২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় সংগীত অবমাননার অভিযোগ, বাংলা ধারাবাহিক ‘মিঠাই’ বয়কটের ডাক দর্শকদের একাংশ

Published by: Sucheta Sengupta |    Posted: February 1, 2022 5:56 pm|    Updated: February 1, 2022 5:59 pm

Entertainment News: A part of audiance demands boycott of Bengali TV serial ' Mithai' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিআরপি যতই চড়চড়িয়ে বাড়ুক, বিতর্কের আঁচ থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে পারল না বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’। এবার জাতীয় সংগীতের (National Anthem) মতো স্পর্শকাতর বিষয় নিয়ে বিতর্কে জড়ালেন ধারাবাহিকের কলাকুশলীরা। যার জেরে দর্শকদের একাংশই সিরিয়াল বয়কটের ডাক দিয়েছে। এই বিতর্ক নিয়েই আপাতত শোরগোল টলিপাড়ায় (Tollwood)। এ নিয়ে ধারাবাহিকের পরিচালক বা প্রযোজক সংস্থার তরফে কারও কোনও প্রতিক্রিয়া মেলেনি এখনও।

ঘটনা ঠিক কী? রবিবার ধারাবাহিকের (Serial) যে পর্বটি সম্প্রচারিত হয়েছে, তা নিয়েই দানা বেঁধেছে বিতর্ক। ওই পর্বে দেখানো হয়েছিল, মোদক পরিবার অর্থাৎ যে পরিবারের কাহিনি ঘিরে ‘মিঠাই’ ধারাবাহিকটি এগোচ্ছে, সেই বাড়িতে উৎসবের দিন ছিল। সিরিয়ালের নায়ক ‘সিড’-এর সংবর্ধনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে বাংলাদেশের (Bangladesh) জাতীয় সংগীত – ‘আমার সোনার বাংলা’ গাওয়া হয়। অভিযোগ, এই গানের সময় ধারাবাহিকের কলাকুশলীরা বসে ছিলেন, কেউ উঠে দাঁড়াননি। আর তাতেই অপমানিত বোধ করেছেন বাংলাদেশের দর্শকরা। তাঁদের অভিযোগ, বাংলাদেশের জাতীয় সংগীতের সময় বসে থাকার অর্থ অপমান করা।

[আরও পড়ুন: দুর্গাপুজোয় দেখা, প্রেমের মাসে বিয়ে, কার সঙ্গে গাঁটছড়া বাঁধছেন অভিনেতা মৈনাক?]

প্রশ্ন উঠেছে, পারিবারিক একটি অনুষ্ঠানে কেন ‘আমার সোনার বাংলা’ গানটি গাওয়ার জন্য বেছে নেওয়া হল? বঙ্গ সংস্কৃতির প্রতি শ্রদ্ধা জানাতে কি অন্য কোনও গান ছিল না? এ বিষয়ে কলাকুশলী বা প্রোডাকশন টিম পালটা কোনও যুক্তি না দিলেও ধারাবাহিকের নায়িকা ‘মিঠাই’-এর পক্ষ নিয়ে আবার একাংশ নেমে পড়েছে। নেটদুনিয়ায় তাঁর সমর্থনেও প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। বলা হচ্ছে, ওই ধারাবাহিকের গানটি রবীন্দ্র সংগীত (Rabindra Sangeet) হিসেবে গাওয়া হয়েছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাংলাদেশের জাতীয় সংগীতকে অপমান করা হয়নি।

[আরও পড়ুন: সৌদি আরবে সলমন ম্যাজিক, বিনোদন জগতের ‘সেরা ব্যক্তিত্ব’ সম্মান পেলেন বলিউডের ‘দাবাং’ নায়ক!]

এখন এই বিতর্কে কি মিঠাই-সিডের প্রেম কাহিনির টিআরপি (TRP) কি পড়ে যাবে নাকি পয়লা নম্বরেই তা বহাল তবিয়তে থাকবে? এই প্রশ্নও উঠছে। মিঠাই অর্থাৎ অভিনেত্রী সৌমিতৃষার অনুরাগীদের বক্তব্য, মোটেই এর কোনও প্রভাব পড়বে না ধারাবাহিকে। তবে সামগ্রিকভাবে দর্শক মহলে কেমন প্রভাব পড়বে, তা কিন্তু বলা যাচ্ছে না এখনই।

Mithai
টিম মিঠাই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে