৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

খাস কলকাতায় লঙ্কা চায়ের স্বাদে মজলেন অভিনেত্রী পায়েল দে, দেখুন ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: October 30, 2021 12:16 pm|    Updated: January 21, 2022 12:15 am

Bengali Actress Payel De uploaded video of special Kolkata street food Lonka Cha | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সিটি অফ জয়’ কলকাতা।  এর অলিগলিতে ছড়িয়ে রয়েছে জিভে জল আনা খাবারের স্বাদ।  চিনা, মোঘলাই থেকে মেক্সিকান, লেবানিজ তো রয়েইছে, পাশাপাশি রয়েছে স্ট্রিট ফুড।  এমনই এক স্ট্রিট ফুডের সঙ্গে পরিচয় করালেন অভিনেত্রী পায়েল দে (Payel De)। 

 

খাদ্যরসিক বাঙালি নতুন ধরনের খাবারের খবর পেলেই গোয়েন্দা হয়ে ওঠে। ফেলুদা বা ব্যোমকেশের মতো তার ঠিকানা ঠিক খুঁজে বের করে।  পায়েল দে-র ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। লঙ্কা চায়ের খোঁজে  জয়া মণ্ডলের দোকানের সামনে হাজির হয়েছিলেন তিনি।  হ্যাঁ, লঙ্কা চা।  খাস কলকাতায় বিক্রি হয় এই পানীয়। সেই স্বাদ চেখে দেখেন পায়ে। আর নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন ভিডিও। 

[আরও পড়ুন: Hum Do Hamare Do Review: নামী তারকাদের উপস্থিতিতেও ফ্যাকাসে ‘হাম দো হামারে দো’! দুর্বল গল্পে ডুবল ছবি ]    

ভিডিও দেখে যা জানা যাচ্ছে, তাতে ৭ টাকায় বিক্রি হয় এই লঙ্কা চা। জয়া মণ্ডলের দোকানে ধনে পাতা দেওয়া চা-ও পাওয়া যায়।  বিশেষ চা তৈরির পদ্ধতি দেখে যা মনে হচ্ছে, তাতে লাল চা-তেই মশলা ও কাঁচা লঙ্কা দিয়ে ট্যুইস্ট দেওয়া হয়েছে। চায়ে চুমুক দেওয়ার পর পায়েলের বক্তব্য, যাঁরা ফুচকা  খেতে ভালবাসেন তাঁদের এই লঙ্কা চা খুবই ভাল লাগবে।  

এমনই নতুন জিনিস এক্সপ্লোর করতে ভালবাসেন পায়েল ও তাঁর স্বামী দ্বৈপায়ন। আবার সুযোগ পেলেই ঘুরতে বেরিয়ে পড়েন। কিন্তু কিছুদিন আগে ঘুরতে গিয়ে বিপদে পড়েছিলেন দুই তারকা।  ছেলে মেরাখ, শ্বশুর, শাশুড়িকে নিয়ে কালিম্পংয়ের কাছে টাকনা নামের একটি গ্রামের গেস্ট হাউজে ছিলেন তাঁরা। ভারী বৃষ্টির কারণে ঘরবন্দি হয়ে পড়েছিলেন।  পাহাড় কোনওভাবে নেমে আসতে পারলেও  বেশ কিছুক্ষণের জন্য বিমানবন্দরে আটকে পড়েছিলেন। ২২ অক্টোবর বাড়ি ফেরেন পায়েল ও তাঁর পরিবার।

Payel De

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, মাদক মামলায় জামিনে ছাড়া পেয়ে মন্নতে ফিরলেন শাহরুখপুত্র আরিয়ান]    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে