BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিখ্যাত ‘রেড ফোর্ট ট্রায়াল’ উঠে এল সিনেমার পর্দায়, সংসদে হল ট্রেলার লঞ্চ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2017 10:09 am|    Updated: July 1, 2017 10:09 am

Tigmanshu Dhulia’s Raag Desh trailer launched in Parliament

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাল ১৯৪৫। দেশের স্বাধীনতা তখনও অধরা। আজাদ হিন্দ ফৌজের লড়াই ব্যর্থ হয়েছে। ধরা পড়েছেন ইন্ডিয়ান ন্যাশনাল আর্মির একাধিক জওয়ান। বিচারের আসর বসেছে রেড ফোর্টে। যে দেশের জন্য লড়েছিলেন কর্নেল প্রেম সেহগল, কর্নেল গুরবক্স সিং ধিল্লোঁ ও মেজর জেনারেল শাহনওয়াজ খান, সে দেশেই তাঁদের দেশদ্রোহিতার তকমা দিয়েছিল ব্রিটিশ সরকার। রেড ফোর্টে চলছিল যৌথ কোর্ট-মার্শালের প্রক্রিয়া। ইতিহাসে যা বিখ্যাত ‘রেড ফোর্ট ট্রায়াল’ নামে। ভারতের স্বাধীনতার এই অধ্যায়কেই পর্দায় তুলে এনেছেন ‘পান সিং তোমর’ খ্যাত জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক তিগমাংশু ধুলিয়া। নাম দিয়েছেন ‘রাগদেশ’।

[জানেন, এবার কোন নয়া চমক নিয়ে আসছেন ‘বাহুবলী’ প্রভাস?]

ট্রেলার লঞ্চেই নয়া নজির গড়ল তিগমাংশুর এই ছবি। এই প্রথম কোনও ছবির ট্রেলার লঞ্চ হল সংসদের অভ্যন্তরে। বাস্তবের নায়কদের পর্দায় ফুটিয়ে তুলেছেন কুণাল কাপুর, অমিত সধ, মোহিত মারওয়া। পরিচালকের পাশেই ট্রেলার লঞ্চে হাজির ছিলেন মোহিত। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন কুণাল ও অমিত। ছবি নিয়ে উচ্ছ্বসিত সকলে।

[দীপিকার ফিটনেস মন্ত্র কী জানেন? দেখুন ভিডিও]

দেশের এই নায়কদের কাহিনি পর্দায় উঠে আসার নেপথ্যে রয়েছে রাজ্যসভার অবদানও। প্রযোজনায় অন্যতম অংশীদার দেশের উচ্চকক্ষ। সেই কারণেই রাজ্যসভার অন্দরে নজিরবিহীনভাবে হয়েছে ট্রেলার লঞ্চ। ভারতের স্বাধীনতায় নেতাজি সুভাষচন্দ্র বসুর এই সেনানিদের অবদান সম্পর্কে বর্তমান ভারতের অনেকেই হয়তো জানেন না। তাই তাঁদের জন্যই ইতিহাসকে বর্তমানের পর্দায় তুলে ধরেছেন পরিচালক তিগমাংশু। ছবির চিত্রনাট্যও লিখেছেন তিনিই। বিষয়টি বেশ কষ্টসাধ্য ছিল তাঁর কাছে। কারণ ইতিহাসকে সঠিকভাবে তুলে ধরাটা একটা চ্যালেঞ্জ ছিল পরিচালকের কাছে। অবশ্য এমন চ্যালেঞ্জ ‘পান সিং তোমর’-এর বায়োপিকের ক্ষেত্রেও নিয়েছিলেন তিনি। মিলেছিল সাফল্য। এবারেও তেমন ফলই আশা করছেন তিগমাংশু।

[মা-বাবার ব্যবহৃত কন্ডোম নিয়ে এ কী করল মেয়ে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে