BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিকিৎসা সংক্রান্ত নানা অভিযোগ এবং ঘটনা নিয়ে ছোটপর্দায় ‘গল্প হলেও সত্যি’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2018 7:17 pm|    Updated: July 24, 2018 7:17 pm

TV serial ‘Golpo Holeo Sotti’ to depict medical negligence

সোমনাথ লাহা: অসহায় রোগী আর ঝকঝকে হাসপাতালের মাঝে চলা জীবন নিয়ে খেলা, চিকিৎসার নামে চলা প্রহসন এবং চিকিৎসা জগতের অন্ধকার দিকগুলির নানা অভিযোগের প্রতিচ্ছবিই নিয়েই আকাশ ৮-এর ছয় মাসের মেগা ধারাবাহিক। এবার গল্প হলেও সত্যি। সত্যি ঘটনা অবলম্বনে নির্মিত এই মেগা ধারাবাহিকটির মধ্যে দিয়ে চিকিৎসা বিভ্রাটে বিপর্যস্ত পরিবারের না জানা ঘটনার চিত্ররূপ-র পাশাপাশি উঠে এসেছে বাস্তব জীবনের টানাপোড়েনের কাহিনী।

[ফের পর্দায় ‘কসৌটি জিন্দেগি কি’, অনুরাগ ও প্রেরণার চরিত্রে কারা?]

এক বছর পূর্ণ করা আকাশ ৮-র ‘ছয় মাসের মেগা’  ধারাবাহিকের আগের দুটি গল্প ‘স্বপ্ন দেখে মন’ ও ‘আমার ঠিকানা তাই বৃদ্ধাশ্রম’ ইতিমধ্যেই রীতিমতো জনপ্রিয় ও প্রশংসিত হয়েছে দর্শক মহলে। ‘গল্প হলেও সত্যি’ মেগাটির পরিচালক অরিন্দম বসু। যিনি ইতিমধ্যেই আকাশ ৮-র ‘সত্যমেব জয়তে’-র মতো মেগা ধারাবাহিক উপহার দিয়েছেন। প্রযোজনায় অশোক সুরানা। সহযোগী প্রযোজনায় ঈশিতা সুরানা।

[প্রাক্তন স্বামীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন এই টেলি অভিনেত্রী]

মেগায় মুখ্য চরিত্রে রয়েছেন দ্রোণ মুখোপাধ্যায়, অসমিতা মুখোপাধ্যায়, কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়, অনির্বাণ ঘোষ, রমেন রায়চৌধুরি, রমা গুহ, সৌমিতা দাস, রয়শ্রীমা দাস ও অন্যান্য শিল্পীরা। মেগার কাহিনি আবর্তিত হয়েছে নিরাময় নামের একটি হাসপাতালকে কেন্দ্র করে। যেটির সিইও ডাঃ রাহুল বোস। যিনি নিজে একজন খুব বড় নামকরা সার্জন হলেও আপাদমস্তক ব্যবসায়ী মনোভাবাপন্ন মানুষ। এই হাসপাতালের অন্যতম দুই ডাক্তার হলেন অনির্বাণ দত্ত ও শ্রেয়া দত্ত। অনির্বাণ ও শ্রেয়া সম্পর্কে স্বামী-স্ত্রী হলেও অনির্বাণ যেখানে নিজের পেশাকে ব্যবসায়িক মুনাফার চাবিকাঠি হিসাবেই দেখে, শ্রেয়া সেখানে চিকিৎসাকে সেবার কর্মযজ্ঞ মনে করে। ঘটনাচক্রে এই নিরাময় হাসপাতালে হার্ট অ্যাটাকের সমস্যা নিয়ে ভর্তি হন অমলবাবু। নিজের মেয়ে নবনিতার বিয়ের দিন আচমকাই অ্যাটাক হয় তার। আর তারপরেই স্বাস্থ্য পরিষেবার নামে বেরিয়ে আসে চিকিৎসার অন্ধকার প্রতিচ্ছবির চরিত্র। তাই নিয়ে এগিয়েছে এই ধারাবাহিকের কাহিনি। শেষ পর্যন্ত আদৌ তার থেকে উত্তরণের পথ পাওয়া যায় কি না তা লুকিয়ে রয়েছে মেগার প্রতিটি পর্ব জুড়ে।

[‘বিগ বস ১২’-এর জন্য পিছিয়ে যাচ্ছে এই রিয়ালিটি শোয়ের সম্প্রচার]

মেগার চিত্রনাট্য লিখেছেন অতীন্দ্র দানিয়ারি ও দেবাঞ্জন মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়। সংগীত পরিচালনায় কৌস্তুভ সেন বরাট। শিল্প নির্দেশক জয়চন্দ্র চন্দ্র। মেগার টাইটেল ট্র্যাকটি গেয়েছেন কৌস্তুভ নিজেই। ধারাবাহিকে রাহুল বোসের চরিত্রে রয়েছেন কৃষ্ণকিশোর মুখোপাধ্যায়। অনির্বাণ ও শ্রেয়ার ভূমিকায় দেখা যাবে দ্রোণ ও অসমিতাকে। অমলবাবুর চরিত্রে রয়েছেন রমেন রায়চৌধুরি। অমলবাবুর স্ত্রী প্রতিমার ভূমিকায় দেখা যাবে রমা গুহকে এবং অমলবাবুর কন্যা নবমিতার চরিত্রে রয়েছেন রয়শ্রীমা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে