BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

আলিয়া বড়, না সোনম? জলঘোলা সোশ্যাল মিডিয়ায়!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 9, 2016 6:24 pm|    Updated: November 3, 2020 8:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরস্কারের মানদণ্ড কী হওয়া উচিত? বিচারকের চুলচেরা বিশ্লেষণ? না কি জনতার রায়?
সমস্যা হল, দুটোর কোনওটাকেই নির্ভুল বলা যাবে না। বিচারক এক অভিনেতার পারফরম্যান্স দেখে যা রায় দেবেন তার সঙ্গে জনতার মতামত না-ই মিলতে পারে! আবার, জনতা যাঁকে সেরা বলছেন, বিচারকের রায়ে তিনিই বাদ পড়তে পারেন পুরস্কার পাওয়ার জায়গা থেকে। ঠিক যে ব্যাপারটা সম্প্রতি হল সোনম কাপুরের সঙ্গে।
সদ্য অনুষ্ঠিত হয়েছে স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডস। সেই অনুষ্ঠানে যাঁরা পুরস্কার পেলেন, তাঁদের কাউকে নিয়েই কোনও মতপার্থক্য তৈরি হয়নি দর্শক আর বিচারকের মধ্যে। গোলমালটা বাধল সেরা অভিনেত্রীর সম্মান দেওয়ার সময়। যার জন্য তুখোড় প্রতিদ্বন্দ্বিতা চলছিল সোনম কাপুর আর আলিয়া ভাটের মধ্যে। সোনম নির্বাচিত হয়েছিলেন ‘নীরজা’ ছবির জন্য। অন্য দিকে, আলিয়ার তুরুপের তাস ছিল ‘উড়তা পাঞ্জাব’ আর ‘ডিয়ার জিন্দেগি’।


সবাই ভেবেছিলেন, পুরস্কারটা সোনমই পাবেন। কিন্তু বিচারকের রায়ে শেষ হাসি হেসেছেন আলিয়াই! পুরস্কার নিয়ে গর্বিত মুখে বাড়ি ফিরেছেন তিনি। কিন্তু তার জন্য সোনমের কৃতিত্ব খাটো হল না। এই প্রথম সম্ভবত কোনও পুরস্কার বিতরণের রায় ঘিরে জটলা তৈরি হল সোশ্যাল মিডিয়ায়। সবার এক মত- পুরস্কারটা সোনমেরই পাওয়া উচিত ছিল। তিনিই এখন নীরজা। এমনকী, নীরজা ভানটের পরিবারও তাঁর পারফরম্যান্সে খুঁজে পেয়েছে হারানো মেয়েকে। নীরজার জন্য বিশেষ মরণোত্তর পুরস্কার ভানট পরিবারের অনুরোধে গ্রহণও করেছেন সোনম। এর পরে আর কী বা বলার থাকতে পারে!


কিন্তু বিচারকরা জনতার এই রায়ের সঙ্গে একমত না হওয়াতেই দেখা দিল সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভ। স্বরা ভাস্করের মতো নায়িকা, ইমান খানের মতো সেলিব্রিটি সেক্রেটারি যিনি এতদিন করণ জোহরকে সাহায্য করে এসেছেন- সবার এক মত- বিচারক ভুল বিচার করেছেন! টুইট করেছেন স্বরা ভাস্কর- “অবশ্যই এই পুরস্কার সোনমের পাওয়া উচিত ছিল। শুধু এই পুরস্কারই নয়, সব পুরস্কার। যে ভাবে সোনম একা পুরো ছবিটা টেনেছেন, তাতে তাঁকে কুর্নিশ করতেই হয়!” আবার ইনাম খান লিখেছেন, “আলিয়াকে আমি খুবই ভালবাসি! কিন্তু এই পুরস্কারটা সোনমেরই পাওয়া উচিত ছিল!”
বাদ যাননি সাধারণ মানুষও! সবার এক বক্তব্য- বিচারটা ঠিক হয়নি! এো বলছেন অনেকে- নির্ঘাত এই পুরস্কার আলিয়াকে দেওয়ার পিছনে কোনও মতলব রয়েছে! পড়ছেনই তো টুইটগুলো! কী মনে হয়, সবাই ঠিক বলছেন?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement