৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিধানসভায় আসতে চলেছে টেকনিশিয়ান স্টুডিও প্রাইভেট লিমিটেড সংশোধনী বিল। এই বোর্ডের চেয়ারপার্সন হবেন খোদ মুখ্যমন্ত্রী। থাকবেন আরও ৬ জন সদস্য। কলাকুশলী ও টেকনিশিয়ানদের পারিশ্রমিক নিয়ে এর আগে অনেক জলঘোলা হয়েছে। ভবিষ্যতে যাতে আবারও এই সমস্যা সৃষ্টি না হয় তাই হয়তো রাশ নিজের হাতে রাখতে চাইছেন মুখ্যমন্ত্রী।

[ আরও পড়ুন: দমদমে তৃণমূল কাউন্সিলরের স্বামীর রহস্যমৃত্যু, দোকান থেকে উদ্ধার ঝুলন্ত দেহ ]

১৯৫২ সালে জন্ম টেকনিশিয়ান স্টুডিওর। বেসরকারি এই কোম্পানির CIN (corporate identification number) U74999WB 1952, PTC, 020433। ১৯৮০ সালে সরকার অধিগ্রহণ করলেও এটি এখন রুগণ সংস্থা। ১৯৮০-র যে বিল তাকে অ্যামেন্ড করা হচ্ছে। এই অ্যামেন্ডমেন্ট বিলটি আনা হচ্ছে যাতে এই মুহূর্তে বন্ধ হয়ে যাওয়া টলিপাড়ার এই স্টুডিওকে নতুন রূপ দিতে পারে সরকার। কারণ কিছুদিন আগেই খবর পাওয়া যায়, টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের বর্তমানে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তার মধ্যে অন্যতম বড় সমস্যা পারিশ্রমিক সংক্রান্ত। কারও লাখ খানেক টাকা বাকি তো কারও হাজার হাজার টাকা। কিন্তু টাকা কেন আটকে ছিল, তা প্রথমটায় স্পষ্টভাবে জানানো হয়নি চ্যানেল বা প্রযোজনা সংস্থার তরফে। ফোরাম অভিযোগ তুলেছিল, শাটল ককের মতোই কখনও চ্যানেল ফোরামকে প্রযোজনা সংস্থার দিকে ঠেলে দিচ্ছে তো আবার কখনও প্রযোজনা সংস্থা ঠেলে দিয়েছিল চ্যানেলের দিকে।

[ আরও পড়ুন: সরাসরি ফোন করুন মেয়রকে, শহরবাসীর অভিযোগ শুনতে নয়া উদ্যোগ পুরসভার ]

টলিপাড়ায় এই সমস্যা যাতে আবার না হয় তাই সমস্ত পরিচালনা নিজের হাতে রাখতে চাইছে সরকার। মুখ্যমন্ত্রীর নেতৃত্বাধীন দলে থাকছেন তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব ও যুগ্ম সচিব, অর্থ দপ্তরের সচিব। সরকারের তরফে ৪ জন প্রতিনিধি ও চলচ্চিত্র জগতের ৩ জন প্রতিনিধি থাকবেন এই দলে। মনে করা হচ্ছে, টালিগঞ্জের কোনও সমস্যায় যাতে বিজেপি হস্তক্ষেপ করতে না পারে, তাই এই সিদ্ধান্ত। এক কথায় বিজেপিকে টলিপাড়ায় রুখতে এবার এই সংশোধনী বিল নিয়ে আসা হচ্ছে বলে বিধানসভা সূত্রের খবর।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং