২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা ছবি এখন রহস্যে মোড়া। একই সঙ্গে মুক্তির অপেক্ষায় বেশ কয়েকটি রহস্য অ্যাডভেঞ্চারের ছবি। তারই মধ্যে অন্যতম উল্লেখযোগ্য ‘যকের ধন’। হেমেন্দ্রকুমার রায়ের জনপ্রিয় উপন্যাস ‘যকের ধন’ এবার আসছে সেলুলয়েডে। সম্প্রতি মুক্তি পেল এই ছবির ট্রেলার। তবে এই প্রথম নয়, এর আগেও ‘আবার যখের ধন’ নিয়ে তৈরি হয়েছে টিভি সিরিজ। মোম্বাসা অভিযানের সেই গল্প অত্যন্ত জনপ্রিয় হয়েছিল ছোটপর্দায়। বিমল আর কুমারের গুপ্তধন খুঁজতে যাওয়ার অ্যাডভেঞ্চার আজও মু্গ্ধ করে পাঠকদের। এবার সেই অ্যাডভেঞ্চারের গল্প বড়পর্দায় শোনাতে আসছেন নবাগত পরিচালক সায়ন্তন ঘোষাল।

[সম্পর্কের ছায়া ও ছবি নিয়েই কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছায়াছবি]

গল্পের প্রেক্ষাপট ১৯০৫-১৯০৬ সালের। সিনেমার প্রয়োজনে সেই গল্পকে সমসাময়িক করেছেন পরিচালক। এই ছবির সময়কাল ২০১৬। কিন্তু গল্পের স্বাদ একই রাখার চেষ্টা করেছেন পরিচালক। মোবাইল, ইন্টারনেটের যুগে যখের ধন খুঁজতে গিয়ে কিভাবে জঙ্গলে হারিয়ে যায় দুই বন্ধু, তাই উঠে আসতে চলেছে চিত্রনাট্যে। নৃতত্ত্বের অধ্যাপক বিমল ও তাঁর বন্ধু কুমার যখের ধনের খোঁজে নেওড়া ভ্যালিতে যায়। বিমল খুঁজে পায় বেশ কিছু সূত্র। সেই যখের ধন আসলে কি, বিমল ও কুমার কি আদৌ খুঁজে পায় সে ধন, তা নিয়েই এগিয়েছে ছবির চিত্রনাট্য।

[হাজির ‘ড্যাডি’র ট্রেলার, তাক লাগাল অর্জুন রামপালের নয়া অবতার]

ছবিতে কুমার আর বিমলের চরিত্রে অভিনয় করেছেন রাহুল ও পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়াও অন্যান্য চরিত্রে রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, কৌশিক সেন, সমিধ মুখোপাধ্যায়। ছবিতে সংগীত পরিচালনা করেছেন মিমো। আগামী ২১ জুলাই মুক্তি পেতে চলেছে যকের ধন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং