BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জানেন, ২৩ বছরে ২১ বার জেলে গিয়েছেন এই অভিনেতা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 20, 2017 3:37 pm|    Updated: October 4, 2019 6:04 pm

Jailed 21 times in 23 years, he is now a star performer at Tihar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তাঁর অতীত কিন্তু অন্য গল্প শোনায়। তবে তাঁর এখনকার পারফরম্যান্স নজর কাড়ে সবার। ১৫ই আগস্ট তিহার জেলের এক সাংস্কৃতিক অনুষ্ঠানে অভিনয় করে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। তিনি আক্রম। হয়তো পেশাদার অভিনেতা নন, কিন্তু মঞ্চে তাঁর অভিনয় মুগ্ধ করে সবাইকে।

[আত্মহত্যার প্রবণতা রুখতে জওয়ানদের জন্য নয়া পদক্ষেপ বিএসএফ-এর]

মাদকের মারণ গ্রাস নিয়ে সচেতনতামূলক নাটক মঞ্চস্থ হয়েছিল তিহার জেলে। অভিনয় করেন আক্রম। মজার ব্যাপার হল, এই তিহার জেলেই আক্রম নিজে ২১ বার বন্দি ছিলেন। তাও গত ২৩ বছরে। তাঁর ঝুলিতে আছে বহু অপরাধ করার রেকর্ড। কিন্তু জীবন বদলেছে তাঁর। চলতে শুরু করেছে অন্য খাতে। একটি থিয়েটার গ্রুপে অভিনয়ের শিক্ষকতা করেন তিনি এখন।

[তেরো বছরের মেয়ের দেহ দান করলেন শিবপুরের দম্পতি]

নতুন প্রজন্মকে শেখাচ্ছেন থিয়েটারের খুঁটিনাটি। তার এই গ্রুপ যত আয় করে, বা তাঁর নিজের যা উপার্জন, তার একটা বড় অংশ এখন থিয়েটারের জন্য সঞ্চয় করেন  আক্রম। জীবনের মোড় এভাবে ঘুরিয়ে ফেলার জন্য জেল কর্তৃপক্ষ তাকে সম্মানিত করেছে। দেশ জুড়ে বিভিন্ন সংশোধনাগারের প্রায় ১০০ জন বন্দি এই থিয়েটারের মাধ্যমে নতুন জীবন খুঁজে পাচ্ছেন। কয়েদিদের জন্য এক নতুন জীবন উপহার দিয়েছেন আক্রম। এমনই মনে করেন দিল্লি পুলিশের ডিরেক্টর জেনারেল (কারা) সুধীর যাদব।

[নির্দেশ মুখ্যমন্ত্রীর, তৈরি হচ্ছে তৃতীয় হুগলি সেতু]

তিহার জেলের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সপ্তাহ দুয়েক ধরে থিয়েটার মঞ্চস্থ হচ্ছে বিভিন্ন জায়গায়। জেলের চৌহদ্দি পেরিয়ে  আক্রমের দল এখন তাদের স্বপ্ন ফেরি করছে দিল্লি হাট,জনকপুরীর মতো এলাকায়। এখানেও নিজেদের সৃষ্টিশীলতা তুলে ধরবেন তাঁরা।

[গাজরের গুণে দাম্পত্যে ফিরল শান্তি, কীভাবে জানেন?]

থিয়েটার দলেরই একজন সুরিন্দর সোনি। কয়েক মাস আগেই জেল খেটে বেরিয়েছেন তিনি। জেল থেকে বেরিয়েই এক বন্ধুর পরামর্শে যোগ দেন থিয়েটারের গ্রুপে। এরপর আর পিছন ফিরে তাকাননি। সোনির মতো গল্পগুলো অন্যদের জীবনেও ঘটেছে। এঁরা প্রত্যেকেই জীবনের মূল স্রোতে ফিরেছেন থিয়েটারের হাত ধরে। আর তাদের পাশে ছিলেন আক্রম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে