়। ১৩ মাসের জেলের সাজায় কার্যত ভেঙে পড়েছিলেন অভিনেতা। ফিরে আসার পরও তার রেশ চলছে। এখনও চিকিৎসা চলছে তাপস পালের। অতীত পিছনেই পড়ে থাকবে। মানুষকে সামনের পথ বেছে নিতেই হবে। তাই করেছেন তাপস। ফিরেছেন নিজের প্রথম প্রেমের কাছে। অভিনয়। তাঁর সবচেয়ে প্রিয় জগৎ। তবে এখানেও যেন একটু অতীতের ছোঁয়া ধরা রইল ‘২ টাকা’র এই গল্পে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে