BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সঞ্জয়ের অনুরোধে ‘প্যাডম্যান’-এর মুক্তির তারিখ পিছিয়ে দিলেন অক্ষয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 2:15 pm|    Updated: January 19, 2018 2:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই ছবির নামে অদ্ভুত মিল। একটি ‘পদ্মাবত’ (Padmaavat)।  অন্যটি ‘প্যাডম্যান’ (Padman)। ইংরাজি বানানটি খেয়াল করলে দেখা যাবে দু’টি ছবির নামেই ‘পদ্ম’ (Padma) কথাটি লুকিয়ে রয়েছে। এদিকে ভাগ্যের ফেরে দুই ছবিই আবার মুখোমুখি। একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিল দীপিকা-শাহিদ-রণবীরের ‘পদ্মাবত’ ও অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’-এর। দুই ক্ষেত্রেই ব্যবসায় ক্ষতি হওয়ার প্রবল সম্ভাবনা ছিল। আশঙ্কা প্রকাশ করেছিলেন খোদ প্রযোজকরাই। কিন্তু কে পিছিয়ে আসবেন? সামান্য এক সাক্ষাতেই সমস্যার সমাধান হয়ে গেল। সঞ্জয় নিজে গিয়েছিলেন অক্ষয়ের সঙ্গে দেখা করতে। অনুরোধ জানিয়ে ছিলেন যেন নিজের ‘প্যাডম্যান’-এর মুক্তি পিছিয়ে দেন বলিউডের খিলাড়ি। কথা মেনে নিলেন বলিউডের জেন্টলম্যান। পরিচালকের এক অনুরোধেই পিছিয়ে দিলেন নিজের ছবির মুক্তি। জানুয়ারি নয়, এবার ফেব্রুয়ারিতেই মুক্তি পাচ্ছে পরিচালক আর বালকির এ ছবি।

[প্রেম-যৌনতা-রহস্যের মোড়কে কতটা নজর কাড়ল ‘আবার শবর’?]

প্রথম থেকেই ঝামেলা পোহাতে হয়েছে পরিচালক সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবতী’ ওরফে ‘পদ্মাবত’-কে। কর্ণি সেনার তাণ্ডবে আটকে গিয়েছিল ছবির মুক্তি। অনেক কাঠখড় পোড়ানোর পর ছবির নাম পালটে সেন্সরের ছাড়পত্র পেয়েছেন পরিচালক। নতুন মুক্তির দিন ধার্য হয়েছে ২৫ জানুয়ারি। অর্থাৎ সাধারণতন্ত্র দিবসের ঠিক আগে।

অন্যদিকে ‘প্যাডম্যান’ প্রথমে মুক্তি পাওয়ার কথা ছিল ২৬ জানুয়ারি। কিন্তু ‘পদ্মাবত’-এর মুক্তির দিন ঘোষণা হওয়ার কিছুদিন আগেই ছবির মুক্তির দিন এগিয়ে আনেন অক্ষয়-টুইঙ্কলরা। বক্স অফিসে মুখোমুখি রণ ছিল ‘পদ্মাবত’ ও ‘প্যাডম্যান’-এর। অনেকেরই বিশ্বাস ছিল, এতে দুই ছবিরই ব্যবসা ক্ষতিগ্রস্ত হবে। প্রযোজক টুইঙ্কল খান্না পর্যন্ত নিজের হতাশা গোপন রাখতে পারেননি।

সাক্ষাতের পর যৌথ প্রেস বিবৃতি দেন সঞ্জয়-অক্ষয়। আক্কি জানান, অনেক ঝড়-ঝঞ্ঝা পোহাতে হয়েছে সঞ্জয়ের এই ছবিকে। যত তাড়াতাড়ি সম্ভব ‘পদ্মাবত’-এর মুক্তি পাওয়া প্রয়োজন। সে কারণেই তিনি ‘প্যাডম্যান’-এর মুক্তি পিছিয়ে ৯ ফেব্রুয়ারি করতে রাজি হয়েছেন। ‘পদ্মাবত’-এর মুক্তি পাওয়াটা আরও বেশি জরুরি। অক্ষয়ের এ সৌজন্যে বেজায় খুশি পরিচালক সঞ্জয়। অক্ষয় তাঁর ড্রিম প্রজেক্টের জন্য যা করলেন, তা সারা জীবন মনে রাখবেন বলে জানান তিনি।

খানিকটা নিশ্চিন্ত বোধহয় এবার দর্শকরাও হলেন। বছরের শুরুতে এই দুই ছবিই তাঁদের পছন্দের তালিকায় রয়েছে। ফলে পৃথক দুই উইকএন্ড-এ তা মুক্তি পাওয়ায় যেকোনও একটিকে বাছার ভার থেকে মুক্ত হওয়া গেল। আর ‘পদ্মাবত’ ও ‘প্যাডম্যান’-এর সংঘাত এ যাত্রায় এড়ানো গেল।

[অনুষ্ঠান চলাকালীন অশ্রাব্য ভাষায় গালাগাল দিলেন গায়ক অরিজিৎ সিং]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement