২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

কবে থেকে শুটিং শুরু টলিউডে? বিবৃতি জারি করে জানাল প্রোডিউসরস অ্যাসোসিয়েশন

Published by: Bishakha Pal |    Posted: May 5, 2020 4:10 pm|    Updated: May 5, 2020 4:10 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিন ধরে একটা প্রশ্ন টলিউডের আনাচকানাচে ঘোরাঘুরি করছিল। শুটিং শুরু কবে? সম্প্রতি ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের প্রস্তাব প্রকাশ্যে আসার পর জল্পনা আরও ঘনীভূত হয়। তবে কি লকডাউন কাটলেই শুরু হবে শুটিং? মঙ্গলবার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ টেলিভিশন প্রোডিউসরসের জারি করা বিবৃতি জারি করার পর সেই ধোঁয়াশা কেটেছে। সেখানে স্পষ্ট জানানো হয়েছে, সরকারের তরফ থেকে কোনও নির্দেশিকা না আসা পর্যন্ত শুটিং শুরু করার কোনও প্রশ্নই নেই।

মঙ্গলবার সংস্থার তরফ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, লকডাউনের পর শুটিং নিয়ে বহু গাইডলাইনের কথা শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে সমস্ত ফিকশন প্রোডিউসররা সিদ্ধান্তে এসেছেন যে যতদিন না সরকারের তরফে কোনও রকম অনুমোদন দেওয়া হচ্ছে ততদিন তাঁরা শুটিং শুরু করবেন না। কোনও রকম পদক্ষেপ নেওয়ার আগে স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হবে। সবার সুরক্ষার কথা মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে বিবৃতিতে। এও বলা হয়েছে, কর্মীদের সুরক্ষা নিয়ে কোনওরকম আপস করা হবে না। বর্তমানে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে সমস্ত স্টেকহোল্ডারের সঙ্গে নিয়মিত কথাবার্তা চলছে। শুটিং শুরু কবে হবে, তা স্থির হলেই সবাইকে জানিয়ে দেওয়া হবে।

[ আরও পড়ুন: সামাজিক দূরত্ব মেনে লকডাউনের পরই কি শুরু শুটিং? জল্পনা টলিউডের অন্দরে ]

প্রসঙ্গত, সোমবার প্রযোজক শৈবাল বন্দ্যোপাধ্যায় জানান, “যদি ২০-২৫ জনকে নিয়ে শুটিং করা যায়, তার প্রস্তাব দিই আমরা। এসব নিয়ে আলোচনা চলছে অনেক আগে থেকেই। তবে আলোচনা ছিল নিজেদের মধ্যে। কিন্তু নির্দেশিকা জারি করা হয়নি। কারণ, আমরা এনিয়ে কোনও নির্দেশিকা জারি করতে পারি না। আমরা আলোচনা করতে পারি মাত্র। কিন্তু এই সংক্রান্ত নির্দেশিকা জারি করতে গেলে প্রত্যেককে একসঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে। তার মধ্যে মেক-আপ, ক্যামেরা, শিল্পী সব সংগঠনের প্রধানদের বসতে হবে আলোচনায়। তার থেকেও বড় কথা স্বাস্থ্য বিশেষজ্ঞ ও সরকারের নির্দেশিকা মেনে চলতে হবে। আমার মনে হয় এই নির্দেশিকাগুলি বিষেশজ্ঞদের থেকে আসা উচিত। এক্ষেত্রে কেন্দ্র ও রাজ্য সরকারের কথা মেনেই চলা আমাদের উচিত।” এরপরই মঙ্গলবার প্রোডিউসরস অ্যাসোসিয়েশনের থেকে এই বিবৃতি জারি করা হয়।

[ আরও পড়ুন: রবীন্দ্রজয়ন্তীতে বিশেষ এপিসোড আনছে ‘শ্রীময়ী’, বাড়িতেই চলছে শুটিং ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement